Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ০১লা মুহাররাম , ১৪৪১ হিজরী # ২১ আগস্ট, ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ০১লা মুহাররাম , ১৪৪১ হিজরী # ২১ আগস্ট, ২০২০ঈসায়ী।

    খোরাসান | ইসমাইল খাইল জেলার ১৪০০ শত পরিবারের তালেবানদের পক্ষে সমর্থন ঘোষণা

    আফগানিস্তানের খোস্ত প্রদেশের ইসমাইল খাইল জেলার ১৪০০ শত পরিবার, যাদের বিপুল সংখ্যাক লোক কাবুল প্রশাসনের জন্য নিজেদের শ্রম ব্যয় করত। তারা এখন তালেবান মুজাহিদদের বিরোধিতা ত্যাগ করে ইসলামী ইমারাতের পক্ষে সমর্থন ঘোষণা করেছে।

    এক্ষেত্রে ইমারতে ইসলামিয়ার সাথে তারা কয়েকটি চুক্তিতেও আবদ্ধ হয়েছে। চুক্তিগুলোর নিম্নরূপ!

    (১) আমরা, দোরজাই অঞ্চলের বাসিন্দারা, ইসলামী ইমারাতের মুজাহিদিনকে কোনও ধরণের বিরক্তি করবো না।

    (২) মুজাহিদদের বিরুদ্ধে কোন ধরণের অভিযানে আমাদের পুরুষরা অংশগ্রহণ করবে না, এবং এই অঞ্চলে মুজাহিদদের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা দায়বদ্ধ থাকব।

    (৩) ক্রুসেডার আমেরিকার ভাড়াটে প্রশাসনের পক্ষে কেউ কাজ করবো না।

    (৪) ইমারতে ইসলামিয়ার পক্ষ্যে কোন যুদ্ধের জন্য যদি আমাদের প্রয়োজন হয়, তবে তারা আমাদের নেতাদের অনুমোদন ছাড়াই আমাদের যুবকদেরকে সামরিক বাহিনীতে নিযুক্ত করতে পারবেন।

    (৫) ইমারতের পক্ষহতে যে কোনও সময় আমাদেরকে কোন বিষয়ে বৈঠকে বসতে বলা হলে, তাতে আমাদের নেতারা উপস্থিত থাকবেন।

    (৬) উপরোক্ত নীতিগুলির লঙ্ঘনকারী ব্যক্তি অপরাধী হিসাবে বিবেচিত হবে এবং ইসলামী ইমারাত দ্বারা যেকোন শাস্তির উপযুক্ত হবে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত, প্রচুর গনিমত লাভ

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদদের পৃথক ২টি হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ১৮ সৈন্য নিহত হয়েছে, মুজাহিদগণ গনিমত লাভ করেছেন অনেক অস্ত্রশস্ত্র ও গুলাবারুদ।

    বিস্তারিত রিপোর্ট থেকে জানা গেছে, গত ২০ আগস্ট রাত সাড়ে ৯ টায় আফগানিস্তানের হেরাত প্রদেশের শিনন্দান জেলার কালা-ই-দখতার চেকপোস্টে একটি সশস্ত্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন।
    মুরতাদ বাহিনীর বিরুদ্ধে মুজাহিদদের ভারী ও হালকা অস্ত্র জড়িত হামলাটি প্রায় 10 মিনিট পর্যন্ত স্থায়ী হয়েছিল।

    এই হামলার ফলে পোস্টটি পুরোপুরিভাবে মুজাহিদদের নিয়ন্ত্রণে চলে আসে এবং ঘটনাস্থলেই ১০ মুরতাদ ভাড়াটে সৈন্য মারা যায়। বিপরীতে এ ঘটনায় একজন মুজাহিদ আহত হয়েছেন।

    চেকপোস্ট থেকে মুজাহিদগণ ২টি সাধারণ রাইফেল, একটি am4 রাইফেল, একটি m4 মিসাইল, একটি মাঝারিধরণের মর্টার সহ অন্যান্য অনেক গোলাবারুদ মুজাহিদিন গনিমত লাভ করেন।

