Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৩ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ২৮ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৩ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ২৮ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    ব্রেকিং নিউজ || সোমালিয়ার রাষ্ট্রপতি প্রাসাদে ঢুকে পড়েছে আশ-শাবাব: ১৮ ঘন্টায়ও থামেনি যুদ্ধ


    প্রশিক্ষণ শিবিরে কয়েক শতাধিক আশ-শাবাব যোদ্ধা

    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় পশ্চিমা সমর্থিত গাদ্দার সামরিক বাহিনী ও ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের মাঝে গত ১৭ ঘন্টারও বেশি সময় ধরে তীব্র এক লড়াই চলছে। যা সোমালিয়ার রাষ্ট্রপতি প্রাসাদ ও সরকারি কর্মকর্তাদের গুরত্বপূর্ণ আবাসস্থল “ভিলা-রোসা” হোটেলকে ঘিরে শুরু হয়েছে।স্থানীয় সূত্র থেকে জানা যায়, গত ২৮ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১১টায় “ভিলা রোসা” হোটেলে প্রথমে ইস্তেশহাদী হামলা চালান হারাকাতুশ শাবাব প্রশাসনের একজন মুজাহিদ। এসময় নিরাপত্তা রক্ষীরা বিক্ষিপ্ত হয়ে পড়লে অন্যান্য ইনগিমাসী মুজাহিদগণ ভিতরে ঢুকে পড়েন এবং হোটেলের নিয়ন্ত্রণ নেন। এরপরই শুরু হয় তীব্র লড়াই।
    সোমালিয়ার রাষ্ট্রপতি প্রাসাদ

    এরপর এক ঘন্টার ব্যবধানে হারাকাতুশ শাবাবের ইনগিমাসী যোদ্ধাদারা হোটেলের পাশাপাশি রাষ্ট্রপতি প্রাসাদ, মোগাদিশু সরকারের বাসভবন ও আশপাশের আরও ৫টি সরকারি ভবনে ঢুকে পড়ে এগুলো অবরোধ করেন। যেখানে তারা সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের টার্গেট করে হত্যা করতে শুরু করেন।সূত্রমতে, আশ-শাবাব কর্তৃক হামলা শুরুর পর প্রথম ৩ ঘন্টা ভিতরেই অবরোধের মধ্যে পড়ে দেশটির প্রেসিডেন্ট হাসান শেখ ও প্রতিরক্ষামন্ত্রী সহ উচ্চপদস্থ অনেক কর্মকর্তা। হামলার সময় গোলাগুলির শব্দে অজ্ঞান হয়ে পড়ে প্রেসিডেন্ট হাসান শেখ আর গুরতর আহত হয় দেশটির প্রতিরক্ষা মন্ত্রী সহ অনেকে।

    ভীতসন্ত্রস্ত সোমালি প্রেসিডেন্ট হাসান শেখ


    পরে যারা কোনো একভাবে হেলিকপ্টার যোগে রাষ্ট্রপতি প্রসাদ ছেড়ে পালাতে সক্ষম হয়। এসময় তাদের নিরাপত্তা নিশ্চিত করতে দখলদার বিদেশি বাহিনীর সর্ববৃহৎ সামরিক ঘাঁটি “হ্যালেনে” নিয়ে যাওয়া হয়। যেখানে চিকিৎসকরা তাদের চিকিৎসা করছে। চিকিৎসকদের মতে, হাসান শেখের মাথায় টিউমার থাকায় তাকে যুদ্ধক্ষেত্র থেকে দূরে থাকতে বলা হয়েছিল। কেননা সে গুলি ও বিস্ফোরণের শব্দ সামলাতে পারে না।

    হোটেল ও রাষ্ট্রপতি প্রাসাদের মাঝের দূরত্বএই রিপোর্ট তৈরি করা পর্যন্ত, রাজধানীতে আশ-শাবাবের অভিযান ১৮ ঘন্টা অতিক্রম করেছে। যাতে উচ্চপদস্থ অনেক কর্মকর্তা ও অসংখ্য সৈন্য হতাহত হয়েছে।
    সংবাদটির বিস্তারিত জানতে আমাদের সাথেই থাকুন,
    দ্রুতই বিস্তারিত আসছে- ইনশাআল্লাহ।






