Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৭ অক্টোবর ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ৯ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৭ অক্টোবর ২০২২ ঈসায়ী।

    আবারো আশ-শাবাবের জোরদার হামলা : ইথিওপিয়ান সেনা হতাহত ১৩৮ এর বেশি


    সম্প্রতি সোমালিয়া ও ইথিওপিয়ার মধ্যবর্তী কৃত্রিম সীমান্তে ভারী লড়াইয়ের ঘটনা ঘটেছে। এতে ইথিওপিয়ান বাহিনীর অন্তত ৬৩ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

    বিবরণ অনুযায়ী, গত ৪ আগস্ট মঙ্গলবার সকালে দুই দেশের কৃত্রিম সীমান্তবর্তী শহর সাকোতে ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব ও ক্রুসেডার ইথিওপিয়ান বাহিনীর মাঝে ভারী লড়াই সংঘটিত হয়েছে। উভয় বাহিনীই সেখানে তাদের সর্বশক্তি দিয়ে হামলা চালিয়েছে। ফলে সকালে শুরু হওয়া এই লড়াই সন্ধ্যা পর্যন্ত দীর্ঘায়িত হয়। সেই সাথে ক্রুসেডার বাহিনীর ক্ষয়ক্ষতির পরিমাণে বাড়তে থাকে।

    সূত্রমতে, এই লড়াইয়ে প্রতিরক্ষামূলক অবস্থানে ছিলো ইথিওপিয়ান বাহিনী। কেননা তারা সর্বাত্মক চেষ্টা করেছে আশ-শাবাব যেনো ইথিওপিয়ার অঞ্চলগুলি দখলে নিতে না পারে। কিন্তু সর্বশক্তি প্রয়োগ করেও শেষ পর্যন্ত তারা ময়দানে টিকে থাকতে পারেনি। ফলে আশ-শাবাবের রণকৌশলের কাছে পরাজিত হয়ে শহরটি ছেড়ে পালিয়ে যায় ইথিওপিয়ান বাহিনী।

    তবে সেনাদের পলায়নের আগেই, আশ-শাবাব যোদ্ধারা ৬৩ এরও বেশি ক্রুসেডার সৈন্যকে হত্যা করেছেন। যাদের মাঝে একজন জেনারেল ও দুইজন কর্নেলও রয়েছে। সেই সাথে এই অভিযানে ৭৫ এরও অধিক সৈন্য আহত হয়েছে। বাকি সৈন্যরা অধিকাংশই রক্তাক্ত অবস্থায় যুদ্ধের ময়দান ছেড়ে পালিয়ে যায়। এসময় তারা নিজ সঙ্গীদের মৃত দেহ ময়দানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেও, তাদেরকে উদ্ধার করার হিম্মত করেনি।

    অভিযান শেষে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন ইথিওপিয়ান বাহিনীর প্রচুর সংখ্যক মেশিনগান, আরপিজি এবং অন্যান্য অসংখ্য সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন। আলহামদুলিল্লাহ্।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ভিডিও রিপোর্ট || বুরকিনা ফাঁসোর সামরিক কনভয়ে আল-কায়েদা মুজাহিদিনের দুর্দান্ত হামলার পরবর্তী দৃশ্য



    গত ২৬ সেপ্টেম্বর বুরকিনা ফাঁসোর জিবোর অঞ্চলে গাদ্দার সামরিক বাহিনীর জন্য সরবরাহকারী একটি কনভয় লক্ষ্য করে একটি অতর্কিত হামলা চালিয়েছেন ‘জেএনআইএম’ মুজাহিদিন। হামলার শিকার কনভয়টিতে থাকা বিভিন্ন ধরনের ১১৯ টি সাঁজোয়া যান ও গাড়ির মধ্যে ৯০টিই ধ্বংস করে দেন মুজাহিদগণ। সেই সাথে কনভয়টির নিরাপত্তায় থাকা ৬৫ সৈন্যকে মুজাহিদগণ হত্যা করতে সক্ষম হয়েছেন।

    মুজাহিদদের এই সামরিক ও অর্থনৈতিক আঘাত এতটাই গুরুতর ছিলো যে, এটি বুরকিনান সামরিক বাহিনী ও তাদের সহযোগীদের মধ্যে একটি গভীর সামরিক এবং অর্থনৈতিক সঙ্কট বা ভূমিকম্পের সৃষ্টি করেছে। যার ফলশ্রুতিতে, অভিযানের পরপরই দেশটিতে একটি নতুন সামরিক অভ্যূত্থান ঘটেছে।

    মুজাহিদদের হামলা-পরবর্তী ক্ষতিগ্রস্ত সামরিক কনভয়টির দৃশ্য দেখুন –

    https://twitter.com/i/status/1574701058311557122


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X