Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৬ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৬ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০২ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    নতুন শহর বিজয় আশ-শাবাবেরঃ শত্রুঘাঁটিতে দুর্দান্ত হামলায় হতাহত ৫৮


    সম্প্রতি সোমালিয়ার ‘বে’ রাজ্যে হামলার তীব্রতা বাড়িয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। গত বুধবার থেকে রাজ্যটিতে সোমালি গাদ্দার বাহিনীর একাধিক সামরিক ঘাঁটি অবরোধ করে হামলা চালানো শুরু করেছেন মুজাহিদগণ।

    স্থানীয় সূত্র জানায়, গতকাল ১ ডিসেম্বর বৃহস্পতিবার রাজ্যটির দিনুনাই শহরে সোমালি বাহিনীর একটি সামরিক ঘাঁটি ঘিরে অভিযান শুরু করেন মুজাহিদগণ, যা আজ শুক্রবারও চলমান রয়েছে বলে জানা গেছে।

    সূত্রমতে সামরিক ঘাঁটিটিতে মুজাহিদদের বৃহস্পতিবারের হামলায় অন্তত ৩১ সেনা সদস্য হতাহত হয়। এরপর আজ শুক্রবারের হামলায় এই সংখ্যা আরও বৃদ্ধি পায়।

    সূত্রটি জানায়, ঘাঁটিটিতে আটকা পরা সেনাদের উদ্ধার ও সহায়তা করতে রাতে এখানে আরও একটি শত্রু-কাফেলা জড়ো হয়। ফলে মুজাহিদগণ আজ দ্বিতীয় দিনের মতো ঘাঁটিতে হামলা চালান। এতে এখন পর্যন্ত ২৫ সেনা নিহত এবং আরও ৩৩ এর বেশি শত্রুসেনা আহত হওয়ার তথ্য পাওয়া গেছে।

    এদিন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন একই রাজ্যের “জোভজাদুদ-বুরি” শহরটি বিনা লড়াইয়ে নিয়ন্ত্রণে নিয়েছেন।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, হারাকাতুশ শাবাব প্রশানের সামরিক বাহিনীর একটি সশস্ত্র দল আজ সকালে বিদাউ শহরের উপকণ্ঠে “জোভজাদুদ-বুরি” শহরের দিকে অগ্রসর হওয়া শুরু করেন। এই সংবাদ তখন পৌঁছে যায় শহরটির নিরাপত্তার দায়িত্বে থাকা সোমালি গাদ্দার সেনাদের কাছে। তারা এটা বুঝে গিয়েছিলো যে, হারাকাতুশ শাবাব শহরে আসলে তাদের পরাজয় ও মৃত্যু নিশ্চিত। তাই গাদ্দার বাহিনী যত তাড়াতাড়ি সম্ভব, হারাকাতুশ শাবাব যোদ্ধারা আসার আগেই শহর ছেড়ে পালিয়ে যায়।

    পশ্চিমা সমর্থিত গাদ্দার সামরিক বাহিনীর এই পলায়নের ফলে কোন রক্তপাত আর যুদ্ধ ছাড়াই শহরটির নিয়ন্ত্রণ নেন মুজাহিদগণ- আলহামদুলিল্লাহ্।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়েমেনে আমিরাতের ভাড়াটে বাহিনীর উপর আল-কায়েদার সফল দুই হামলা


    আল-কায়েদা সংশ্লিষ্ট আরব উপদ্বীপ ভিত্তিক জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্। সম্প্রতি দলটির প্রতিরোধ যোদ্ধারা আবয়ানে পরপর ২টি সফল হামলা চালিয়েছেন বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র মতে, গত ৩০ নভেম্বর বুধবার ইয়েমেনের আবইয়ান রাজ্যের আল-মাহফাদ জেলায় ২টি হামলার ঘটনা ঘটেছে। যার একটি গাদ্দার আরব আমিরাতের ভাড়াটে বাহিনীর গাড়ি লক্ষ্য করে চালানো হয়েছে। এতে গাড়িটি ধ্বংস হয়ে যায় এবং তাতে থাকা সকল আরোহী সৈন্য নিহত হয়েছে।

    অপর হামলাটি গাদ্দার বাহিনীর একটি সামরিক অবস্থান লক্ষ্য করে চালানো হয়েছে, যেখানে মাঝারি ও ভারী অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালানো হয়েছে। যার ফলশ্রুতিতে সামরিক অবস্থানে আগুন লেগে তা পুড়ে যায়। এসময় সামরিক ছাউনিতে থাকা বেশ কিছু সৈন্য হতাহত হয়, বাকিরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।

    সফল হামলাগুলির পর ২টি বিবৃতি প্রকাশ করে স্থানীয় আল-মালাহিম মিডিয়া। যেখানে আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত আনসারুশ শরিয়াহ্ বরকতময় হামলাগুলির দায় স্বীকার করে।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X