Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০২ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ২৭ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০২ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ২৭ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    লাকি মারওয়াতে টিটিপির হামলায় অন্তত ১২ গাদ্দার নিহত


    সম্প্রতি পাকিস্তানের লাকি মারওয়াত অঞ্চলে পরপর ৪টি সফল হামলা চালিয়েছে দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী টেহরিকে তালিবান পাকিস্তান (টিটিপি)। এসকল হামলায় অন্তত ১২ গাদ্দার সৈন্য নিহত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় সূত্র।

    গত ২৫ নভেম্বর রাতে পাকিস্তানের CTD এবং IDF নামক গাদ্দার বাহিনীর যৌথ একটি ইউনিট লাকি মারওয়াত জেলার মালাং আড্ডা এলাকার দিকে অগ্রসর হয়। সেখানে টিটিপির একটি অবস্থানে অভিযান চালানোর পরিকল্পনা করে গাদ্দার বাহিনী।

    কিন্তু টিটিপির মুজাহিদিন এই সংবাদ আগেই পেয়ে যান এবং প্রতিরোধ হামলার জন্য প্রস্তুত হয়ে যান। যথাসময়ে গাদ্দার বাহিনীর উপর তীব্র হামলা চালান মুজাহিদগণ। এর ফলে গাদ্দার পাকি সেনারা কিছু বুঝে উঠার আগেই তাদের ২ সৈন্য নিহত হয় এবং তাদের দলের কমান্ডার সহ আরও ৪ গাদ্দার সৈন্য আহত হয়। অবশেষে গাদ্দার বাহিনী ব্যর্থ হয়ে সেখান থেকে পিছু হটতে বাধ্য হয়।

    এদিন লাকি মারওয়াতের পাহাড় খাইল এলাকায়ও একটি পুলিশ কনভয়ে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। এই কনভয়টি মুজাহিদদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্য অগ্রসর হচ্ছিল। মুজাহিদদের তীব্র হামলার মুখে গাদ্দার বাহিনী পিছু হটতে বাধ্য হয়। এসময় তাদের একটি গাড়ি ধ্বংস এবং বেশ কিছু পুলিশ সদস্য হতাহত হয়।

    একইভাবে ঐ জেলার ওয়ান্ডা থানার আরসলা ব্রিজের নিকটবর্তী একটি পুলিশ ফাঁড়ির কাছে একটি সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে গাদ্দার পুলিশ সদস্যরা মুজাহিদদের পথরোধ করার চেষ্টা করলে সেখানে সংঘর্ষ শুরু হয়। মুজাহিদদের হামলায় সেখানে ২ পুলিশ সদস্য আহত হয়।

    এর আগে গত ২৪ নভেম্বর রাত বারোটার দিকে লাকি মারওয়াত জেলার তাজুরি রোডে মানজার পুলিশ পোস্টের কাছে আরেকটি হামলার ঘটনা ঘটে। এখানেও গাদ্দার পুলিশ সদস্যরা মুজাহিদদের থামানোর চেষ্টা করলে সংঘর্ষের সূত্রপাত ঘটে। আর মুজাহিদদের পালটা গুলিতে ২ পুলিশ সদস্য নিহত হয় এবং চেকপয়েন্টটি আংশিকভাবে ধ্বংস হয়ে যায়।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ব্রেকিং নিউজ || আশ-শাবাবের দুর্দান্ত হামলায় সোমালি স্পেশাল ফোর্সের ৪৪ সেনা হতাহত


    ফাইল ছবিঃ আল্লাহ্‌র রাস্তায় ধুলোমলিন শাবাব মুজাহিদিন

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পশ্চিমা সমর্থিত গাদ্দার প্রশাসনের সামরিক বাহিনীর বিরুদ্ধে একের পর এক সফল হামলা চালিয়ে যাচ্ছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে প্রতিদিন ডজনকে ডজন গাদ্দার ও কুফ্ফার সৈন্য হতাহত হচ্ছে। সেই সূত্র ধরে আজ ২৭ নভেম্বর রবিবারেও দেশটিতে বেশ কিছু সফল হামলা চালিয়েছেন তাঁরা।

    আঞ্চলিক সংবাদ সূত্র শাহাদাহ এজেন্সির রিপোর্ট থেকে জানা যায়, এদিন প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সোমালিয়ায় যেসব অভিযান পরিচালনা করছেন, তার মধ্যে অন্যতম হচ্ছে রাজধানী মোগাদিশু ও বে রাজ্যে পরিচালিত হামলা। যাতে অন্তত ২০ সৈন্য নিহত এবং আরও ২৪ এর বেশি সৈন্য আহত হয়েছে।

    সূত্রমতে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন এদিন তাদের প্রথম হামলাটি চালিয়েছেন রাজধানী মোগাদিশুর ‘ইলশা’ জেলায়। যেখানে গাদ্দার সোমালি স্পেশাল ফোর্সের একটি সামরিক কনভয় টার্গেট করে শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে সেনাদের বহনকারী একটি ট্রাক ধ্বংস হয়, আর অন্য কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ফলশ্রুতিতে সোমালি স্পেশাল ফোর্সের অন্তত ১২ সৈন্য নিহত এবং আরও ২০ এর বেশি সৈন্য আহত হয়েছে।

    আজ শাবাব-মুজাহিদিন তাদের দ্বিতীয় সফল অভিযানটি পরিচালনা করেন বে রাজ্যের ‘কানসাহদেরী’ শহরে। শাবাব নিয়ন্ত্রিত এই শহরটিতে সোমালি বাহিনী অগ্রসরের ব্যর্থ চেষ্টা চালায়। কিন্তু প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব যোদ্ধারা তীব্র প্রতিরোধ গড়ে তুলেন, ফলে শহরটিতে গাদ্দার সোমালি বাহিনী ও শাবাব যোদ্ধাদের মাঝে দীর্ঘক্ষণ তীব্র সম্মুখ লড়াই সংঘটিত হয়।

    কিন্তু এই যুদ্ধে আশ-শাবাবের কাছে শোচনীয়ভাবে পরাজয় বরণ করে গাদ্দার সোমালি বাহিনী। সেখানে আশ-শাবাব মুজাহিদদের হাতে অন্তত ৮ গাদ্দার সৈন্য নিহত এবং আরও ৪ এর বেশি সৈন্য আহত হয়। এসময় অন্যরা অসংখ্য অস্ত্র ও সামরিক সরঞ্জাম যুদ্ধের ময়দানে ফেলেই পালিয়ে যায়, যা মুজাহিদগণ গনিমত হিসাবে লাভ করেন, আলহামদুলিল্লাহ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ, আল্ল-হু আকবার ওয়া লিল্লাহিল হামদ
      হয় শাহাদাহ নাহয় বিজয়।

      Comment

      Working...
      X