Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২১ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী।। ২১ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের স্বীকৃতির জন্য কাজ করুনঃ ইত্তিহাদুল উলামা



    সম্প্রতি শেষ হয়েছে তুরস্কে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী ইত্তেহাদুল উলামা সম্মেলন। সকল মুসলিম দেশ যেন ইমারতে ইসলামিয়া আফগানিস্তানকে স্বীকৃতি দেয়, সে লক্ষ্যে কাজ করতে সম্মেলন থেকে বিশ্বের সকল আলেমদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

    বিশ্ব বরেণ্য আলেমদের এই সভা শেষে একটি ঘোষণাপত্র প্রকাশ করা হয়। আফগানিস্তানে আমেরিকার পরাজয়কে পুরো মুসলিম উম্মাহর জন্য গর্বের বিষয় উল্লেখ করে, ঘোষণাপত্রে এ আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি ইমারাহর সাথে মুসলিম দেশগুলোর শক্তিশালী রাজনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক সম্পর্ক তৈরি করতেও জোরদার প্রয়াস চালানোর আহ্বান জানানো হয়েছে।

    কাফেরদের আগ্রাসনে সৃষ্ট আফগানিস্তানের অর্থনৈতিক সংকট মোকাবেলা করাও সকল আলেমদের দায়িত্ব বলে ঘোষণাপত্রে উল্লেখ করা হয়েছে। সেখানে আরও বলা হয়েছে, যতদিন না আফগানিস্তান অর্থনৈতিকভাবে সাবলম্বী হয়ে যায়, ততদিন পর্যন্ত আলেমদের উচিৎ মুসলিমদের নেতৃত্ব দিয়ে এই সমস্যা সমাধানে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব আনজাম দেয়া।

    এদিকে, উক্ত সভায় আফগান নারীদের শিক্ষার ব্যাপারে ইমারাহর কর্মতৎপরতার ব্যাপারে কথা বলেন ইমারাতে ইসলামিয়ার মুখপাত্র শায়েখ জাবিহুল্লাহ মুজাহিদ (হাফিযাহুল্লাহ)। তিনি উলামায়ে কেরামদের উদ্দেশ্যে বলেন, “আমাদের দেশ আলেমদের পরামর্শ ও দিকনির্দেশনায় পরিচালিত হচ্ছে। তাদের নেতৃত্বে দেশে নারী শিক্ষা এবং নারীদের জন্য পৃথক শিক্ষা প্রতিষ্ঠান তৈরির ব্যাপারে নীতিমালা তৈরির প্রক্রিয়া চলমান রয়েছে।

    “মেয়েদের স্কুল কয়েকটি কারণে বন্ধ রয়েছে – যেমন পৃথক ক্লাসরুম, পাঠ্যক্রম এবং যাতায়াতের পৃথক ব্যবস্থা করা। বর্তমানে ছেলেরা প্রথম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত এবং মেয়েরা প্রথম থেকে ষষ্ঠ শ্রেণী পর্যন্ত নিয়মিত স্কুলে যাচ্ছে। কিন্তু সপ্তম শ্রেণী থেকে মেয়েদের শিক্ষা কার্যক্রম সাময়িক স্থগিত আছে। তবে এটা এজন্য নয় যে, আমরা চাই না তারা শিক্ষিত হোক – এটা এজন্য যে, আমরা তাদের জন্য উপযুক্ত নীতিমালা, শিক্ষাক্রম, অবকাঠামো এবং যাতায়াত ব্যবস্থা প্রস্তুত করছি।

    “এছাড়াও অভিভাবকগণ তাদের সন্তানদের স্কুলে পাঠানোর জন্য মানসিকভাবে প্রস্তুত করছেন, তাদের হিজাবের ব্যাপারে তদারকি করছেন। মেয়েদের জন্য পশ্চিমা-সমর্থিত সরকারের পূর্বের পাঠ্যক্রম অনুপযোগী, কেননা তা পশ্চিমা চিন্তাধারার উপর তৈরি। এই পাঠ্যক্রম চলতে থাকলে আমাদের সন্তানদের মন-মানসিকতা বিকৃত হয়ে যাবে। এগুলো তাদের হৃদয়ে ইসলাম ও ইমারাহ বিরোধী মনোভাব তৈরি করবে। আর তা একটি জাতির আদর্শিক পরাজয়ের জন্য যথেষ্ট।”

    জাবিহুল্লাহ মুজাহিদ (হাফিযাহুল্লাহ) এর এই বক্তব্য আফগান নারীদের শিক্ষার ব্যাপারে পশ্চিমাদের দালাল মিডিয়ার অপতৎপরতার উপযুক্ত জবাব বলা যায়। এছাড়া ইত্তেহাদুল উলামা থেকে থেকে সারা বিশ্বের আলেমদের প্রতি যে আহ্বান জানানো হয়েছ, তাতে সকল মুসলিমের কাছে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের গ্রহণযোগ্যতা আরো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2

