Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ১২ মার্চ, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ১২ মার্চ, ২০২৩ ঈসায়ী।

    স্পেশাল ফোর্সের ঘাঁটিতে শাবাবের দুঃসাহসী হামলা: নিহত ৮৯ শত্রুসেনা, গণিমত ২০টি যুদ্ধযান




    ঘাঁটি বিজয়ের পর জব্দকৃত যুদ্ধযানের উপর শাবাব মুজাহিদিন


    সোমালিয়ায় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব ও পশ্চিমা সমর্থিত সোমালিয়ান বাহিনীর মাঝে পুরোদমে সংঘর্ষ চলছে। ২০২২ সালের মাঝামাঝি সময়ে পশ্চিমা সমর্থিত সরকার নতুন করে ব্যাপক যুদ্ধের ঘোষণা দিলেও, যুদ্ধের ময়দানের পাকা খেলোয়াড় হিসাবে দেখা যাচ্ছে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবকে। তাদের আক্রমণে গুড়িয়ে যাচ্ছে সোমালি বাহিনীর সকল রণকৌশল, ফলে একের পর এক ঘাঁটি ও শহর ছেড়ে পালাতে বাধ্য হচ্ছে সোমালি বাহিনী।

    এরই মাঝে সম্প্রতি দেশের দক্ষিণাঞ্চলে শাবাবের দুঃসাহসী এক অভিযানে কয়েক ডজন সোমালি সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, গত ৭ মার্চ ভোরে দুর্দান্ত এই অভিযানটি পরিচালনা করেছেন আল-কায়েদা পূর্ব-আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাবের মুজাহিদগণ। হামলাটি জুবা রাজ্যের গানাই আবদি এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের একটি ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়।

    অভিযানটি শুরু হয় ঘাঁটির প্রবেশপথে একটি শক্তিশালী গাড়িবোমা বিস্ফোরণের মাধ্যমে। এরপর আশ-শাবাব যোদ্ধারা ঘাঁটিতে প্রবেশ করতে শুরু করেন এবং মোগাদিশু প্রশাসনিক বাহিনীর সাথে তীব্র লড়াইয়ে অবতীর্ণ হন। কয়েক ঘণ্টার তীব্র লড়াইয়ের পর ঘাঁটিটি আশ-শাবাবের নিয়ন্ত্রণে চলে আসে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, অভিযানে কয়েক ডজন সোমালি সেনা নিহত এবং অসংখ্য সৈন্য আহত হয়েছে। সেই সাথে ঘাঁটিতে থাকা সমস্ত সামরিক যান এবং সেনাদের রেখে যাওয়া বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম জব্দ করেছে আশ-শাবাব।

    প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের সামরিক মুখপাত্র শাইখ আবদুল আজিজ আবু মুস’আব (হাফি.) এক বিবৃতিতে জানিয়েছেন যে, মুজাহিদদের উক্ত অপারেশনে সোমালি সামরিক বাহিনীর ৩ কর্মকর্তা সহ অন্তত ৮৯ সেনা সদস্য নিহত হয়েছে। এসময় মুজাহিদগণ ২০টি সাঁজোয়া যান জব্দ করেছেন, যার মধ্যে রয়েছে ভারী অস্ত্রযুক্ত গাড়ি ও মাঝারি অস্ত্র বোঝাই কয়েকটি যানবাহন। এছাড়াও মুজাহিদগণ বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং অসংখ্য সামরিক সরঞ্জাম জব্দ করেছেন।

    দুর্দান্ত এই সফল অভিযান শেষে হারাকাতুশ শাবাব কর্তৃক একটি ফটো রিপোর্ট ও ভিডিও রিলিজ করা হয়। এতে মুজাহিদিন কর্তৃক বেশ কিছু সেনাকে বন্দী করতেও দেখা গেছে। সেই সাথে সোমালি বাহিনী কর্তৃক সামরিক ঘাঁটির নিরাপত্তার জন্য চতুর্দিকে পরিখা খনন ও উঁচু উঁচু মোর্চা তৈরি করে রাখতেও দেখা গেছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    নাইজারে সামরিক ঘাঁটিতে আল-কায়েদার হামলা: ঘাঁটি ও এলাকা বিজয়


