Announcement

Collapse
No announcement yet.

: মুজাহিদিন নিউজ#| ০৪ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ৩১ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • : মুজাহিদিন নিউজ#| ০৪ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ৩১ অক্টোবর, ২০২২ ঈসায়ী।

    বুরকিনান সেনা কনভয়ে আল-কায়েদার হামলা: অন্তত ২৩ শত্রুসেনা হতাহত, বন্দী ১১


    বুরকিনান সেনাদের বিরুদ্ধে আল-কায়েদার অভিযানের একটি দৃশ্য

    সম্প্রতি বুরকিনা ফাসোর দক্ষিণাঞ্চলিয় গৌরমা রাজ্যে একটি সামরিক কনভয়ে আতর্কিত হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির অন্তত ১৫ সৈন্য নিহত হওয়ার কথা সরকারের তরফ থেকেই জানানো হয়েছে। সেই সাথে অসংখ্য সামরিক যান ও অস্ত্র গনিমত পেয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৯ অক্টোবর দেশটির দক্ষিণাঞ্চলীয় গৌরমা রাজ্যের নাটিয়াবনি শহরে এই হামলাটি চালানো হয়েছে। আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর একদল বীর মুজাহিদ গাদ্দার সেনাবাহিনীর একটি সরবরাহ কনভয় টার্গেট করে অতর্কিত হামলাটি চালিয়েছেন। ফলে সেখানে উভয় বাহিনীর মাঝে তীব্র গুলাগুলির ঘটনা ঘটে।কিন্তু আল-কায়েদা পূর্ব প্রস্তুতি নিয়ে এই হামলা চালানোয় তাদের যোদ্ধাদের কোন ক্ষয়ক্ষতি হয়নি, আলহামদুলিল্লাহ্‌। বিপরীতে বুরকিনান সেনাবাহিনীর কয়েক ডজন সৈন্য নিহত এবং আরও কয়েক ডজন সৈন্য আহত হয়েছে। সেই সাথে মুজাহিদগণ প্রচুর সংখ্যক সামরিক যান, অসংখ্য অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জামে পরিপূর্ণ গাড়ি এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণ কয়েকটি ট্রাক যুদ্ধলব্ধ মাল হিসেবে নিয়ে গেছেন। তাছাড়া অভিযান শেষে গাদ্দার সেনাবাহিনী উক্ত এলাকা থেকে পিছু হটতে বাধ্য হয়েছে।একইধরনের হামলার ঘটনা ঘটেছিল গতমাসের শেষাংশে। যেখানে আল-কায়েদা যোদ্ধারা গাদ্দার সামরিক কনভয়ের ৯০টি সাঁজোয়া যান ধ্বংস করে দেন এবং কয়েক ডজন সাঁজোয়া যান সহ অসংখ্য অস্ত্র গনিমত হিসাবে নিয়ে যান।যাইহোক, সাম্প্রতিক হামলার বিষয়ে বুরকিনান সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ তাদের ক্ষয়ক্ষতির আসল চিত্র গোপন করতে একটি ধোঁকাপূর্ণ বিবৃতি জারি করেছে। তার ভাষ্যমতে, দক্ষিণাঞ্চলীয় গৌরমা রাজ্যের ফাদা এলাকায় তাদের একটি সরবরাহ কনভয়ে হামলা চালিয়েছেন একদল জিহাদি। বিবৃতিতে সে বলেছে, “দুর্ভাগ্যক্রমে এই লড়াইয়ের ফলে ১৩ সৈন্য এবং ২ ভিডিপি সদস্যসহ ১৫ যোদ্ধা নিহত হয়েছে। সেখানে আরও ৪ জন (৩ সৈন্য এবং ১ ভিডিপি সদস্য) আহত হয়েছে। এছাড়াও আরও ১১ সৈন্যকে অপহরণ করা হয়েছে।”



