Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৯ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ২৫ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৯ রবিউস সানী ১৪৪৪ হিজরী।। ২৫ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    ব্রেকিং নিউজ || আজ একদিনেই আশ-শাবাবের ২টি শহর ও ৩টি শত্রুঘাঁটি বিজয়


    মরুর বুকে অভিযানে গমনরত শাবাব মুজাহিদিন


    আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন আজ শুক্রবার সোমালিয়া জুড়ে বেশ কিছু দুর্দান্ত সফল অভিযান পরিচালনা করছেন। যাতে অন্তত শতাধিক সৈন্য নিহত এবং আহত হয়েছে। আর আজকের এক দিনেই প্রতিরোধ বাহিনী আশ-শাবাব বিজয় করেছে ২টি নতুন শহর ও ৩ টি শত্রুঘাঁটি।

    আশ-শাবাব প্রশাসনের জারি করা একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “আল্লাহর জমিনে আল্লাহর হুকুম বাস্তবায়ন করতে এবং ইসলামকে জমিনে সমুন্নত করতে, মুজাহিদ বাহিনী আজ শুক্রবার সকালে কাইয়েব শহরে শত্রুদের উপর একটি পরিকল্পিত আক্রমণ চালিয়েছেন।” আক্রমণটি জালাজদুদ রাজ্যের কাইয়েব শহরে পরপর ২টি ইস্তেশহাদী হামলার মাধ্যমে শুরু হয়েছিল। তারপর অন্যান্য মুজাহিদরা সেখানকার মুরতাদ (ধর্মত্যাগী) আশহাদ মিলিশিয়া ও মুশরিকদের উপর বিভিন্ন দিক থেকে আক্রমণ শুরু করেন।”

    প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “একটি সংক্ষিপ্ত যুদ্ধের পর, মুজাহিদরা আল্লাহর রহমতে শহরটির ২টি ঘাঁটিতে শত্রু বাহিনীকে পরাজিত করেন এবং কাইয়েব শহরের নিয়ন্ত্রণ নেন। শহরটিতে মুজাহিদদের হাতে ৪৩ শত্রু সেনা নিহত এবং আরও ৫১ এর বেশি গাদ্দ্রা সেনা সদস্য আহত হয়েছে।

    প্রতিরোধ বাহিনীটির দেওয়া তথ্যমতে, তাঁরা কাইয়েব শহর বিজয়ের মধ্য দিয়ে বহু সংখ্যক অস্ত্র ও প্রচুর গোলাবারুদ গনিমত পেয়েছেন। সেই সাথে মুজাহিদগণ একটি সাঁজোয়া যান সহ ৫টি গাড়ি গনিমত পেয়েছেন, যেগুলো অস্ত্র ও সামরিক সরঞ্জাম দ্বারা পূর্ণ ছিলো।

    এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিন দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বে রাজ্যে আরও একটি দুর্দান্ত সফল হামলা চালিয়েছেন। সূত্রমতে, মুজাহিদগণ রাজ্যটির বাইদোয়া শহরের উপকণ্ঠে “দেনুনা” শহরে সোমালি বাহিনীর একটি ঘাঁটিতে সংক্ষিপ্ত হামলা চালান। এতে বহু সংখ্যক গাদ্দার সৈন্য হতাহত হয় এবং ঘাঁটি ছেড়ে পালিয়ে যায়। গাদ্দার বাহিনীর পালিয়ে যাওয়ার পর মুজাহিদগণ ঘাঁটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ নেন।

