Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২০ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৪ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২০ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৪ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

    মালি | রাজধানীতে শক্তি বৃদ্ধি আল-কায়েদার, পশ্চিমে বাড়ছে হামলা



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দখলদার বাহিনী ও তাদের গোলামদের বিরুদ্ধে হামলা জোরদার করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। সেই সাথে রাজধানীতে নিজেদের অবস্থান ও শক্তি বৃদ্ধি করতে দেশের পশ্চিমে সামরিক উপস্থিতি বাড়াচ্ছেন তাঁরা।

    আর এই লক্ষ্যে আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ যোদ্ধারা গত ৮ জানুয়ারি রবিবার, দেশের পশ্চিমাঞ্চলিয় কাই রাজ্যে পরপর দুটি সফল হামলা চালিয়েছেন। যাতে শত্রু বাহিনীর ৮টি যান ধ্বংস এবং অনেক সৈন্য হতাহত হয়েছে।



    স্থানীয় সূত্রমতে, ‘জেএনআইএম’ মুজাহিদিন এদিন তাদের প্রথম হামলটি চালান কাই রাজ্যের ডিডজানী এলাকায় অবস্থিত সেনাদের একটি সামরিক পোস্টে। মুজাহিদগণ প্রথমে সেনাদের লক্ষ্য করে একটি হাত বোমা ছুঁড়েন এবং পরে গুলি চালাতে শুরু করেন। তাতেই গাদ্দার সেনারা পোস্ট ছেড়ে পালিয়ে যায়। সেনাদের পালিয়ে যাওয়ার পর মুজাহিদগণ, পোস্টে থাকা ৪টি গাড়ি ও ২টি মোটরবাইক পুড়িয়ে দেন। সেই সাথে ১টি পিকা, ৩টি ক্লাশিনকোভ, ১৭টি ভারী অস্ত্র এবং ৪টি গোলাবারুদ ভর্তি বাক্স উদ্ধার করেন।

    জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) এদিন তাদের দ্বিতীয় হামলাটি চালান সিবি গ্রামে। এখানেও গাদ্দার মালিয়ান সেনাদের একটি পোস্টে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। মুজাহিদগণ হামলা চালানো শুরু করলে ভীতু সৈন্যরা তা ছেড়ে পালিয়ে যায়, তবে এসময় ১ সৈন্য নিহত হয় এবং আরও কয়েকজন আহত হয়। হামলা শেষে মুজাহিদগণ ২টি গাড়ি, ১টি মোটরবাইক এবং ২টি অস্ত্র সহ প্রচুর গোলাবারুদ গনিমত লাভ করেন। তবে এই অভিযানের সময়ও শত্রুদের ৪টি গাড়ি ধ্বংস হয়।

    এরপর গত ১১ জানুয়ারি বুধবার, মুজাহিদগণ সেগু রাজ্যের কিম্পারানা গ্রামে মালিয়ান সেনাদের আরও একটি পোস্টে অতর্কিত হামলা চালান। এখানেও মুজাহিদদের হামলায় ১ সেনা নিহত হয়, সেই সাথে মুজাহিদগণ ২টি ক্লাশিনকোভ এবং ১টি মোটরসাইকেল সহ প্রচুর সংখ্যক গোলাবারুদ জব্দ করেন- আলহামদুলিল্লাহ।

    উল্লেখ্য যে, মালিতে শরিয়াহ্ ভিত্তিক ইসলামি শাসন ফিরিয়ে আনতে এবং মুসলিমদেরকে ধর্মনিরপেক্ষতার মারাত্মক কুফরি থেকে হেফাজত করতে বছরের পর বছর ধরে কাজ করে যাচ্ছেন মুজাহিদগণ। আর সেই লক্ষ্যেই মুজাহিদগণ ইসলাম বিরোধীশক্তির ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে দিন দিন আরও সম্মুখে অগ্রসর হচ্ছেন, আলহামদুলিল্লাহ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সপ্তাহ জুড়ে শাবাবের ৬৯ হামলায় বিধ্বস্ত সোমালি বাহিনী