    ফাইল ছবি: বুরকিনান সেনাশিবিরে হামলা চালাচ্ছেন আল-কায়েদা যোদ্ধারা

    এটি উল্লেখযোগ্য যে, সম্প্রতি বুরকিনা ফাসোতে আল-কায়েদা কর্তৃক হামলার ঘটনা দ্রুতগতিতে বৃদ্ধি পেয়েছে। আর আল-কায়েদার এসব হামলার ফলে দেশে শত্রুদের কথিত নিরাপত্তা-ব্যবস্থার অবনতির ঘটনাগুলি অনেকক্ষেত্রে সামরিক অভ্যুত্থান ঘটাচ্ছে।বিশ্লেষকরা মন্তব্য করেন, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন দেশের শাসনভারের দায়িত্বে না থাকলেও, এটি সরকারকে প্রভাবিত করার মতো যথেষ্ট শক্তিশালী। তাছাড়া প্রতিরোধ বাহিনীটি ইতিমধ্যে দেশের ৪০ শতাংশেরও বেশি এলাকায় নিজেদের নিয়ন্ত্রিত প্রতিষ্ঠা করেছে, আলহামদুলিল্লাহ্‌।





    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ব্রেকিং || ২ দিনে মালির ৩টি শহর ও ৫টি এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে আল-কায়েদা




    ফাইল ছবি: জামা'আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম)।


    সম্প্রতি পশ্চিম আফ্রিকার দেশ মালির মোপ্তি ও মেনাকা রাজ্যে হামলার তীব্রতা বাড়িয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। আল-কায়েদার এসব হামলার প্রধান শিকার বেসামরিক লোকদের গণহত্যাকারী আইএস সন্ত্রাসী ও গাদ্দার মালিয়ান সেনাবাহিনী। এতে শত শত আইএস সন্ত্রাসী ও মালিয়ান সেনা নিহত এবং আহত হচ্ছে।

    বিবরণ অনুযায়ী, গত ২৯ অক্টোবর থেকে দুটি রাজ্যে সন্ত্রাস নির্মূল অভিযান শুরু করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম)। এই অভিযান শুরুর পর গত ৩০ অক্টোবর মোপ্তি রাজ্যের টেনিনকো শহর গোলিডজী জেলা পর্যন্ত হামলা প্রশারিত করে। যা ঐদিন সকাল ১০ টায় শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলতে থাকে। এসময়ের মধ্যে মুজাহিদগণ টেনিনকো শহর থেকে গোলিডজী শহর পর্যন্ত ৪০ কিলিমিটার বিস্তীর্ণ ভূমির নিয়ন্ত্রণ নেন। সেই সাথে গোলিডজী শহরের একটি এলাকা ছাড়া এর ৯৫ শতাংশ ভূমির উপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছেন মুজাহিদগণ।

    বর্তমানে মুজাহিদগণ টেনিনকো শহর বিজয়ের লক্ষ্যে ভারী হামলা চালাচ্ছেন। বিপরীতে গাদ্দার মালিয়ান সেনাবাহিনী শহরের নিয়ন্ত্রণ ধরে রাখতে ব্যাপক বিমান হামলা চালাতে শুরু করেছে। তা সত্বেও শহরটি বিজয়ের লক্ষ্যে হামলা জারি রেখেছেন মুজাহিদগণ। (আল্লাহ্ তাআলা মুজাহিদদের বিজয় দান করুন। আমীন।)

    অপরদিকে গত ২৯ অক্টোবর থেকে মেনাকা রাজ্যে নিরপরাধ লোকদের গণহত্যাকারী সন্ত্রাসী “আইএস” সদস্যদের নির্মূল করতে ভারী অভিযান চালাতে শুরু করেছেন মুজাহিদগণ। আমাদের হাতে ৩১ অক্টোবর দুপুর পর্যন্ত আসা তথ্য অনুযায়ী, আল-কায়েদার বীর মুজাহিদদের এই অভিযানে এখন পর্যন্ত শতাধিক আইএস সন্ত্রাসী নিহত হয়েছে। আহত হয়েছে আরও অসংখ্য সন্ত্রাসী।

