Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৩ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৭ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৩ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ১৭ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

    মালিতে আল-কায়েদার অতর্কিত হামলায় ৭১ মুরতাদ সেনা হতাহত



    পশ্চিম আফ্রিকার দেশগুলোতে সামরিক অভিযান জোরদার করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন। এসব হামলার উল্লেখযোগ্য অংশই চালানো হচ্ছে মালি ও বুরকিনা ফাসোতে। সম্প্রতি প্রতিরোধ যোদ্ধাদের এমনই এক হামলার শিকারে পরিণত হয়েছে ইসলাম বিরোধী মালিয়ান সামরিক বাহিনী, যাতে ৪১ এর বেশি সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্রমতে, বরকতময় এই হামলাটি গত ১৩ জানুয়ারি মালির রাজ্যে সেগু রাজ্যে চালানো হয়েছে। সামরিক কনভয়টি যখন রাজ্যের কামাসিনা এলাকা অতিক্রম করছিল, তখনই একদল সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা একের পর এক বিস্ফোরণ ঘটাতে শুরু করেন এবং এরপরই চতুর্দিক থেকে অতর্কিত হামলা চালানো শুরু করেন।

    প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ যোদ্ধাদের অতর্কিত এই হামলায় দিকভ্রান্ত হয়ে পড়ে সেনা সদস্যরা, ফলে এসময় তারা কনভয় ছেড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু ততক্ষণে সেনারা অনেক দেরি করে ফেলেছে, ফলে তাদের মধ্য থেকে ৪১ সেনা সদস্য নিহত এবং আরও ৩০ এরও বেশি সেনা সদস্য আহত হয়েছে।

    সূত্রটি জানায়, হামলায় হতাহত সেনাদের মধ্যে ৫ কমান্ডার ও কর্নেলরাও রয়েছে। এছাড়াও এই অপারেশনে সামরিক বাহিনীর অর্ধডজনেরও বেশি সাঁজোয়া যান ও গাড়ি ধ্বংস হয়েছে।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    অর্ধমাসে পাক-তালিবানের হামলায় ৭৮ পাকি-সেনা হতাহত



    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি), যারা সাম্প্রতিক মাসগুলোতে দেশ জুড়ে পশ্চিমাদের গোলাম সেনাবাহিনীর উপর হামলা জোরদার করেছে। আর টিটিপির এসব হামলায় প্রতিমাসে গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর শতাধিক সৈন্য হতাহতের শিকার হচ্ছে। গত মাসেও প্রতিরোধ যোদ্ধাদের এধরণের হামলায় পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ২০৬ সেনা হতাহত হয়েছে।

    স্থানীয় সূত্রমতে, চলতি বছরের জানুয়ারির শুরুর ভাগেই (১৫ দিনে) টিটিপি পাকিস্তান জুড়ে ইসলাম ও মুসলিমের শত্রুদের উপর প্রায় দুই ডজন হামলার কৃতিত্ব অর্জন করেছে। বীর মুজাহিদদের এসব হামলায় গাদ্দার পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ৫৭ সেনা নিহত এবং আরও অন্তত ২১ সেনা সদস্য আহত হয়েছে।

    এছাড়াও শত্রুদের ৫টি সাঁজোয়া যান ধ্বংস করা সহ ২ গাদ্দার সেনাসদস্যকে বন্দী করেছেন টিটিপির ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এসব অভিযান শেষে টিটিপি যোদ্ধারা সামরিক বাহিনী থেকে বহু সংখ্যক অস্ত্রও জব্দ করেছেন বলে জানা গেছে।

    সূত্রমতে, টিটিপির মুজাহিদগণ তাদের এসব বীরত্বপূর্ণ অভিযানগুলির ১৮টি খাইবারে, ৫টি উত্তর ওয়াজিরিস্তানে, ৩টি করে মোট ৯টি বেলুচিস্তান, পেশওয়ার এবং ডিআইখানে এবং ২টি পাঞ্জাবে। বাকি হামলাগুলো চালানো হয়েছে লাক্কি মারওয়াত, চারসাদ্দা, ট্যাংক, সোয়াবি ও দক্ষিণ ওয়াজিরিস্তানে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X