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় ইসলামি শরিয়াহ্ প্রতিষ্ঠা করতে এবং দেশটি থেকে দখলদার বাহিনীকে বিতাড়িত করতে ২০০৭ সাল থেকে প্রতিরোধ যুদ্ধ চালিয়ে আসছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। প্রতিরোধ বাহিনী শাবাবের এই যুদ্ধে ভারী মূল্য দিতে হচ্ছে কুফ্ফার বাহিনীকে।

    স্থানীয় সূত্রমতে, গত সপ্তাহেও হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন দেশটিতে পশ্চিমা-সমর্থিত সোমালি সরকার এবং এটিকে সমর্থনকারী আন্তর্জাতিক জোট বাহিনীকে লক্ষ্য করে কমপক্ষে ৬৯টি আক্রমণ চালিয়েছেন। যার ফলে সরকারী মিলিশিয়া এবং আফ্রিকান বাহিনীর মধ্যে প্রচুর বস্তুগত ও অবস্তুগত ক্ষয়ক্ষতি হয়েছে।

    স্থানীয় গণমাধ্যমগুলি গত সপ্তাহে শাবাবের পরিচালিত ৬৯টি হামলার মধ্য থেকে মাত্র ৯টি হামলার বিষয়ে পূর্ণ তথ্য সংগ্রহ করতে পেরেছে। এর কারণ হচ্ছে, মুখে “বাকস্বাধীনতা” ও “স্বাধীন সাংবাদিকতা”র বুলি আওড়ানো পশ্চিমাদের তাঁবেদার সোমালি সরকার কর্তৃক দেশের সত্যনিষ্ঠ সাংবাদিক ও গণমাধ্যমগুলির টুটি চেপে ধরা।

    পশ্চিমা ক্রুসেডারদের সহায়তায় টিকে থাকা সোমালি সরকার নিজেদের পরাজয় ঢাকতে শাবাবের হামলার সংবাদ কাভার করার উপর কঠিন নিষেধাজ্ঞা আরোপ করেছে।

    পশ্চিমা সমর্থিত সরকারের এমন নিষেধাজ্ঞা সত্বেও স্বাধীন কয়েকটি বেসরকারি সংবাদ মাধ্যম জানিয়েছে যে, গত সপ্তাহে হারাকাতুশ শাবাবের পরিচালিত দুঃসাহসী হামলাগুলির ৯টিতেই সেক্যুলার সোমালি সেনাবাহিনীর অন্তত ৫২ সৈন্য নিহত এবং আহত হয়েছে। হতাহতদের মধ্যে উচ্চপদস্থ ৮ কর্মকর্তাও রয়েছে বলে জানা গেছে। সেই সাথে মুজাহিদগণ গত সপ্তাহে ১টি শহর এবং ২টি গ্রাম পুনরুদ্ধার করেছেন, যেগুলো কিছুদিন পূর্বে সোমালি বাহিনী আন্তর্জাতিক জোট বাহিনী ও মিলিশিয়াদের সহায়তায় দখল করে নিয়েছিলো।

    ধারণা করা হচ্ছে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের পরিচালিত বাকি ৬০ টি হামলাতে পশ্চিমা সমর্থিত সোমালি সেক্যুলার বাহিনীর আরও কয়েক শতাধিক সৈন্য নিহত এবং আহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মাশাআল্লাহ আল্লাহ ্মুজাহিদ ভাইদের বিজয় ত্বরান্বিত করুন

      Comment


      • #4
        মালিতে শরিয়াহ্ ভিত্তিক ইসলামি শাসন ফিরিয়ে আনতে এবং মুসলিমদেরকে ধর্মনিরপেক্ষতার মারাত্মক কুফরি থেকে হেফাজত করতে বছরের পর বছর ধরে কাজ করে যাচ্ছেন মুজাহিদগণ।
        আর সেই লক্ষ্যেই মুজাহিদগণ ইসলাম বিরোধীশক্তির ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে দিন দিন আরও সম্মুখে অগ্রসর হচ্ছেন, আলহামদুলিল্লাহ।

        Comment


        • #5
          আল্লাহ পাক মুজাহিদ ভাইদের কবুল করুন। আমীন।

          Comment

          Working...
          X