    একই রাতে হেলমান্দ প্রদেশের গার্শক জেলার হাজী আবদুল কাইয়ুম পাম্প এলাকায় মুরতাদ কাবুল প্রশাসনের ভাড়াটে সৈন্যদের একটি চৌকিতে মুজাহিদগণ ভারী ও লেজার অস্ত্র দ্বারা বৃহৎ আকারের সশস্ত্র আক্রমণ চালান।

    মুরতাদ বাহিনী প্রথমে কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও পরে তারা পলায়ন করতে বাধ্য হয়, আর মুজাহিদগণ পোস্টটির উপর সম্পূর্ণরূপে বিজয় লাভ করেন।

    এই যুদ্ধে মুজাহিদদের হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ৮ ভাড়াটে সৈন্য ঘটনাস্থলেই নিহত হয় আর বাকি সৈন্যরা পালিয়ে যায়। তবে এসময় একজন মুজাহিদও আহত হন।

    চেকপোস্ট বিজয়ের পর মুজাহিদগণ একটি ভারী মেশিনগান, একটি রকেট লঞ্চার, একটি রাইফেল, একটি কমান্ডো মর্টার, দুটি কার্বাইন রাইফেল, কয়েক রাউন্ড গুলি এবং অন্যান্য গোলাবারুদ গনিমত লাভ করেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পাকিস্তান | মুরতাদ বাহিনীর কাফেলায় হামলা, নিহত ও আহত ১৫ সৈন্য

      মুরতাদ পাকিস্তান সরকারি বাহিনীর একটি সামরিক বহরে হামলার ঘটনায় দেশটির মুরতাদ বাহিনীর ৬ সৈন্য নিহত এবং ৯ সৈন্য গুরুতর আহত হয়েছে।

      দেশটির জাতীয় সংবাদ মাধ্যমের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বেলুচিস্তানের সিবি জেলার কোডাক এলাকায় পূর্ব থেকেই প্রস্তুতি নিয়ে থাকা একদল সশস্ত্র যোদ্ধা, নাপাক বাহিনীর সামরিক কাফেলা উক্ত এলাকায় আসা মাত্রই সেনাবাহিনীর কাফেলাতে তীব্র হামলা চালায়। যার ফলে পাকিস্তানী মুরতাদ বাহিনীর ৬ সৈন্য নিহত এবং ৯ সৈন্য আহত হয়েছে।

      উল্লেখ্য যে, এখন পর্যন্ত কোন গ্রুপ এই হামলার অফিসিয়াল দায় স্বীকার করেনি, তবে বেসরকারি কিছু সংবাদ মাধ্যম ধারণা করছে যে টিটিপির সাথে যুক্ত কোন দল এই হামলা চালিয়েছে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        পাকিস্তান | গোয়েন্দা অফিসার মাসুল বিন রউফের উপর হামলার দায় স্বীকার করেছে 'টিটিপি'

        গত ২০ আগস্ট বৃহস্পতিবার, তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) জানবায মুজাহিদিন বাজুর এজেন্সির 'ইনাম খোরছিনা' এলাকায় পাকিস্তান গোয়েন্দা সংস্থার উচ্চপদস্থ এক অফিসারের উপর সফল হামলা চালিয়েছেন।

        তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুখপাত্র জানান, 'ইনাম খোরছিনা' এলাকায় নাপাক গোয়েন্দা সংস্থার প্রথম সারির অফিসার 'মাসুল বিন রউফ' কে তার বাড়ির সামনে গুলি করেন তালেবান মুজাহিদগণ।