    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়েমেনে আল-কায়েদার দুঃসাহসী ১১ অভিযান: হতাহত ৫০ এর বেশি মিলিশিয়া


    ফাইল ছবি: শত্রুর অবস্থান লক্ষ্য করে হামলা চালাচ্ছেন একজন AQAP মুজাহিদ


    সাম্প্রতিক বছরগুলোতে ইয়েমেনে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ও আরব আমিরাত সমর্থিত গাদ্দার মিলিশিয়াদের মাঝে তীব্র লড়াই চলছে। তবে এতে এখন পর্যন্ত কোনো অগ্রগতি করতে পারেনি গাদ্দার মিলিশিয়ারা। বিপরীতে আল-কায়েদার হামলায় প্রতিনিয়ত হতাহত হচ্ছে অসংখ্য গাদ্দার সৈন্য।

    স্থানীয় সূত্র থেকে জানা যায়, গত ১৯ নভেম্বর থেকে গতকাল ২৭ নভেম্বর পর্যন্ত গাদ্দার মিলিশিয়া ও প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্’র মধ্যে অন্তত ১১টি সংঘর্ষ হয়েছে। প্রতিটি হামলাতেই কোনো অগ্রগতি ছাড়াই পরাজয়ের গ্লাণি নিয়ে ফিরতে হয়েছে আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের।

    আল-কায়েদার এসব হামলায় কিপরিমান মিলিশিয়া নিহত এবং আহত হয়েছে, তার সবগুলোর সুনির্দিষ্ট সংখ্যা জানা যায়নি। তবে শাবওয়াহ ও আবয়ানের পরিচালিত ৫টি হামলায় এখন পর্যন্ত ৫ অফিসার সহ অন্তত ৫০ এর বেশি মিলিশিয়া হতাহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে স্থানীয় সূত্র।

    এরমধ্যে শাবওয়াহ রাজ্যে আজ ২৭ নভেম্বর আল-কায়েদা যোদ্ধাদের পরিচালিত সর্বশেষ হামলায় ১ অফিসার সহ তার ডজনখানেক সৈন্য নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে একটি স্থানীয় গণমাধ্যম। এসময় মুজাহিদদের শক্তিশালী বোমা বিস্ফোরণে গাদ্দার বাহিনীর ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়েছে।

    মুজাহিদদের হামলায় ধ্বংস হওয়া ২টি সাঁজোয়া যান

    এই হামলার মাত্র ২দিন আগে শাবওয়াহ রাজ্যের আল-মাসানা এলাকায় গাদ্দার বাহিনীর একটি নিরাপত্তা পয়েন্ট লক্ষ্য করে হামলা চালান মুজাহিদগণ। এতে গাদ্দার বাহিনীর প্রথম ব্রিগেডের দ্বিতীয় ব্যাটালিয়নের কমান্ডার সালেম হায়দার নিহত হয়েছে, সেই সাথে আরও ৩ গাদ্দার সৈন্য আহত হয়েছে।