    রিপোর্ট অনুযায়ী, মুজাহিদগণ দীর্ঘ এই লড়াইয়ে সন্ত্রাসী আইএসদের হটিয়ে ২টি শহর সহ অর্ধডজন এলাকার নিয়ন্ত্রণ নিয়েছেন। এরমধ্যে অন্যতম হচ্ছে তামালেট এবং আন্দেরামবুকান শহর সহ ইঞ্চিনান ও এমএস এলাকা। যা দীর্ঘদিন ধরে আইএসের শক্ত ঘাঁটি হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। এই শহরগুলো চলতি বছরের মার্চ মাসে “আজওয়াদ” বিদ্রোহিদের থেকে দখল নেয় আইএস। এরপর নাইজার থেকে এসে এখানে শত শত আইএস সন্ত্রাসী অবস্থান নেয় এবং শহরগুলোতে গণহত্যা চালাতে শুরু করে। একই সময়ে ঘাও রাজ্যেরও কিছু এলাকার নিয়ন্ত্রণ নেয় সন্ত্রাসী এই দলটি।

    গত ১ মার্চ থেকে শহরগুলোতে শক্তি বৃদ্ধি করে আইএস। এরপর থেকে এসব এলাকায় আইএস বিরোধী ও তাদের সমর্থন করতে অস্বীকৃতি জানানো লোকদের গণহত্যা শুরু করে আইএস। রিপোর্ট অনুযায়ী মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত সন্ত্রাসী এই দলটির এই গণহত্যার শিকার হন ৯২৫ জন বেসামরিক নাগরিক। শুধু এক তামালেট শহরেই ১৪৫ জন বেসামরিক নাগরিককে হত্যা করে আইএস। আর হাজার হাজার মানুষকে জোরপূর্বক বাস্তুচ্যুত করা হয়।

    আইএস সন্ত্রাসীদের কয়েক মাসের এই গণহত্যার পর, বর্তমানে জনগণকে উদ্ধার করতে শহরগুলোর নিয়ন্ত্রণ নিতে শুরু করেছেন ‘জেএনআইএম’ মুজাহিদিন। এখন পর্যন্ত যেসব শহর ও এলাকাগুলোর নিয়ন্ত্রণ নিয়েছেন মুজাহিদগণ, সেসব এলাকাই বেসামরিক জনগণ রাস্তায় নেমে মুজাহিদদের এই বিজয়ে মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন এবং তাদেরকে নিজেদের শহরে স্বাগত জানান।

    তামালেট শহরে ‘জেএনআইএম’ মুজাহিদিনরা

    সর্বশেষ তথ্য অনুযায়ী, জেএনআইএমের বীর মুজাহিদগণ ৩১ অক্টোবর সকাল থেকে গাও রাজ্যের বিভিন্ন এলাকাও অভিযান চালাতে শুরু করেছেন। এই রাজ্যেও মুজাহিদদের হামলার মুখে আইএস সন্ত্রাসীরা নিহত এবং দলে দলে এলাকা ছেড়ে পালাতে শুরু করেছে। কিছু তথ্য অনুযায়ী, আল-কায়েদার বীর যোদ্ধারা বর্তমানে কয়েক শত আইএস যোদ্ধাকে “তাজলাত” শহরে অবরোধ করে রেখেছেন। এবং ধাপে ধাপে শহরের ভিতরে ঢুকে সন্ত্রাসীদের হত্যা করছেন।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহু আকবার ওয়া লিল্লাহি হামদ

      Comment


      • #4
        মাশাআল্লাহ, আল্লাহ আমাদের ভাইদের হাতকে প্রসারিত করুক

        Comment

        Working...
        X