    অপরদিকে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন আজ বিনা যুদ্ধে দক্ষিণ সোমালিয়ার জুবা রাজ্যের তাপটো শহরের নিয়ন্ত্রণ নিয়েছেন। কেননা গাদ্দার সোমালি বাহিনী আশ-শাবাবের আগমনের খবর শুনেই শহর ছেড়ে কেনিয়ার একটি সামরিক ঘাঁটিতে পালিয়ে যায়। শত্রুসেনাদের এই পলায়নের পর মুজাহিদগণ শহরের নিয়ন্ত্রণ নেন এবং শহরের জামে-মসজিদে জনসাধারণের সাথে দীর্ঘ আলোচনা করেন। যেখানে মুজাহিদগণ দেশে চলমান সংঘাতের বাস্তবতা তুলে ধরেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সেমালিয়া | আশ-শাবাবের পাল্টা আক্রমণে ৪০ এর বেশি গাদ্দার সৈন্য হতাহত


    ফাইল ছবিঃ প্রশিক্ষণরত আশ-শাবাব মুজাহিদিনের একটি ব্রিগেড


    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার কেন্দ্রীয় শহরগুলো ছাড়া এর অধিকাংশ অঞ্চলই নিয়ন্ত্রণ করছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। সম্প্রতি এসব শহরগুলি দখল করতে মরিয়া হয়ে উঠেছে পশ্চিমা সমর্থিত গাদ্দার মোগাদিশু সরকার। কিন্তু এতে সফলতার পরিবর্তে সেনাদের কফিন নিয়ে ফিরতে হচ্ছে তাদেরকে।

    আঞ্চলিক সূত্রমতে, গতকাল ২৪ নভেম্বর বৃহস্পতিবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশু ও হিরান রাজ্যের বেশ কিছু এলাকা দখল করার লক্ষ্যে হামলা চালায় মোগাদিশু সরকারের গাদ্দার বাহিনী। যে এলাকাগুলো দীর্ঘদিন ধরে নিয়ন্ত্রণ করে আসছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব প্রশাসন।

    কিন্তু গাদ্দার বাহিনী এলাকাগুলোতে হামলার মাধ্যমে মূলত ভুল গর্তে পা দিয়েছে। যার ফলশ্রুতিতে মোগাদিশুর উত্তরে হাওয়াদলি শহরের ৩টি এলাকাতেই আশ-শাবাব যোদ্ধাদের প্রবল হামলার মুখে পড়ে গাদ্দার বাহিনী, যেখান থেকে তারা পরাজয়ের গ্লাণি নিয়ে কফিন নিয়ে ফিরে আসে।

    আশ-শাবাব সংশ্লিষ্ট মিডিয়া সূত্রমতে, গতকাল হাওয়াদলি শহরের ৩টি এলাকায় ভারী প্রতিরোধ গড়ে তুলেন মুজাহিদগণ। এলাকাগুলোতে মুজাহিদদের তীব্র জবাবি হামলায় গাদ্দার বাহিনীর অন্তত ১৪ সৈন্য নিহত এবং আরও ৮ সৈন্য আহত হয়। বাকিরা ৯টি ভারী অস্ত্র ও ১০ সেনার মৃতদেহ যুদ্ধের ময়দানে ফেলে রেখেই এলাকাগুলো ছেড়ে পালিয়ে যায়।

    এদিন হিরান রাজ্যে শাবাব নিয়ন্ত্রিত টারদো শহর দখলের উদ্দেশ্যেও হামলা চালায় গাদ্দার মোগাদিশু বাহিনী। কিন্তু এখানেও তারা ব্যর্থ হয় এবং মুজাহিদদের পাল্টা আক্রমণে পরাভূত হয়ে ময়দান ছেড়ে পালিয়ে যায়।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, টারদো শহরে মুজাহিদদের জবাবি হামলায় গাদ্দার বাহিনীর এক অফিসার সহ অন্তত ১০ সৈন্য নিহত হয়, সেই সাথে আহত হয় আরও ৮ গাদ্দার সেনা।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      টোগোতে আবারো আল-কায়েদার হামলা: ১৭ এর অধিক সৈন্য নিহত


