Announcement

Collapse
No announcement yet.

আশ-শাবাবের পৃথক হামলায় আরও ৫৮ সেনা সদস্য হতাহত

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • আশ-শাবাবের পৃথক হামলায় আরও ৫৮ সেনা সদস্য হতাহত

    আশ-শাবাবের পৃথক হামলায় আরও ৫৮ সেনা সদস্য হতাহত


    পূর্ব আফ্রিকা ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব গত ২৫ সেপ্টেম্বর সোমালিয়া জুড়ে বড় ২টি অপারেশন ছাড়াও একডজনেরও বেশি আক্রমণ চালিয়েছেন। আশ-শাবাবের এসব পৃথক হামলাগুলোতেও প্রায় ৯০ এর বেশি গাদ্দার সৈন্য নিহত এবং আহত হয়েছে।

    এসব অভিযানের মধ্যে উল্লেখ যোগ্য কয়েকটি হচ্ছে –

    বে রাজ্যের কানসাহেদির এলাকায় মুজাহিদদের পরিচালিত হামলা। যেখানে মুজাহিদদের হামলায় শহরটির ডেপুটি মেয়র “ইব্রাহিম আদম আবদালি” দখলদার ইথিওপিয়ান বাহিনীর ৪ সৈন্য নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরও ৩ সেনা।

    দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিযু রাজ্যের বালাদে মুজাহিদদের অতর্কিত হামলা। এতে ১৫ সরকারী মিলিশিয়া নিহত ও আহত হয়েছে। যাদের মধ্যে ৩ কর্মকর্তার অবস্থা গুরুতর।

    ঐদিন মুজাহিদগণ তাদের সর্বশেষ হামলাটি চালান জালাজদুদ রাজ্যের লাবদালি এলাকায়। যেখানে মুজাহিদদের হামলায় ৯ সেনা নিহত এবং আরও ২ সেনা সদস্য আহত হয়েছে।

    জালাজদুদ রাজ্যের আজাধু শহরে পরিচালিত বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণ। যাতে সরকারী মিলিশিয়া বাহিনীর ৬ সদস্যকে নিহত এবং আরও বেশ কিছু সেনা আহত হয়। সেই সাথে সোমালি সংসদ সদস্যদের একজন “সাইদ সিয়াদের” মালিকানাধীন একটি সামরিক গাড়ি ধ্বংস করা হয়।

    দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জিযু রাজ্যের “বালাদ হাওয়া” শহরতলিতে মুজাহিদদের পরিচালিত হামলা। যাতে দেশটির গোয়েন্দা সংস্থার কর্মকর্তা “আব্দুল রশিদ মোয়ালেম দাতাই” সহ সরকারি মিলিশিয়াদেরর ৫ সদস্য নিহত হয়। এই অভিযানে আহত হয় আরও বেশ কিছু সেনা সদস্য।

    হিরান রাজ্যের বাল্ডউইন এবং বুও শহরে আশ-শাবাবের পৃথক হামলা। যার একটি চালানো হয় সামরিক কনভয়ে। এতে ৩ অফিসারসহ সরকারি মিলিশিয়াদের ৬ সদস্যকে নিহত হয়েছে। হামলায় আহত হয়েছে আরও কয়েকজন সেনা সদস্য। রাজ্যটিতে মুজাহিদদের দ্বিতীয় হামলায় আরও ২ সেনা নিহত এবং অপর ২ সেনা আহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org
Working...
X