Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২০ রজব, ১৪৪৪ হিজরী।। ১২ ফেব্রুয়ারী, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২০ রজব, ১৪৪৪ হিজরী।। ১২ ফেব্রুয়ারী, ২০২৩ ঈসায়ী।

    বুরকিনান সেনা কাফেলায় আল-কায়েদার অতর্কিত হামলা: কমপক্ষে ২০ শত্রুসেনা নিহত



    সম্প্রতি পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে সামরিক সক্ষমতা আগের যেকোন সময়ের তুলনায় বৃদ্ধি করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। আর তাতেই প্রতিনিয়ত অসংখ্য বুরকিনান সেনা হতাহতের শিকার হচ্ছে, সেই সাথে বাড়ছে মুজাহিদিন নিয়ন্ত্রিত ভূমির পরিধিও।বুরকিনা ফাসোর সামরিক সূত্রের বরাতে জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি বুধবার দেশের সেন্টার-নর্ড অঞ্চলের নামেনটেঙ্গা জেলায় একটি সশস্ত্র হামলার ঘটনা ঘটেছে। হামলাটি সেনাবাহিনী ও মিলিশিয়াদের একটি যৌথ সামরিক কাফেলা টার্গেট করে চালানো হয়।সূত্রমতে, ইসলামি প্রতিরোধ যোদ্ধারা প্রথমেই শত্রুবাহিনীকে টার্গেট করে আইইডি বিস্ফোরণ ঘটিয়ে সড়ক অবরোধ করেন, তার পরপরই শত্রুর সামরিক কাফেলায় অতর্কিতে হামলা চালানো হতে থাকে। সামরিক সূত্রটি জানায়, সেনাবাহিনীর বিরুদ্ধে পরিচালিত অতর্কিত এই হামলার ফলে সামরিক জান্তার ৭ সৈন্য এবং ৯ মিলিশিয়া সদস্য নিহত হয়েছে।অপরদিকে স্থানীয় গণমাধ্যম সূত্র বলছে, আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের সাথে যুক্ত যোদ্ধাদের একটি আঞ্চলিক দল এই হামলাটি চালিয়েছেন। এই হামলায় সেনাবাহিনীর অন্তত ১১ সৈন্য এবং মিলিশিয়াদের মধ্য থেকে অন্তত ১৫ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও কয়েক ডজন।



    উল্লেখ্য যে, আল-কায়েদার পশ্চিম আফ্রিকান শাখা, জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) সম্প্রতি এই অঞ্চলে সামরিক বাহিনীর বিরুদ্ধে সক্রিয়ভাবে আক্রমণ চালাচ্ছেন।বিশেষ করে গত বছর মালিতে ফ্রান্সের সামরিক উপস্থিতি শেষ হওয়ার সাথে সাথে মুজাহিদগণ মালি, বুরকিনা ফাসো ও পশ্চিম আফ্রিকার আরও কয়েকটি দেশে তাদের প্রভাব বলয় বাড়িয়েছেন আলহামদুলিল্লাহ্‌। এর ফলে মালির ৭০ শতাংশ এবং বুরকিনা ফাসোর ৪০-৫০ শতাংশ এলাকার উপর একক নিয়ন্ত্রণ হারিয়েছে সরকারি বাহিনী। আর এসব এলাকায় আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ প্রশাসন নিজেদের সক্রিয় করে তুলেছে, যেখানে তাঁরা ইতিমধ্যে একটি প্রশাসনিক কাঠামো দাঁড় করাতে সক্ষম হয়েছেন আলহামদুলিল্লাহ্‌।












    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়েমেনে আল-কায়েদার সফল হামলায় কম্পক্ষে ১২ মুরতাদ সৈন্য হতাহত




    ইয়েমেনে ইসলাম ও মুসলিমবিরোধী শক্তির উপর হামলা জোরদার করেছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে প্রতি সপ্তাহেই ইসলামবিরোধী শক্তির অসংখ্য সৈন্য নিহত এবং আহত হচ্ছে।

    স্থানীয় সূত্রমতে, গত সপ্তাহেও মধ্যপ্রাচ্যের এই দেশটিতে প্রায় অর্ধডজন হামলা চালিয়েছেন আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা আনসারুশ শরিয়াহ্’র প্রতিরোধ যোদ্ধাগণ। এরমধ্যে সবচাইতে সফল হামলাটি চালানো হয়েছে গত ৮ ফেব্রুয়ারি ইয়েমেনের আবইয়ানের আল-বাকিরা এলাকায়।

    হামলার শুরুতেই কুখ্যাত আরব আমিরাত সমর্থিত গাদ্দার মিলিশিয়া বাহিনীর একটি বহরকে টার্গেট করে উচ্চ ক্ষমতাসম্পন্ন আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। তারপর আগে থেকেই পজিশন নিয়ে থাকা মুজাহিদগণ গাদ্দার মিলিশিয়াদের কাফেলায় অতর্কিত হামলা চালাতে শুরু করেন।

    ফলাফলস্বরূপ, মিলিশিয়াদের একটি গাড়ি ধ্বংস হয়ে যায় এবং তাতে থাকা ৭ সৈন্য নিহত হয়। নিহতদের মাঝে সামরিক বাহিনীর পঞ্চম ব্রিগেডের অপারেশনাল ফোর্সের প্রধান কর্নেল আবদুল্লাহ, কমান্ডার সা’আদ বারজেলা এবং কমান্ডার মুশাল আল-আয়ানিও রয়েছে। এই হামলায় অন্য গাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয় এবং সেগুলোতে থাকা সৈন্যরা হতাহত হলে দ্রুত ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায়।



    বরকতময় এই হামলার আগে, গত ৫ ফেব্রুয়ারি তারিখেও আবইয়ানের ওমরান উপত্যকায় আরও একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। হামলায় ৩টি মর্টার শেল দ্বারা মিলিশিয়াদের একটি অবস্থানকে লক্ষ্যবস্তু করা হয়েছিল। এতে শত্রু অবস্থানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং অনেক সৈন্য হতাহত হয়।

    এমনিভাবে গত ২ ফেব্রুয়ারি ওমরান উপত্যকায় আরও একটি সফল হামলা চালিয়েছেন মুজাহিদগণ। এই হামলাটি আরব আমিরাত সেনাবাহিনীর অন্তর্গত একটি সামরিক দলকে লক্ষ্য করে চালানো হয়েছিল। প্রথমে শত্রুদলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ, পরে তাদের উপর অতর্কিত হামলা চালানো হয়। ফলশ্রুতিতে শত্রু বাহিনীর বহু সৈন্য হতাহতের শিকার হয়, তবে হতাহতের সুনির্দিষ্ট সংখ্যা জানা যায়নি। হামলায় আহত শত্রুসেনাদের অধিকাংশের অবস্থাই ছিলো গুরুতর।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X