    মুজাহিদদের ভারি যুদ্ধযানে আরোহণ করে হামলার দৃশ্য


    পশ্চিম আফ্রিকার দেশগুলোতে সামরিক বাহিনীর বিরুদ্ধে হামলা অব্যাহত রেখেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধার, যার ফলে এখানকার যুদ্ধ-পরিস্থিতি দিন দিন তীব্রতর হচ্ছে।

    সম্প্রতি নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলেও নতুন করে অভিযান চালিয়েছেন জেএনআইএমের প্রতিরোধ যোদ্ধারা।
    স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৫ মার্চ নাইজারের তোরোদি অঞ্চলের মাকালন্দি বসতির কাছে নাইজার সেনাবাহিনীর একটি সামরিক ঘাঁটিতে রেইড দেন মুজাহিদগণ।

    স্থানীয় সূত্রটির বিবরণে বলা হয়েছে যে, আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধারা উক্ত অভিযানটি চালিয়েছেন। তাঁরা শত্রুঘাঁটি ঘিরে তীব্র হামলা চালানো শুরু করলে নাইজার সৈন্যরা কিছুক্ষণের মধ্যেই এলাকা ও ঘাঁটি ছেড়ে পালিয়ে যায়। এরপর আল-কায়েদা যোদ্ধারা ঘাঁটিতে প্রবেশ করেন এবং এলাকাটির নিয়ন্ত্রণ নেন।

    পরে জেএনআইএম অভিযানের দায় স্বীকার করে একটি বিবৃতি জারি করে। এতে জানানো হয় যে, ঘাঁটি থেকে মুজাহিদিন ৪৭টি মাঝারি ক্যালিবারের অস্ত্র ও ৩টি ভারি অস্ত্র এবং ২৬টি পিস্তল সহ প্রচুর পরিমাণে গোলাবারুদ জব্দ করেছেন। তবে এই হামলায় কত নাইজার সৈন্য নিহত বা আহত হয়েছে তা বলা হয় নি।
    জেএনআইএম মুজাহিদিন কর্তৃক যুদ্ধলব্ধ গণিমত হিসেবে প্রাপ্ত ভারি ও হালকা অস্ত্র এবং গোলাবারুদজেএনআইএম মুজাহিদিন কর্তৃক যুদ্ধলব্ধ গণিমত হিসেবে প্রাপ্ত ভারি ও হালকা অস্ত্র এবং গোলাবারুদজেএনআইএম মুজাহিদিন কর্তৃক যুদ্ধলব্ধ গণিমত হিসেবে প্রাপ্ত ভারি অস্ত্রসমূহ


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইয়েমেনে মার্কিন বিমান হামলায় আল-কায়েদার মিডিয়া প্রধানের শাহাদাত বরণ


      ড্রোন হামলায় শহীদ শাইখ আবু আবদুল আজিজ আদনানি (হামাদ বিন হামুদ আত-তামিমি) - ফাইল ছবি


      আল-কায়েদা আরব উপদ্বীপ ভিত্তিক ইয়েমেনি শাখা নিশ্চিত করেছে যে, সম্প্রতি ইয়েমেনের মারিব প্রদেশে মার্কিন বিমান হামলায় গ্রুপটির মিডিয়া প্রধানসহ ২জন মুজাহিদ শাহাদাতের অমিয় সুধা পান করেছেন।স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১ মার্চ ইয়েমেনের মারিব রাজ্যের আল-হুসেন অঞ্চলে একটি বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এতে ঐ বাড়িতে থাকা দু’জন ব্যক্তি নিহত হয়েছেন।

      মার্কিন ড্রোন হামলায় বিধ্বস্ত ভবনের একাংশ। হামলার পূর্বে এই ভবনেই অবস্থান করছিলেন শাইখ হামাদ বিন হামুদ আত-তামিমিএই হামলার পর আল-কায়েদা আরব উপদ্বীপ শাখার কেন্দ্রীয় নেতৃত্ব থেকে উক্ত হামলা সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ বিবৃতি জারি করা হয়। সামাজিক মিডিয়া নেটওয়ার্কের মাধ্যমে প্রচারিত বিবৃতিতে এটি নিশ্চিত করা হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্র কর্তৃক পরিচালিত উক্ত বিমান হামলায় শাইখ আবু আবদুল আজিজ আদনানি (হামাদ বিন হামুদ আত-তামিমি) শাহাদাত বরণ করেছেন।

