Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৩ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৩ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

    মালিতে সাদা চামড়ার ৫ রাশিয়ান সহ ৩৯ এর বেশি মুরতাদ সেনা হতাহত: আল-কায়েদা





    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে রাশিয়ান ভাড়াটে ওয়াগনার, জাতিসংঘ ও গাদ্দার মালিয়ান সামরিক বাহিনীর উপর হামলা বাড়িয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। সম্প্রতি আল-কায়েদা যোদ্ধাদের এমনই এক হামলায় ১৪ মালিয়ান সেনা ও রাশিয়ার ভাড়াটে বাহিনীর ৫ সেনা নিহত হয়েছে।

    আঞ্চলিক সূত্রমতে, গত ১০ জানুয়ারি মঙ্গলবার মালির কেন্দ্রীয় মাসিনা অঞ্চলে রাশিয়া ও মালিয়ান সেনাদের একটি যৌথ সামরিক কনভয় পরপর দুবার হামলার কবলে পড়েছে। যাতে কয়েক ডজন দখলদার সেনা হতাহতের শিকার হয়েছে।

    সূতটি জানায়, সামরিক কনভয়টি প্রথম হামলার শিকার হয় টেনেকো এবং মাসিনা এর মধ্যবর্তি একটি সড়কে। সূত্রমতে, ঘটনাস্থলে পূর্ব থেকেই সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা কনভয়টিতে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছিলেন, যার ফলে নির্ধারিত স্থানে পৌঁছানো মাত্রই প্রতিরোধ যোদ্ধাদের পুঁতে রাখা ল্যান্ডমাইনের বিস্ফোরণের শিকার হয় কনভয়টি। এরপর প্রতিরোধ যোদ্ধারা কনভয়টি টার্গেট করে গুলি চালাতে শুরু করেন এবং অনেক কুফ্ফার সৈন্যাকে হত্যা ও আহত করেন।

    প্রতিরোধ যোদ্ধাদের এই অতর্কিত হামলায় নিজেদেরকে বড় ক্ষয়ক্ষতি থেকে বাঁচাতে, কোন প্রতিরোধ ছাড়াই সামরিক কনভয়টি দ্রুতগতিতে উক্ত এলাকা থেকে সরে পড়ে। কিন্তু কনভয়টি যখন মাসিনার কাছাকাছি কুমারা এলাকায় পৌঁছে, তখন এটি প্রতিরোধ যোদ্ধাদের অন্য একটি টিমের হাতে দ্বিতীয়বার হামলার শিকার হয়।

    সূত্রমতে, এখানে প্রতিরোধ যোদ্ধারা সামরিক কনভয়টি লক্ষ্য করে প্রথমে পরপর ৩টি শক্তিশালী বিস্ফোরণ ঘটান। এই বিস্ফোরণের পর কনভয়টি থেমে যায় আর ইসলামি প্রতিরোধ যোদ্ধারা সামরিক কনভয়টি ঘিরে তীব্র আক্রমণ শুরু করেন।ঘটনাস্থলে উভয় বাহিনীর তীব্র লড়াই শেষে, গাদ্দার মালিয়ান সামরিক বাহিনীর অন্তত ১৪ সৈন্য এবং রাশিয়ার সাদা চামড়ার ওয়াগনার ভাড়াটে বাহিনীর অন্তত ৫ সৈন্য নিহত হয়। সেই সাথে আরও কমপক্ষে ২০ শত্রুসেনা আহত হয়েছে, যাদের অনেকের অবস্থাই গুরুতর ছিলো। স্থানীয় সূত্রমতে, উভয় জায়গায় হাতাহত হওয়া মোট সেনাদের সংখ্যা আরও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

    বরকতময় এই হামলা শেষে, আল-কায়েদা পশ্চিম আফ্রিকা ভিত্তিক ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) এক বিবৃতিতে হামলার দায় স্বীকার করেছে। বিবৃতিতে যোগ করা হয়েছে যে, মুজাহিদগণ বরকতময় এই অভিযানে শত্রুদের ২টি গাড়ি ধ্বংস করতে সক্ষম হন। সেই সাথে আরও ২টি গাড়ি, ১টি ভারী অস্ত্র, ২টি পিকে এবং ৪টি কালাশনিকভ সহ গোলাবারুদ ভর্তি ছোট-বড় কয়েকটি বাক্স গনিমত পেয়েছেন। তবে এই অভিযানের সময় ৫ জন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন বলে জানানো হয়েছে। نحسبهم والله حسيبهم












    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল্লাহু আকবর ওয়া লিল্লাহিল হামদ
    فَقَاتِلُوْۤا اَوْلِيَآءَ الشَّيْطٰنِ

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ ।
      আল্লাহ তুমি মুজাহিদদের আরো শক্তিশালী করে দাও ।

      Comment


      • #4
        হে আল্লাহ! মুজাহিদ ভাইদের ধৈর্য এবং নিষ্ঠার সাথে কাজ আঞ্জাম দেওয়ার তৌফিক দান করুন।
        যে সকল ভাইরা শাহাদাতের বরণ করছে তাদের জান্নাতুল ফেরদৌসের মালিক বানিয়ে দিন।
        এবং আমাদেরও এ পথে এস্তেগাম থেকে শাহাদাতের মৃত্যু নসিব করুন।আমিন ইয়া রব্বাল আলামিন

        Comment

        Working...
        X