    ফটো রিপোর্ট || ইরানে সুন্নিদের আশার প্রদীপ জাইশুল-আদল এর শক্তি প্রদর্শন




    জাইশুল-আদল, ইরানের কট্টরপন্থী কুখ্যাত শিয়া শাসনের বিরুদ্ধে সশস্ত্র সুন্নি ইসলামি প্রতিরোধ বাহিনীগুলোর মধ্যে সবচেয়ে কার্যকর জিহাদী দল। পূর্ব ইরানের সিস্তান ও বেলুচিস্তান অঞ্চলে কর্মরত তেহরান-বিরোধী এই মুজাহিদ বাহিনী সম্প্রতি একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। এতে দলটি তাদের সামরিক শক্তি প্রদর্শন করেছে।
    ভিডিওতে ইরানের কট্টরপন্থী ও ইসলাম বিরোধী কুখ্যাত শিয়া শাসক গোষ্ঠীকে এবং এর সামরিক বাহিনীকে হুমকি দেওয়া হয়েছে। সেই সাথে ইরানের শাসকগোষ্ঠী কর্তৃক সুন্নি মুসলিমদের প্রতিটি গণহত্যার প্রতিশোধ নিতে জাইশুল-আদল আক্রমণ চালিয়ে যাবে বলেও হুশিয়ার করেছে।

    গত ৩০ সেপ্টেম্বর, ১৫ বছর বয়সী একজন বালুচ মেয়েকে ধর্ষণ করে ইরানি পুলিশ অফিসার। যার বিরুদ্ধে সুন্নি বালুচ মুসলিমরা প্রতিবাদ করলে তাদের উপর হামলে পড়ে ইরানের কুখ্যাত শিয়া শাসক বাহিনী। এসময় তারা বিক্ষোভকারী অন্তত ৯৩ জন সুন্নি মুসলিমকে হত্যা করে। ইরানের নৃশংস এই গণহত্যা নিয়ে মেইনস্ট্রিম মিডিয়া সহ পুরো মুসলিম বিশ্ব তখন নীরব থাকে।
    এমন পরিস্থিতিতে জাইশুল-আদল সুন্নি মুসলিমদের গণহত্যার প্রতিশোধ নিতে হাতে অস্ত্র তুলে নেয়। অক্টোবরের শুরুতে কুখ্যাত ইরানি পুলিশ বাহিনীর একটি সমাবেশে অতর্কিত হামলা পরিচালনা করেন তারা। সেখানে উচ্চপদস্থ ৩ অফিসার সহ অন্তত ১৯ শিয়া পুলিশ সদস্য নিহত হয়।
    ইরানি শিয়া বাহিনীর উপর জাইশুল-আদলের বরকতময় ঐ হামলার পর নতুন এই ভিডিওটি ইরানের শিয়া প্রশাসনের জন্য নতুন এক বার্তা।
    কেননা এই ভিডিওর মাধ্যমে জাইশুল-আদল তাদের হামলা বাড়ানো এবং মুসলিমদের প্রতিটি হত্যাকাণ্ডের বদলা নেওয়ার অঙ্গিকার করেছে। সেই সাথে নিজেদের শক্তিমত্তাও প্রদর্শন করেছে দলটি।
    ভিডিওতে লক্ষণীয় বিষয়গুলোর মধ্যে একটি হচ্ছে, প্রথমবারের মতো দলটির কোনো ভিডিওতে বিপুল সংখ্যক যোদ্ধাকে এক সাথে দেখা গেছে। যাদের সংখ্যা প্রায় ৪০০ এর বেশি। সেই সাথে প্রচুর সংখ্যক পিকআপ ও গাড়ির সাথে যোদ্ধাদেরকে বিভিন্ন ক্যালিবারের অস্ত্রে সজ্জিত অবস্থায় দেখা গেছে। ভিডিওটির দৃশ্য ধারণ করা হয়েছে ড্রোন থেকে।
    উল্লেখ্য যে, জাইশুল-আদল ২০১২ সালের আগ পর্যন্ত জুন্দুল্লাহ নামে কাজ করতেন। ২০১০ এ দলটির নেতার শাহাদাতের ২ বছর পর এটি জাইশুল-আদল নাম ধারণ করে। জানা যায় যে, তারা টিটিপি এবং আল-কায়েদার সাথে একজোট হয়ে ইরান, পাকিস্তান এবং আফগানিস্তানে অনেক অপারেশন পরিচালনা করছেন।

    সদ্য প্রকাশিত জাইশুল-আদলের নতুন ভিডিও থেকে কিছু স্থির চিত্র…































    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহু আকবার ওয়া লিল্লাহি হামদ

      Comment


      • #4
        আল্লাহ সকল অঞ্চলের মুজাহিদীন-এর নুসরত করেন। আমীন!

        Comment

        Working...
        X