        তিনি আরো জানান যে, এই প্রবীণ গোয়েন্দা অফিসার ২০০৪ সাল থেকে মুজাহিদদের টার্গেটে পরিণত হয়। কেননা এই মুরতাদ মুজাহিদদেরকে শহীদ, বন্দী করা, মুজাহিদদের বিরুদ্ধে নাপাক মুরতাদ বাহিনীর গুপ্তচর নেটওয়ার্কের নেতৃত্ব দেওয়া সহ এলাকায় অশান্তি ও অশ্লীলতা ছড়িয়ে দেওয়ার মতো নিকৃষ্টতম অপরাধের সাথে যুক্ত ছিল।

        এরপর তিনি এই দুষ্ট ও নিকৃষ্টতম গুপ্তচরের ভাগ্য থেকে ঐ অঞ্চলের অন্যান্য গুপ্তচরদের শিক্ষা নিতে বলেন এবং নিজেদের ভবিষ্যতের কথা চিন্তা করে মুজাহিদদের বিরুদ্ধে ষড়যন্ত্র থেকে বিরত থাকতে বলেন।

        আর কেউ যদি এসকল অপকর্ম থেকে ফিরে আসে, তাহলে তাদের জন্য তেহরিক-ই-তালিবান পাকিস্তানের ক্ষমার দরজা এখনও উন্মুক্ত রয়েছে বলেও তিনি জানান।

        উল্লেখ্য যে, গোয়েন্দা অফিসার 'মাসুল' হামলায় গুরুতর আহত হয়েছে এবং তাকে চিকিৎসার জন্য পেশোয়ার হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          খোরাসান | মুজাহিদদের হামলায় কাবুল সরকারের ৩২ সৈন্য নিহত, গনিমত ৫টি হাম্বী।

          ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিনের পৃথক হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ৩২ এরও অধিক সৈন্য নিহত ও আহত হয়েছে। মুজাহিদগণ ৩টি পোস্ট বিজয়সহ ৫টি হাম্বী
          ট্যাঙ্কও গনিমত লাভ করেন।

          তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান যে, গত ১৯ আগস্ট রাতে নানগারহার প্রদেশের খোগিয়ানী জেলার একটি এলাকায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর পোস্টে হামলা চালিয়েছিল তালেবান মুজাহিদিন।

          মহান আল্লাহ তা'আলার সাহায্যে মুজাহিদগণ মুরতাদ বাহিনীর ২টি পোস্ট বিজয় করতে সক্ষম হন, এবং এই অভিযানে মুজাহিদদের হামলায় নিহত হয়েছিল ৭ মুরতাদ সৈন্য, আহত হয়েছিল আরো অনেক মুরতাদ সৈন্য। মুজাহিদগণ গনিমতল লাভ করেছেন ২টি হাম্বী, ধ্বংস করেছেন মুরতাদ বাহিনীর আরো ৩টি হাম্বী।

          অপরদিকে গতরাতে কান্দাহারের পাঞ্জওয়াই জেলায় অবস্থিত মুরতাদ কাবুল সরকারের ভাড়াটে সৈন্যদের চৌকিতে হামলা চালিয়ে ছিলেন তালেবান মুজাহিদিন। তালেবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানান যে, এই অভিযানে কমপক্ষে ৮ ভাড়াটে সৈন্য মারা গিয়েছিল এবং ৩ সৈন্য আহত হয়েছিল।

          এমনিভাবে তাখার প্রদেশের খাজা বাহাউদ্দিন জেলায় মুরতাদ কাবুল সরকারি বাহিনীর কমান্ডার মালিক তাতারের পোস্টে সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। মুজাহিদদের উক্ত হামলায় জেলা সেনাপতি দাউদ তাখারি, কমান্ডার ফিদা ও কমান্ডার মোহাম্মদ হাজারা সহ ১৫ মুরতাদ সেনা নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক মুরতাদ সৈন্য। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ৩টি হাম্বী ট্যাঙ্কসহ অনেক যুদ্ধাস্ত্র।
          https://mega.nz/folder/WJYHnIRZ#OFU5kENA9OKkbsEZAdyA1A
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment

          Working...
          X