Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৫ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০১ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৫ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০১ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    মালিতে সামরিক কনভয়ে আল-কায়েদার হামলা: ১৪ গাদ্দার হতাহত, অসংখ্য গণিমত লাভ



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে পরপর দুটি সফল হামলা চালিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ এর ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে অন্তত ৬ সৈন্য নিহত এবং কমপক্ষে ৮ সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র মতে, গত ২৯ নভেম্বর মালির সিকাসো রাজ্যে গাদ্দার সামরিক বাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। উন্নত বিস্ফোরক ডিভাইস দিয়ে চালানো এই হামলায় গাড়িটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। এতে গাড়িতে থাকা অন্তত ৪ সৈন্য নিহত এবং অপর ৪ সৈন্য গুরুতর আহত হয়। বাকিরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

    বরকতময় এই অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ১টি গাড়ি, ৪টি ক্লাশিনকোভ, ৪টি বিকা, ৩টি আরবিজি ও ৯টি বাক্স ভর্তি অস্ত্র গনিমত পেয়েছেন- আলহামদুলিল্লাহ।

    স্থানীয় সূত্রগুলি ২৮ নভেম্বর চালানো অনুরূপ আরও একটি আক্রমণের তথ্য নিশ্চিত করেছে। মালির কৌটিয়ালা ও কুরী এলাকার মধ্যবর্তি একটি সড়কে মুজাহিদদের শক্তিশালী বোমা বিস্ফোরণের কবলে পড়ে মালিয়ান সেনাবাহিনীর একটি সামরিক কনভয়। এতে গাদ্দার বাহিনীর ২টি গাড়ি ধ্বংস হয়ে যায়। সেই সাথে কনভয়ে থাকা অন্তত ৪ সৈন্য নিহত এবং আরও ২ গাদ্দার সৈন্য আহত হয়েছে, আলহামদুলিল্লাহ।

    একই দিন মালির মোপ্তি রাজ্যে মালিয়ান সেনাবাহিনী এবং ওয়াগনার ভাড়াটিয়া বাহিনীর একটি টহল দলকে টার্গেট করে হামলা চালিয়েছেন মুজাহিদগণ। তবে এই হামলায় কত গাদ্দার ও কুফ্ফার সৈন্য হতাহত হয়েছে তা নিশ্চিত হওয়া যায় নি।

    উল্লেখ্য যে, মালিতে এ ধরনের আক্রমণ একরকম নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। বিশেষ করে রাশিয়ান ওয়াগনার ভাড়াটেদের আগমনের পরে এ ধরনের হামলা বৃদ্ধি করেছেন আল-কায়েদা সংশ্লিষ্ট মুজাহিদগণ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল-কায়েদাকে রুখতে মালি প্রশাসনকে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক সহায়তা



    ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র মালির জান্তা প্রশাসনকে “সন্ত্রাসবিরোধী অভিযানে” ব্যবহার করার জন্য ২টি সাঁজোয়া যান ও ৬টি সামরিক ট্রাক সরবরাহ করেছে।

    কথিত সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের নামে দেশে দেশে গণহত্যা ও স্বাধীন ভূখন্ডে আগ্রাসন চালিয়ে আসছে ক্রুসেডার মার্কিন যুক্তরাষ্ট্র। এবার সেই একই শ্লোগান দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্র মালির ন্যাশনাল জেন্ডারমেরি স্পেশাল ইন্টারভেনশন ফোর্সকে কয়েকটি সাঁজোয়া যান ‘ভিক্ষা’ দিয়েছে। এরমধ্যে রয়েছে ২টি সামরিক যান, ৬টি ট্রাক, ৩টি ডাবল ক্যাব এবং খুচরা যন্ত্রাংশের পাশাপাশি প্রচুর সংখ্যক অন্যান্য সামরিক সরঞ্জাম।

    দেশটিতে অবস্থিত মার্কিন দূতাবাসের বিবৃতি অনুসারে, মালিতে প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’-এর বিরুদ্ধে অভিযানে অংশ নেওয়া জেন্ডারমেরি দলগুলির জন্য সাঁজোয়া ও সামরিক যানগুলি উপলব্ধ থাকবে। যার মাধ্যমে মালিয়ান গাদ্দার সেনারা শক্তিশালী ও সমৃদ্ধ হবে। এতে সেনবাহিনী আল-কায়েদার অগ্রগতি থামিয়ে দিতে আরও শক্তি পাবে!