    এর আগে আবইয়ান রাজ্যের মাহফাদ জেলায় গাদ্দার আল-তাওয়ারি মিলিশিয়া বাহিনীর একটি সামরিক কাফেলায় হামলা চালান আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদিন। এতে উক্ত মিলিশিয়া বাহিনীর কমান্ডার ফাহদ আল-মারফাদি এবং তৃতীয় ব্রিগেডের কমান্ডার সামির আল-মুশুশি সহ অন্তত ৫ সৈন্য নিহত হয়। এই হামলায় আহত হয় আরও ৩ এরও বেশি গাদ্দার মিলিশিয়া সদস্য।
    আবয়ানে মুজাহিদদের সাম্প্রতিক হামলার একটি দৃশ্য
    একই রাজ্যের ‘ওয়াদি-ওমরান’ এলাকায় সংযুক্ত আরব আমিরাতের ভাড়াটে সদস্যদের একটি সামরিক কাফেলা লক্ষ্যবস্তু করে একটি শক্তিশালী বিস্ফোরক ডিভাইস দ্বারা হামলা চালান মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে গাদ্দার মিলিশিয়াদের অন্তত ৪ সদস্য নিহত এবং আরও এক ডজনের মতো সৈন্য আহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পাক-তালিবানের দুঃসাহসী হামলায় এবার ৪১-ঊর্ধ্ব পাকি-সৈন্য হতাহত



      সাম্প্রতিক দিনগুলোতে পাকিস্তানের বান্নু প্রদেশে সংঘর্ষের তীব্রতা পূর্বের যেকোনো সময়ের চাইতে কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। যেখানে ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপি ও দেশটির গাদ্দার সামরিক বাহিনীর মাঝে তুমুল লড়াই চলছে। এতে গাদ্দার বাহিনী ব্যাপকহারে হতাহতের শিকার হচ্ছে।

      স্থানীয় সূত্র অনুযায়ী, সাম্প্রতিক এই সংঘর্ষ রাজ্যটির লাকি মারওয়াত জেলায় সবচাইতে তীব্র আকার ধারণ করেছে। সেখানে গত ২৫ নভেম্বর রাতে জেলাটিতে একটি রক্তক্ষয়ী সংঘর্ষ হয় গাদ্দার পাকি সেনা ও পাক-তালিবানের মাঝে। যুদ্ধে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয় পাকি বাহিনী। ফলে প্রাদেশিক রাজধানী থেকে রাতেই জরুরি ভিত্তিতে লাকি-মারওয়াতে আরও সেনা সমাবেশ ঘটায় পাকিস্তান। কিন্তু তাতেও ব্যর্থ হয় গাদ্দার বাহিনী।

      উমর মিডিয়ার তথ্য অনুযায়ী, জেলাটিতে মুজাহিদদের কঠিন হামলার মুখে পড়ে পাকিস্তান গাদ্দার সামরিক বাহিনী। যাতে ৩ অফিসার সহ অন্তত ১২ সৈন্য নিহত এবং আরও ১৫ এর বেশি সৈন্য আহত হয়েছে।

      একইভাবে দক্ষিণ ও উত্তর ওয়াজিরিস্তানে গত ১৮, ২২, ২৪ এবং ২৬ নভেম্বর গাদ্দার পাকি-বাহিনী ও টিটিপির মাঝে ভারী লড়াই হয়। যার প্রত্যেকটি হামলার কারণ ছিলো, গাদ্দার পাকি-বাহিনী কর্তৃক টিটিপির পথরোধ করা। এই ৪টি সংঘর্ষে টিটিপির বীর যোদ্ধাদের হামলায় গাদ্দার বাহিনীর অন্তত ৬ সৈন্য নিহত এবং আরো ৮ এর বেশি গাদ্দার আহত হয়েছে।

      মূলত সীমান্তের দুই দিক থেকেই মুজাহিদদের চাপ সামলাতে হিমসিম খাচ্ছে এখন গাদ্দার পাকি সেনা ও প্রশাসন। ফলে তাদের পতন ঘনিয়ে আসছে বলে মনে করছেন অনেকেই।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লহু আকবার ওয়ালিল্লাহিল হামদ

        জাযাকুমুল্লহু খইরন আহসানাল জাযা আল-ফিরদাউস মিডিয়া বৃন্দ
        হয় শাহাদাহ নাহয় বিজয়।

        Comment


        • #5
          মাশা আল্লাহ,, আলহামদুলিল্লাহ। আল্লাহ মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন।
          আল্লাহ আমাদের মুজাহিদ হিসেবে কবুল করে নিন আমীন।

          Comment

          Working...
          X