      অভিযানের জন্য প্রস্তুত জেএনআইএম মুজাহিদিন

      পশ্চিম আফ্রিকার দেশ টোগোতে গাদ্দার সামরিক বাহিনীর উপর সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির অন্তত ১৭ সৈন্য প্রাণ হারিয়েছে বলে জানা গেছে।সাম্প্রতিক বছরগুলোতে বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পশ্চিম আফ্রিকার সহযোগী শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) পশ্চিম আফ্রিকার বিভিন্ন দেশে ইসলাম বিরোধী গাদ্দার সামরিক বাহিনীর উপর হামলার পরিধি বাড়িয়েই যাচ্ছে।

      সেই ধারাবাহিকতায় টোগোর উত্তরাঞ্চলেও সেনাবাহিনীর উপর নতুন করে হামলা চালিয়েছে আল-কায়েদা।স্থানীয় সূত্র জানিয়েছে যে, গতকাল ২৪ নভেম্বর বৃহস্পতিবার, টোগোর উত্তর সাভানেস অঞ্চলের কেপেন্ডজাল প্রদেশে টোগোলিজ সেনা বাহিনীর উপর হামলা চালিয়েছেন জেএনআইএম-এর বীর যোদ্ধারা। প্রতিরোধ যোদ্ধাদের উক্ত হামলায় অন্তত ১৭ সেনা নিহত হয়েছে।স্থানীয় সূত্র বলছে, রাজ্যটির তিওলি এলাকায় অবস্থিত টোগোলিজ সেনাবাহিনীর “ফরোয়ার্ড অপারেশন” ঘাঁটিতে উক্ত হামলাটি চালানো হয়েছে।

      যেখানে জেএনআইএম-এর বিশাল একটি সশস্ত্র দল ভারী অস্ত্র শস্ত্র নিয়ে ঘাঁটিটি অবরোধ করেন, এবং চতুর্দিক থেকে টোগোলিজ সেনাবাহিনীকে টার্গেট করে আক্রমণ শুরু করেন তাঁরা। এতে এখন পর্যন্ত ১৭ সেনা নিহত হওয়ার তথ্য থাকলেও, এই সংখ্যা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কেননা হামলায় আরও অনেক সেনা সদস্য গুরুতর আহত হয়েছে।উল্লেখ্য যে, সাম্প্রতিক বছরগুলোতে আল-কায়েদা যোদ্ধারা টোগো এবং বেনিনে ছড়িয়ে পড়েছেন।

      বিশেষ করে বুরকিনা ফাসোর দক্ষিণ সীমান্ত থেকে নিজেদের প্রভাব বিস্তার করে চলেছে আল-কায়েদা। যার প্রতিক্রিয়া হিসাবে, টোগো প্রশাসন বুরকিনা ফাসো সীমান্তের উত্তর অংশে গত মার্চ মাস থেকে জরুরি অবস্থা ঘোষণা করেছে। এই জরুরি অবস্থার ঘোষণার মধ্যেই এখন পর্যন্ত সাভানেস অঞ্চল সহ সীমান্ত অঞ্চলগুলিতে সামরিক বাহিনীর উপর বেশ কিছু সফল হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।






      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        কেনিয়ান সেনা ঘাঁটিতে শাবাব কমান্ডোর দুঃসাহসি অভিযানে ৮ সেনা ধরাশায়ী



        সোমালিয়ার জুবা অঞ্চলে দখলদার কেনিয়ান সেনাদের ঘাঁটিতে ঢুকে একাই ৮ সেনাকে ধরাশায়ী করেছেন একজন শাবাব কমান্ডো।সোমালিয়া ভিত্তিক সংবাদ সংস্থা সোমালিগার্ডিয়ানের তথ্য মোতাবেক, গত ২১ নভেম্বর (সোমবার) একজন শাবাব কমান্ডো ভারী অস্ত্র নিয়ে সোমালিয়ার শাবেলি অঞ্চলের সারিরা এলাকায় অবস্থিত কেনিয়ান সেনাদের ফরোয়ার্ড ঘাঁটিতে আক্রমণ চালান।

