Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ২৩ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৯ জুমাদাল আখিরাহ, ১৪৪৪ হিজরী।। ২৩ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী।

    সিরিয়ায় মুজাহিদদের ভারী হামলা : হতাহত কয়েক ডজন নুসাইরি সেনা




    পূণ্যময় শামের ভূমিতে ইসলাম ও মুসলিমদের শত্রু কুখ্যাত নুসাইরি শিয়া বাহিনীর বিরুদ্ধে থেমে থেমে হামলা চালাচ্ছেন আল-কায়েদা সমর্থিত ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। তবে ইউক্রেন যুদ্ধের কারণে সম্প্রতি সিরিয়া থেকে রাশিয়া তার সামরিক শক্তি কমিয়ে নেওয়ায় হামলার তীব্রতা বাড়ানোর সুযোগ পেয়ে যান মুজাহিদরা; তাদের হামলায় হতাহত হচ্ছে বহু সংখ্যক নুসাইরি সৈন্য।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত সপ্তাহেও সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় ইদলিব সিটিতে ছোট ও বড় ধরণের ৬টি সফল হামলা চালিয়েছে আল-কায়েদা সমর্থিত ২টি প্রতিরোধ বাহিনী। এসকল হামলার ৪টি চালিয়েছে ইসলামি প্রতিরোধ বাহিনী আনসারুত তাওহিদ এবং অন্য ২টি হামলা চালিয়েছেন আনসার আল-ইসলামের মুজাহিদগণ।

    সূত্রমতে, আনসারুত তাওহিদের জানবায মুজাহিদগণ তাদের ৩টি সফল হামলা চালিয়েছেন জাবাল আজ-জাওইয়া এলাকায়। মুজাহিদগণ তাদের চতুর্থ হামলাটি চালিয়েছেন মারাত-মাখুস এলাকায়। এসব এলাকায় মুজাহিদগণ ভারী ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি হামলা, ইনগিমাসী হামলা এবং স্নাইপার দ্বারা হামলা চালিয়েছেন। মুজাহিদদের দুর্দান্ত এসব হামলায় কুখ্যাত নুসাইরি শিয়া বাহিনীর অন্তত ২ ডজন সৈন্য নিহত ও আহত হয়েছে। তবে সেখানে দু’জন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন।

    অপরদিকে প্রতিরোধ বাহিনী আনসার আল-ইসলামের মুজাহিদগণ তাদের দু’টি হামলাই চালিয়েছেন পূর্ব আলেপ্পো সিটিতে। এলাকাটিতে মুজাহিদগণ স্নাইপার হামলার পাশাপাশি ভারী রকেট হামলা চালিয়েছেন বলে জানা গেছে।

    সূত্রমতে, এলাকাটিতে মুজাহিদদের স্নাইপার হামলায় ১ নুসাইরি সেনা নিহত হয়। এছাড়াও মুজাহিদদের কয়েক দফা রকেট হামলায় নুসাইরিদের কয়েকটি সামরিক অবস্থান ধ্বংস হয়ে যায়; সেই সাথে অনেক নুসাইরি সৈন্য হতাহতের শিকার হয়, আলহামদুলিল্লাহ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফটো রিপোর্ট || জালকাদে আশ-শাবাবের যুগান্তকারী হামলা পরবর্তী স্থিরচিত্র




    গত ২০ জানুয়ারি ভোরবেলায় সোমালিয়ার জালকাদ শহরে একটি যুগান্তকারী সফল হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। দখলদার তুরষ্ক ও মার্কিন বাহিনীর প্রশিক্ষিত ৩টি সামরিক ইউনিটের ঘাঁটিতে হামলাটি চালানো হয়েছে।

    শাবাবের দুঃসাহসী অপারেশনে শত শত শত্রুসেনা হতাহত হয়েছে। তবে প্রাথমিকভাবে ১৫৯ সেনার মৃতদেহ নিশ্চিত করেছে হারাকাতুশ শাবাব। সেই সাথে মুজাহিদগণ বিভিন্ন ধরনের ৪৫টি সামরিক যান ও অগণিত অস্ত্র গনিমত পেয়েছেন, আলহামদুলিল্লাহ।স্থানীয় সূত্রমতে, শাবাবের দুঃসাহসী হামলার পর, উক্ত এলাকায় দিকভ্রান্ত হয়ে বিমান হামলা চালায় মার্কিন বাহিনী।

    পলায়নরত সেনাদেরকে মুজাহিদ ভেবে তাদের উপরই বিমান হামলা করে বসে কথিত ‘পরাশক্তি’ মার্কিনীরা। ফলে সোমালি বাহিনীর আরও অসংখ্য সৈন্য নিহত হয়েছে। নিহত সেনার সংখ্যা ২৫০ ছাড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।হৃদয় প্রশান্তিকর এই অভিযানের বিস্তারিত বিবরণ জানতে নীচের লিংক থেকে পড়ে নিতে পারেন আমাদের প্রকাশিত সংবাদটি।
    https://alfirdaws.org/2023/01/20/61996/

    যুগান্তকারী এই অপারেশন পরবর্তী কিছু স্থির চিত্র দেখুন-







    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,,
      আলহামদুলিল্লাহ,,
      আলহামদুলিল্লাহ,,
      আল্লাহু আকবর,,
      সুপ্রিয় ভাইয়েরা,, অনুগ্রহ করে, এই হামলার ভিডিওটি দিলে ভালো হয়।
      والیتلطف ولا یشعرن بکم احدا٠انهم ان یظهروا علیکم یرجموکم او یعیدو کم فی ملتهم ولن تفلحو اذا ابدا

      Comment

      Working...
      X