Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৭ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০৩ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৭ জামাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরী।। ০৩ ডিসেম্বর, ২০২২ ঈসায়ী।

    ব্রেকিং || সোমালিয়ায় আরও ২ শহর মুজাহিদদের নিয়ন্ত্রণে


    আশ-শাবাব কর্তৃক দিনুনাই শহর বিজয়ের পরের চিত্র।


    সাম্প্রতিক মাসগুলোতে পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় দখলদার বাহিনী ও তাদের সমর্থিত গাদ্দার বাহিনীর উপর হামলার তীব্রতা বাড়িয়েছেন দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। ফলশ্রুতিতে প্রতি সপ্তাহেই নতুন নতুন এলাকায় মুজাহিদদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হচ্ছে।

    সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২ ও ৩ ডিসেম্বর ২টি শহর ও ১টি এলাকার নিয়ন্ত্রণ নিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।


    এর মধ্যে গত ২ ডিসেম্বর দীর্ঘ দুইদিনের তীব্র লড়াই শেষে বে রাজ্যের দিনুনাই শহর দখল করতে সক্ষম হন আশ-শাবাব মুজাহিদগণ। এই শহর বিজয়ের অভিযানে কমপক্ষে ৭৯ গাদ্দার সৈন্য হতাহত হয়েছে। একই দিনে দিনুনাই ছাড়াও জোবজাদুদ-বুরি শহরের নিয়ন্ত্রণ নিয়েছেন মুজাহিদগণ।


    সর্বশেষ মুজাহিদগণ ৩ ডিসেম্বর হিরান রাজ্যের ‘জাদিদ’ এলাকার নিয়ন্ত্রণ নিয়েছেন। মুকারি শহরের উপকণ্ঠে সোমালি বাহিনীর একটি সামরিক কনভয়ে মুজাহিদদের অতর্কিত হামলার কয়েক ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে। এই অতর্কিত হামলায় গাদ্দার বাহিনীর বহু সংখ্যক সৈন্য হতাহত হয় এবং তাদের সামরিক সরঞ্জামের ক্ষতি হয়। ফলশ্রুতিতে গাদ্দার বাহিনী এলাকাটি ছেড়ে পালাতে বাধ্য হয়।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মালিতে জাতিসংঘের সামরিক কনভয়ে আল-কায়েদার ৪ হামলা, হতাহত ২৪ গাদ্দার


    ফাইল ছবি: যুদ্ধে অবতীর্ণ হওয়ার পূর্ব মুহূর্তে একদল 'জেএনআইএম' মুজাহিদ।


    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে গত তিনদিনের ব্যবধানে জাতিসংঘের সামরিক বাহিনীর উপর পরপর ৪টি হামলার ঘটনা ঘটেছে। এতে পশ্চিমাদের দালাল সংস্থাটির অন্তত দুই ডজন সৈন্য হতাহত হয়েছে।

    স্থানীয় সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধারা গত ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে এই হামলাগুলি চালিয়েছেন। এর মধ্যে ২ টিই চালানো হয়েছে টিম্বুকটু রাজ্যে। একটি হামলায় জাতিসংঘের ৩ সৈন্য আহত হয়েছে। এদের মাঝে ২ সৈন্যের অবস্থা গুরুতর।

    দ্বিতীয় হামলায় কুফফার সংঘের ১টি সাঁজোয়া যান ও ২টি ট্রাক ধ্বংস হয়ে যায়। এসময় যানগুলোতে থাকা সমস্ত কুফফার সৈন্য হতাহত হয়।

    তৃতীয় হামলাটি চালানো হয় মালির কিদাল রাজ্যে। সেখানে জাতিসংঘের একটি সামরিক কাফেলা টার্গেট করে আইইডি হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই জাতিসংঘের ১ সৈন্য নিহত এবং আরও কিছু সৈন্য আহত হয়।

    জেএনআইএম এর মুজাহিদগণ তাদের চতুর্থ সফল হামলাটি চালান হমৌরতানিয়া ও মালি সীমান্তের “কাই” রাজ্যে। রাজ্যটির ইয়ালিমানি সীমান্ত শহরে অবস্থিত গাদ্দার মালিয়ান সেনাবাহিনীর একটি চেকপোস্ট ও সামরিক অবস্থান লক্ষ্য করে এই হামলাটি চালানো হয়। এতে চেকপোস্টটি ধ্বংস হয়ে যায় ও সামরিক স্থাপনাটি মুজাহিদদের বুলেটে ঝাঁঝরা হয়ে যায়। এই হামলায় গাদ্দার বাহিনীর অন্তত ৩ সৈন্য নিহত এবং আরও ডজনখানেক সৈন্য আহত হয়। পাশাপাশি, গাদ্দার বাহিনীর ৫টি গাড়ি ধ্বংস হয়ে যায়।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইয়েমেনে সামরিক টার্গেটে আল-কায়েদার হামলায় কমপক্ষে ৯ মিলিশিয়া হতাহত


      সম্প্রতি আরব উপদ্বীপের গুরুত্বপূর্ণ ভূমি ইয়েমেনে গাদ্দার আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের উপর ২টি সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ মুজাহিদিন। এতে কমান্ডার সহ কমপক্ষে ৯ মিলিশিয়া সদস্য হতাহত হয়েছে।

      স্থানীয় ‘আল-মালাহিম’ সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, গত ২ ডিসেম্বর ইয়েমেনের আবয়ান রাজ্যের আল-মাহফাদ জেলায় ২টি অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। হামলাগুলো সংযুক্ত আরব-আমিরাত সমর্থিত ভাড়াটে মিলিশিয়াদের ২টি সামরিক অবস্থান লক্ষ্য করে চালানো হয়েছে।


      সূত্র মতে, আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী ‘আনসারুশ শরিয়াহ্’ এর মুজাহিদগণ পরিচালিত প্রথম হামলায় গাদ্দার ভাড়াটে বাহিনীর স্পেশাল ফোর্সের অফিসার ‘নাদের আন-নাসেরী’ সহ তার সাথে থাকা আরও কমপক্ষে ৪ সৈন্য নিহত হয়। একই জেলায় মুজাহিদদের দ্বিতীয় হামলায় গাদ্দার বাহিনীর আরও কমপক্ষে ৫ সৈন্য হতাহত হয়।

      অভিযান শেষে আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ গাদ্দার বাহিনীর সামরিক অবস্থানগুলি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণের মাধ্যমে উড়িয়ে দেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহ আমাদের উপমাহাদেশে এই রকম যুদ্ধ বিজয় সংবাদ শুনার তাওফিক দান করুন , দ্রুত পরিস্তিথি আমাদের অনুকুলে নিয়ে আশার তাওফিক দিন, হে আল্লাহ আমাদেরকেও সশস্ত্র মুজাহিদ হিসেবে কবুল করুন

        Comment

        Working...
        X