Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৯ অক্টোবর ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ০৯ অক্টোবর ২০২২ ঈসায়ী।

    আশ-শাবাবের হামলায় সোমালি ইন্টেলিজেন্স ফোর্সের ৩৮ সেনা নিহত



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় গত ৭ অক্টোবর ২টি পৃথক হামলা চালিয়েছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যেগুলো দেশটির স্পেশাল পুলিশ ফোর্স এবং ইন্টেলিজেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্সের উপর চালানো হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, গত ৭ অক্টোবর সোমালিয়া জুড়ে বেশ কিছু বীরত্বপূর্ণ অপারেশন পরিচালনা করছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।

    যার মধ্যে উল্লেখ যোগ্য ২টি অপারেশনই চালানো হয়েছে রাজধানী মোগাদিশুতে।এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিন, সবচাইতে বীরত্বপূর্ণ অপারেশনটি পরিচালনা করেন রাজধানী মোগাদিশুর মুরিয়ালি এলাকায়। যেখানে পশ্চিমা সমর্থিত সোমালি সোমালি স্পেশাল পুলিশ ফোর্সেস এবং ইন্টেলিজেন্স অ্যান্ড সিকিউরিটি ফোর্সের সদস্যদের অবস্থান লক্ষ্য করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ।

    এতে হার্শাবেলি প্রশাসনের বিশেষ পুলিশের কমান্ডার “মোস্তফা সালাদ” এবং বাল’আদ শহরের পুলিশ প্রধান “মোহাম্মদ ইব্রাহিম” সহ অন্তত ২২ গাদ্দার নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৬ সদস্য। এসময় মুজাহিদদের ভয়ে ৭ সেনা সদস্য নদীতে ঝাপ দেয়। আর সেখানেই তারা মারা যায়।বীরত্বপূর্ণ এই অভিযানের মধ্য দিয়ে মুজাহিদগণ মুরিয়ালি এলাকার সামরিক ঘাঁটির নিয়ন্ত্রণ নেন। যেখানে মুজাহিদগণ অসংখ্য অস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেন।

    এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাদের দ্বিতীয় সফল অভিযানটি পরিচালনা করেন রাজধানী মোগাদিশুর আফজাউয়ী শহরে। যেখানে গাদ্দার সামরিক বাহিনীর একটি ঘাঁটি লক্ষ্য করে তীব্র হামলা চালান হারাকাতুশ শাবাব যোদ্ধারা। এতে ঘাঁটির অনেকাংশ ধ্বসে যায়। সেই সাথে ১৩ এরও বেশি গাদ্দার সৈন্য নিহত এবং আহত হয়।






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া জুড়ে আশ-শাবাবের ব্যাপক হামলা অব্যাহত: হতাহত ৩১ এরও বেশি গাদ্দার-ক্রুসেডার


    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় প্রতিনিয়ত দুর্দান্ত সব সফল অভিযান পরিচালনা করেছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে সোমালি গাদ্দার সেনারা ছাড়াও দখলদার ক্রুসেডার বাহিনীরও বহু সংখ্যক সৈন্য নিহত এবং আহত হচ্ছে।

    গত ৮ অক্টোবর শনিবার এমনই বীরত্বপূর্ণ বেশ কিছু অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। যার ৪ টিতেই ৩১ এর বেশি ক্রুসেডার ও গাদ্দার সৈন্য নিহত ও আহত হয়েছে।

    এসব অভিযানের মধ্যে রয়েছে, দেশের উত্তর-পূর্বাঞ্চলিয় পুন্টল্যান্ডের বারি অঞ্চলে মুজাহিদদের পরিচালিত হামলা। যেখানে স্বায়ত্তশাসিত পুন্টল্যান্ড প্রশাসনের সামরিক বাহিনীর একটি কনভয় লক্ষ্য করে হামলা চালান মুজাহিদগণ।
    রাজ্যটির বোসাসো শহরের কাছে সামরিক বাহিনীকে লক্ষ্য করে মুজাহিদদের পরিচালিত এই হামলায় অন্তত ৫ সেনা নিহত এবং আরও ৫ সেনা আহত হয়েছে। এসময় সামরিক বাহিনীর ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়েছে।

    এদিন সোমালিয়া এবং ইথিওপিয়ার মধ্যে কৃত্রিম সীমান্ত শহর বারীতেও একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যা দখলদার ইথিওপিয়ান বাহিনীর একটি সামরিক কনভয় টার্গেট করে চালানো হয়েছিল। যেখানে মুজাহিদদের পরিচালিত দুটি বিস্ফোরণে দখলদার ইথিওপিয়ান বাহিনীর ৯ এরও বেশি সৈন্য নিহত হয়। আহত হয়েছে আরও বিপুল সংখ্যক সৈন্য। এসময় ক্রুসেডারদের একটি সামরিক যান এবং একটি অ্যাম্বুলেন্স ধ্বংস করেন মুজাহিদগণ।

    এমনিভাবে রাজধানী মোগাদিশু আফজাউয়ী শহরের একটি সামরিক ঘাঁটিতেও এদিন বীরত্বপূর্ণ হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট শাবাব মুজাহিদিন। ঘাঁটিটিতে মুজাহিদগণ ভারী অস্ত্র শস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালান। যার ফলশ্রুতিতে আফজাউয়ী শহরের ডেপুটি মেয়র “মাহদি আহমেদ আদানি” সহ সরকারী মিলিশিয়াদের ৭ সদস্য নিহত হয়। এছাড়াও এই অভিযানে শত্রুবাহিনীর অস্ত্র বোঝাই একটি সামরিক যান সম্পূর্ণভাবে ধ্বংস এবং গোলাগুলিতে আরেকটি সামরিক যান ও একটি অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়।

    হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন বীরত্বপূর্ণ অপর হামলাটি চালান দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে। সূত্র মতে রাজ্যটির বারাউই শহরের উপকূলীয় এলাকায় মুজাহিদদের অতর্কিত এই হামলায় উগান্ডার ৫ সেনা নিহত এবং আহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X