Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৪ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ৩০ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৪ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ৩০ নভেম্বর, ২০২২ ঈসায়ী।

    মালিতে জাতিসংঘের কনভয়ে আল-কায়েদার হামলায় ৩ শত্রুসেনা আহত


    মালিতে কুফ্ফার-সংঘের কথিত শান্তিরক্ষী বাহিনীর একটি কনভয়


    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দখলদার জাতিসংঘের গাড়িবহরকে লক্ষ্য করে সফল মাইন হামলা চালিয়েছে ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। এতে কথিত শান্তিরক্ষীর দাবিদার ৩ শত্রুসেনা আহত হয়েছে বলে জানা গেছে।

    দেশটিতে কুফ্ফার জাতিসংঘের কথিত শান্তিরক্ষা মিশনের অফিসিয়াল টুইটার একাউন্টে দাবি করা এক বিবৃতি থেকে জানা যায়, গত ২১ নভেম্বর মালির তিমবুকতু শহরে যাওয়ার রাস্তায় একটি মাইন স্থাপন করে রাখা হয়েছিল। ফলে জাতিসংঘের গাড়িবহরটি মাইনের আওতায় আসামাত্রই তা বিস্ফোরিত হয়।

    এর ফলে তৎক্ষণাৎ জাতিসংঘের ৩ সেনা আহত হয়। আহতদের মধ্যে এক দখলদার সেনার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে MINUSMA। স্থানীয় সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন এই অঞ্চলে দীর্ঘসময় ধরে সক্রিয় অবস্থায় রয়েছে। যেখানে প্রতিমাসেই আল-কায়েদার এধরণের হামলার শিকারে পরিণত হয় জাতিসংঘ ও স্থানীয় গাদ্দার বাহিনী। তাই ধারণা করা হচ্ছে, এটিও আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা চালিয়ে থাকতে পারেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়েমেনে আল-কায়েদার হামলায় হতাহত দুই ডজনেরও বেশি মিলিশিয়া


    শাবওয়াহ রাজ্যে মুজাহিদদের হামলার পরের দৃশ্য

    ইয়েমেনে নতুন করে শুরু হওয়া সংঘর্ষের মাঝে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ধীরে ধীরে আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের উপুর প্রভাব বিস্তার করে চলেছেন। এতে এখন পর্যন্ত এগিয়ে আছে আল-কায়েদা, বিপরীতে কোনো অগ্রগতি ছাড়াই প্রতিদিনই হতাহতের শিকার হচ্ছে আমিরাত সমর্থিত মিলিশিয়ারা।

    স্থানীয় সূত্রমতে, এই সংঘর্ষ শুরুর পর চলতি সপ্তাহেও ইয়েমেনের আবইয়ান ও শাবওয়াহ রাজ্যে বেশ কয়েকটি হামলা চালিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট আনসারুশ শরিয়াহ্। যাতে আরব আমিরাত সমর্থিত মিলিশিয়া বাহিনীর বহু সংখ্যক সৈন্য হতাহত হয়েছে।

    এরমধ্যে গত ২৬শে নভেম্বর মুজাহিদগণ তাদের প্রথম হামলাটি চালান আবইয়ানের আল-মাহফাদ এলাকায়। যেখানে একটি বিস্ফোরক ডিভাইস দিয়ে সংযুক্ত আরব আমিরাতের ভাড়াটেদের একটি সামরিক যানকে লক্ষ্যবস্তু করেন মুজাহিদগণ। এতে গাদ্দার ভাড়াটে মিলিশিয়া বাহিনীর অর্ধডজন সৈন্য হতাহত হয়।

    এরপর ২৭ নভেম্বর আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ তাদের দ্বিতীয় হামলাটি চালান শাবওয়াহ রাজ্যের আল-মুসিনা এলাকায়। যেখানে গাদ্দার শাবওয়া ডিফেন্সের একটি সামরিক কনভয়ে টার্গেট করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। এসময় মুজাহিদদের বোমা বিস্ফোরণে ২টি সাঁজোয়া যান ধ্বংস হয়। সেই সাথে এই বাহিনীর ফার্স্ট ব্রিগেডের কমান্ডার (সালেম আল-জাবওয়ানি) তার ২ সঙ্গীসহ নিহত হয় এবং অন্যরা আহত হয়। স্থানীয় সূত্রমতে আহত সেনাদের সংখ্যা এক ডজনেরও বেশি।
    আবয়ানে মুজাহিদদের বোমা বিস্ফোরণের দৃশ্য
    এর একদিন পর, অর্থাৎ গত ২৮ নভেম্বর মুজাহিদগণ আবইয়ানের “মুদিয়া” এলাকায় হামলা চালান মুজাহিদগণ। যা গাদ্দার মিলিশিয়া বাহিনীর দুটি পদাতিক গোষ্ঠীকে লক্ষ্য করে দুটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণের মাধ্যমে টার্গেট করা হয়। এই হামলার ফলে সংযুক্ত আরব আমিরাতের ভাড়াট বাহিনীর ডজনখানেক সৈন্য নিহত ও আহত হয়েছে।

    মুজাহিদগণ তাদের সর্বশেষ হামলাটি চালান ২৮-২৯ নভেম্বর মধ্যরাতে আবইয়ানের ‘ওয়াদিয়ে ওমরান’ এলাকায়। যেখানে আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ একটি বিস্ফোরক ডিভাইস দিয়ে আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের টার্গেট করেন। এতে ভাড়াটে বাহিনীর আরও বেশ কিছু গাদ্দার সৈন্য নিহত এবং আহত হয়। সেই সাথে মিলিশিয়াদের একটি সামরিক যান ধ্বংস হয়, আলহামদুলিল্লাহ।

    এভাবে লাগাতার হামলার মাধ্যমে গাদ্দার মিলিশিয়া বাহিনীগুলোকে বিপর্যস্ত করে যাচ্ছেন আল-কায়েদার প্রতিরোধ যোদ্ধাগণ; আর এভাবে তাঁরা যুদ্ধের নিয়ন্ত্রণ ধীরে ধীরে নিজেদের দিকে নিয়ে আসছেন আলহামদুলিল্লাহ্‌।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,
      আলহামদুলিল্লাহ,
      আলহামদুলিল্লাহ।
      আল্লাহ আমাদের ঈমানী হালতে মৃত্যু দান করুন,আমিন।
      আল্লাহ আমাদের শহিদী মৃত্যু দান করুন,আমিন।

      Comment

      Working...
      X