      জানা যায় যে, শাইখ হামাদ বিন হামুদ রহি. সৌদির আত-তামিম গোত্রের বাসিন্দা, যাকে ইয়েমেনে আল-কায়েদার মিডিয়া প্রধান হিসাবে চিহ্নিত করা হয়েছে।বিবৃতিতে বলা হয়েছে যে, উক্ত হামলায় মিডিয়া প্রধান আত-তামিমির সাথে একই বাড়িতে অবস্থান নেওয়া আরও একজন মুজাহিদ শাহাদাত বরণ করেছেন।

      এই হামলার মাত্র ২দিন আগে অর্থাৎ ২৭ ফেব্রুয়ারি রাজ্যটির আবিদা উপত্যকায় একটি ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র, যাতে আল-কায়েদার একজন মুজাহিদ আহত হলেও তিনি প্রাণে বেঁচে যান। যদিও আহত ব্যক্তির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায় নি।



      উবায়দা উপত্যকায় মার্কিন ড্রোন হামলায় ধ্বংসপ্রাপ্ত গাড়িএকই প্রদেশের উবায়দা উপত্যকায় গত ৩০ জানুয়ারি একটি গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালায় মার্কিন যুক্তরাষ্ট্র। এই হামলাতেও আল-কায়েদার গুরত্বপূর্ণ একজন বিস্ফোরক বিশেষজ্ঞ ও একজন ফিল্ড কমান্ডার সহ ৩ জন মুজাহিদ শাহাদাত বরণ করেন।ইয়েমেনে, ২০১৫ সাল থেকে যুদ্ধ তীব্র আকার ধারণ করে।


      এসময় সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্বাধীন জোট বাহিনী হুথিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে। কিন্তু ঘোষণার পরেও এই জোট বাহিনী আল-কায়েদাকেই তাদের হামলার প্রধান টার্গেটে পরিণত করে, যার ফলে দীর্ঘ ৮ বছরের চলমান যুদ্ধ সত্ত্বেও ইরান সমর্থিত হুতিদের থেকে রাজধানী সহ দেশের গুরত্বপূর্ণ অঞ্চলের নিয়ন্ত্রণ নিতে পারেনি তারা।

      বিপরীতে মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে মিলে কথিত আরব জোট আল-কায়েদার বিরুদ্ধে গোয়েন্দা ও সামরিক অভিযান চালায়। আর তাদের গোয়েন্দা সহায়তার ফলে অব্যাহত দীর্ঘ এই যুদ্ধের সময় মার্কিন ড্রোন ও বিমান হামলায় আল কায়েদার অনেক সিনিয়র ব্যক্তিত্ব শাহাদাত বরণ করেছেন।












      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ এই বিজয় দেখে বড় আশা জাগে একদিন আমাদের এখানেও এমন বিজয় আসবে ইনশাআল্লাহ
        فَقَاتِلُوْۤا اَوْلِيَآءَ الشَّيْطٰنِ

        Comment


        • #5
          Originally posted by Al-Firdaws News View Post
          ইয়েমেনে মার্কিন বিমান হামলায় আল-কায়েদার মিডিয়া প্রধানের শাহাদাত বরণ


          ড্রোন হামলায় শহীদ শাইখ আবু আবদুল আজিজ আদনানি (হামাদ বিন হামুদ আত-তামিমি) - ফাইল ছবি
          আল্লাহ তাআ'লা উনাদের শাহাদাহকে এমন ক্ববুল করুন, যেমন হামজাতুবনু আব্দুল মুত্তালিব রাদিআল্লাহু তাআ'লা আনহু।

          আমাদেরকে উনাদের পদাঙ্ক অনুসরণ করার তাওফিক দান করুন, যেন আমরা সাহাবা আজমাইন রাদিআল্লাহু তাআ'লা আনহুম।

          আমিন ইয়া রব্বাল আলামীন!
          Last edited by Munshi Abdur Rahman; 03-19-2023, 11:45 AM.
          হয় শাহাদাহ নাহয় বিজয়।

          Comment

          Working...
          X