    মার্কিন দূতাবাসের মতে, মার্কিন যুক্তরাষ্ট্র ও মালির মধ্যে “সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ” কার্যকর হওয়ার লক্ষ্যে অংশীদারিত্ব কর্মসূচির অধীনে মালিয়ান স্পেশাল ফোর্সকে এই সহায়তা প্রদান করা হয়েছে।

    উল্লেখ্য যে, আল-কায়েদা মুজাহিদিন ধীরে ধীরে মালির রাজধানীর দিকে অগ্রসর হচ্ছেন। এসময় আল-কায়েদা যোদ্ধাদের হামলায় গাদ্দার মালিয়ান বাহিনীর পাশাপাশি দখলদার দেশগুলোরও অসংখ্য সৈন্য নিহত এবং আহত হচ্ছে। ফলে বাধ্য হয়ে ক্রুসেডার ফ্রান্স, পশ্চিমা একাধিক দেশ, ইউরোপীয় ইউনিয়ন ও জাতিসংঘের কথিত শান্তিরক্ষা বাহিনীতে থাকা দেশগুলো মালি ছাড়ছে। সেখানে ক্রুসেডার আমেরিকা মালিয়ান সেনাবাহিনীকে বুঝাচ্ছে, তাদের দেওয়া এই সামান্য ভিক্ষার মাধ্যমে তারা আল-কায়েদার এই বিজয় অভিযান রুখে দিতে পারবে!

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      বুরকিনা ফাসোর রাজধানীর পথেই আল-কায়েদা: হতাহত বহু সংখ্যক


      পশ্চিম আফ্রিকার মালি সংলগ্ন দেশ বুরকিনা ফাসোতে সামরিক অভিযানের পরিধি ক্রমেই বিস্তৃত করছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। সম্প্রতি মুজাহিদদের চালানো একাধিক হামলায় লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে দেশটির পুলিশ বাহিনী, সেনাবাহিনী ও তাদের সহযোগী ফরেস্ট রেঞ্জাররা।

      পশ্চিম আফ্রিকার একাধিক আঞ্চলিক সূত্র ও প্রতিরোধ বাহিনী জামায়াত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমীন (জেএনআইএম) এর অফিসিয়াল মিডিয়া আউটলেট ‘আয-যাল্লাকা’ থেকে প্রাপ্ত রিপোর্ট মোতাবেক, মুজাহিদরা নভেম্বর মাসের ২৪ তারিখ থেকে ২৮ তারিখের মধ্যে বুরকিনা ফাসোতে অন্তত ৩টি পৃথক সামরিক অভিযান পরিচালনা করেছেন। যাতে বহুসংখ্যক পুলিশ, সেনা সদস্য ও তাদের সহযোগী আহত, নিহত ও আটক হয়েছে। একই সাথে মুজাহিদগণ গণিমত হিসেবে লাভ করেছেন বিপুল পরিমাণ যুদ্ধ সরঞ্জাম।

      এরমধ্যে গত ২৪ নভেম্বর জেএনআইএম মুজাহিদগণ বুরকিনা ফাসোর কোমোয়ে প্রদেশের ওউও (Ouo) অঞ্চলে একটি অতর্কিত হামলা চালান। যা দেশটির সেনাবাহিনীকে টার্গেট করে পরিচালনা করেন মুজাহিদগণ। এই অভিযানের মাধ্যমে মুজাহিদগণ সামরিক সরঞ্জাম জব্দ করার পাশাপাশি আটক করেন সেনাবাহিনীকে তথ্য দিয়ে সহায়তাকারী এক ফরেস্ট রেঞ্জারকে। জেএনআইএম-এর আনঅফিসিয়াল অ্যাকাউন্ট থেকে গণিমত ও উক্ত রেঞ্জারের ভিডিও প্রকাশ করা হয়।

      এরপর ২৫ নভেম্বর মুজাহিদগণ বোরযানগা থেকে কোংগোসি গমনকারী বুরকিনান সেনাবাহিনীর একটি সাঁজোয়াযান লক্ষ্য করে মাইন বিস্ফোরণ ঘটান। এতে সাঁজোয়াযানটি পুরোপুরি ধ্বংস হয়ে যায় এবং ভিতরে থাকা সবাই নিহত হয়। যানটি এমনভাবে ধ্বংস হয় যে, ধ্বংসাবশেষ দেখে মুজাহিদগণ হতাহতের সুনির্দিষ্ট কোনো সংখ্যা নির্ণয় করতে পারেননি।