        তিনি হঠাৎই ঘাঁটিতে প্রবেশ করে কেনিয়ান সেনাদের দিকে গুলিবর্ষণ করতে থাকেন। এতে ঘটনাস্থলেই ৩ সেনা নিহত হয় এবং গুরুতর আহত হয় আরো ৫ ক্রুসেডার সেনা। এক পর্যায়ে সংখ্যায় অধিক কেনিয়ান সেনাদের পাল্টা গুলিতে হামলাকারী মুজাহিদ রবের ডাকে সাড়া দেন।আশ-শাবাব এর অফিসিয়াল ঘোষণায় হামলার স্থান ‘হোসিনগো’ বলে উল্লেখ করা হয়, তবে ঘটনাস্থল সেনা ঘাঁটির ভিতরে হওয়ায় হামলায় হতাহতের পরিসংখ্যান স্পষ্ট করে উল্লেখ করা হয়নি।

        যার ফলে সরকারপন্থি মিডিয়ায় প্রকাশিত হতাহতের সংখ্যার ব্যাপারে সংশয় রয়েছে।নাম প্রকাশ না করার শর্তে এক কেনিয়ান সেনা অফিসার জানিয়েছে, “লোন উলফ কৌশলের কার্যকারিতা প্রমাণের জন্যই হয়তো এই কৌশলে হামলা চালানো হয়েছে।

        কেনিয়ান সেনাদের আশেপাশের অবস্থানের ব্যাপারে আরো সতর্ক থাকতে হবে।”শাবাব প্রশাসনের উক্ত কমান্ডোর দুঃসাহসি এই “লোন উলফ” অভিযান প্রেরণা যুগিয়েছে শাহাদাত প্রত্যাশী মুমিনদের অন্তরে। আশার কথা হলো এই যে, শাবাবের সেনাদলে এরূপ হাজার হাজার লোন উলফ কমান্ডো রয়েছেন, যারা শত্রুবাহিনীর সুরক্ষিত ঘাঁটিতে বিধ্বংসী আক্রমণ চালাতে সক্ষম।







        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আল্লাহু আকবার ওয়া লিল্লাহি হামদ

          Comment


          • #6
            আল্লাহু আকবার ওয়া লিল্লাহি হামদ, আল্লাহ মুজাহিদ ভাইদের বিজয় ত্বরান্নিত করুন

            Comment


            • #7
              আল্লাহু আকবার!
              আল্লাহু আকবার!!
              আল্লাহু আকবার!!!
              হে আল্লাহ! এভাবে তুমি সারা দুনিয়ায় তোমার কালিমার পতাকাকে বুলন্দ কর।
              আর মুজাহিদীন ভাইদেরকে তোমার নুসরত দ্বারা মালামাল করে দাও। আমীন।

              Comment


              • #8
                এই খবরগুলো দেখলে শুধু মনে হয়, আহ! কবে আমরাও আল্লাহর সরাসরি নুসরতের হকদার হতে পারবো!

                Comment


                • #9
                  আল্ল-হু আকবার ওয়া লিল্লা-হুল হামদ
                  আল্লাহ তা'আলা মুজাহিদীনে কিরামের পদ গুলো দৃঢ় ও মজবুত করুন, তাদের কাজ গুলো ইখলাসের মহামূল্যবান রত্নে সর্বদা মুড়িয়ে রাখুন, তিনাদেরকে বিজয়ের পর বিজয় দান করুক। আমাকে ও আমাদেরকে উনাদের মতই ক্ববুল করে নিক আমিন যেমন ক্ববুল করেছেন খালিদ বিন ওয়ালিদ, হামজাতুবনু আব্দুল মুত্তালিবকে।

                  জাযাকুমুল্লহু খইরন আহসানাল জাযা আল-ফিরদাউস মিডিয়া বৃন্দ।
                  হয় শাহাদাহ নাহয় বিজয়।

                  Comment

                  Working...
                  X