      এদিকে গত ২৮ নভেম্বর বুরকিনা ফাসোর সানমাতেনগা প্রদেশের মানে শহরে জেএনআইএম-এর একদল সশস্ত্র মুজাহিদ শহরটির টাউন হলে প্রবেশ করেন। এসময় মুজাহিদগণ শহরের পুলিশ স্টেশনে আক্রমণ চালান। যেখানে মুজাহিদদের কাছে শোচনীয় পরাজয় বরণ করে দেশটির পুলিশ বাহিনী। পরে মুজাহিদগণ উক্ত পুলিশ স্টেশনে আগুন লাগিয়ে তা ধ্বংস করে দেন। একইসাথে টাউন হলটি আক্রমণ করে তছনছ করে দেয়া হয়।

      উল্লেখ্য যে, মানে শহর থেকে বুরকিনা ফাসোর রাজধানী ওয়াগাদোগু মাত্র ৭০ কিলোমিটার দূরে। এটি ‘জেএনআইএম’ মুজাহিদদের জন্য অনেক গুরত্বপূর্ণ একটি শহর। যেখান থেকে মুজাহিদগণ সহজেই গাড়িবহর নিয়ে অদূর ভবিষ্যতে রাজধানীতে অভিযান পরিচালনা করতে পারবেন- ইনশাআল্লাহ।


      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ফটো রিপোর্ট || শহর বিজয়ের ৪৮ ঘন্টায়ই দরিদ্রদের মাঝে সহায়তা বিতরণ শাবাব-প্রশাসনের



        পূর্ব আফ্রিকার জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। সম্প্রতি দলটির বীর যোদ্ধারা সোমালিয়ার বাহো শহরের শত শত পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।জানা যায় যে, গত সোমবার জালাজদুদ রাজ্যের উক্ত শহরটির নিয়ন্ত্রণ নেন মুজাহিদগণ। যেখানে আকাশপথে মার্কিন বিমান হামলা এবং স্থল পথে গাদ্দার বাহিনীর হামলা সত্ত্বেও মুজাহিদগণ অগ্রসর হন। এবং গাদ্দার বাহিনীর সাথে সম্মুখ লড়াইয়ে অবতীর্ণ হন। এসময় শহরের বাসিন্দারাও আশ-শাবাবের সহায়তায় এই লড়াইয়ে যুক্ত হন। যার ফলে মুজাহিদগণ শত্রু বাহিনীর শক্তি ও আধিক্য সত্ত্বেও শহরটির নিয়ন্ত্রণ নিতে সক্ষম হন, আলহামদুলিল্লাহ্‌।জনগণের সহায়তায় মুজাহিদগণ শহরটি বিজয়ের ৪৮ ঘন্টার মধ্যেই, আশ-শাবাব প্রশাসনের “আল-ইহসান” চ্যারিটি অ্যাসোসিয়েশন-এর কর্মকর্তারা শহরটিতে খাদ্য সহায়তা নিয়ে পৌঁছান। যেখানে মুজাহিদগণ ৪৫০ টিরও বেশি পরিবারকে খাদ্য সহায়তা বিতরণ করছেন।আশ-শাবাব কর্তৃক খাদ্য সামগ্রী বিতরণের কিছু দৃশ্য দেখুন…






        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আল্লাহু আকবার ওয়া লিল্লাহি হামদ
          যখন আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা নুসরাত নেমে আসে তখন বিজয়'কে রুখে দেওয়া কেউ থাকেনা।
          যখন দ্বীনের বিজয়ের ঘোষণা রবের পক্ষ থেকে দিয়ে দেওয়া হয়;তখন মুমিনের মস্তক জমিনের লুটিয়ে পড়ে...
          যাবতীয় প্রসংশা আল্লাহর জন্য,যিনি ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত দূর্বল করেন ও খেয়ানতকারীদের অবিশ্বস্ততা ধ্বংস করেন।
          আল্লাহ তা'আলা ভাইদের দ্বীনের পথে অবিচল রাখুন,ভাইয়েদের কাজ গুলো কবুল করুন,বিজয় ও সাহায্য দান করুন। আমিন
          কাফের মুনাফিকদের প্রতি আল্লাহ লানত,ধ্বংস হোক তারা

          Comment


          • #6
            আল্লাহু আকবর আমদের আশ শাবাব এর মুজাহিদ ভাইদের কবুল করুন

            Comment

            Working...
            X