Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২০ শাবান, ১৪৪৪ হিজরী।। ১৩ মার্চ, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২০ শাবান, ১৪৪৪ হিজরী।। ১৩ মার্চ, ২০২৩ ঈসায়ী।

    সোমালিয়ায় শাবাবের দুর্দান্ত অভিযানে ২টি ঘাঁটি বিজয়সহ অন্তত ৬৮ সেনা হতাহত


    সোমালিয়ায় পশ্চিমা সমর্থিত বাহিনীর বিরুদ্ধে গত ৭-৯ মার্চের মধ্যে অন্তত ১৮টি সামরিক অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এসব অভিযানের ৭টিতেই সোমালি বাহিনীর কমপক্ষে ৬৮ সৈন্য হতাহত হয়েছে।

    এর মধ্যে ৭ মার্চ কিসমায়ো অঞ্চলের বারসাঙ্গুনি এলাকায় সোমালি বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে রেইড করেন মুজাহিদগণ। অভিযানে সোমালি বাহিনীর অন্তত ৫ সেনা নিহত এবং আরও ৪ সেনা সদস্য আহত হয়।

    এদিন উক্ত অঞ্চলের ইউনটুই এলাকায় সোমালি বাহিনীর একটি কনভয়ে বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে অন্তত ৮ সেনা নিহত হয় এবং অন্যরা আহত অবস্থায় পালিয়ে যায়।

    এমনিভাবে কিসমায়ো অঞ্চলের জিসর-তারিক ও সিনক্লেয়ার এলাকায় সোমালি বাহিনীর ২টি ঘাঁটিতে অতর্কিত অভিযান চালান মুজাহিদগণ। সংক্ষিপ্ত লড়াই শেষে মুজাহিদগণ উভয় ঘাঁটির নিয়ন্ত্রণ নেন এবং অসংখ্য অস্ত্র গনিমত লাভ করেন। এসময় মুজাহিদদের হাতে অসংখ্য সৈন্য হতাহত হয়, যাদের মাঝে ৩ সেনার মৃতদেহ ঘাঁটিতে ফেলে রেখেই পালিয়ে যায় অন্যান্য সোমালি সেনারা।

    গত ৭ মার্চ একই অঞ্চলে সোমালি বাহিনীকে সাহায্যের জন্য বের হওয়া আরও একটি কনভয় টার্গেট করে পরপর কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে কয়েকটি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্ত হয় এবং অন্তত ৯ সৈন্য নিহত হয়, একই সাথে আরও ১০ সেনা সদস্য আহত হয়।

    এদিকে গত ৯ মার্চ দুপুরে হিরান রাজ্যে সোমালি বাহিনীর একটি সমাবেশস্থল লক্ষ্য করে ২টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে সোমালি সামরিক বাহিনীর ৩ সদস্য নিহত এবং আরও ৯ সদস্য আহত হয়।

    এদিন দক্ষিণ-পশ্চিম সোমালিয়ার বে রাজ্যের বাইদাওয়ে শহরেও সামরিক বাহিনীর অবস্থানে সফল বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এই হামলায় সোমালি সরকারি বাহিনীর ৫ সদস্য নিহত এবং আরও ৬ সদস্য আহত হয়।

    অপরদিকে জুবা রাজ্যের জালাজদুদ শহরে অবস্থিত সোমালি বাহিনীর ২টি সামরিক ঘাঁটি লক্ষ্য করে সফল মর্টার ছোড়েন মুজাহিদগণ। যার ফলশ্রুতিতে সামরিক বাহিনীর অন্তত ৬ সৈন্য হতাহত হয়।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মালিতে আল-কায়েদার সন্ত্রাসবিরোধী অভিযানে ৬২ আইএস সদস্য নিহত


    মোটরবাইকে করে অভিযানে যাচ্ছেন জেএনআইএম মুজাহিদিন


    সাম্প্রতিক দিনগুলোতে পশ্চিম আফ্রিকায় আইএস ও ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার মাঝে বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এরমধ্যে ১ মার্চ তারিখে জেএনআইএম মুজাহিদিনের এক অভিযানেই কমপক্ষে ৬০ জন আইএস সদস্য নিহত হয়েছে।

    স্থানীয় সূত্রমতে, গত ১ মার্চ মালির মেনাকা রাজ্যের কারনাকাবু এলাকায় উক্ত অভিযানের ঘটনাটি ঘটে। এলাকাটিতে আইএস সদস্যরা বেশ কিছুদিন ধরেই সাধারণ মানুষের দোকানপাটে অগ্নিসংযোগ ও গবাদিপশু চুরি এবং সাধারণ জনগণকে হয়রানি করে আসছিল।

    আইএসের এমন সব হীন কর্মকাণ্ডে উক্ত এলাকার জনসাধারণের জীবনযাত্রা অসহনীয় হয়ে পড়েছিল। ফলশ্রুতিতে আল-কায়েদা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) উক্ত এলাকায় আইএস সন্ত্রাসীদের দমনে উক্ত অভিযানটি পরিচালনা করেন, যা একসময় তীব্র যুদ্ধের আকার ধারণ করে।

    স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ‘জেএনআইএম’ মুজাহিদিনের এই অভিযানে আইএসের অন্তত ৬০ সদস্য নিহত হয়েছে এবং বাকিরা পালিয়ে গেছে। তবে অভিযানের সময় ১০ জন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন বলে জানা গেছে।

    এই হামলার একদিন আগে অর্থাৎ গত ২৮শে ফেব্রুয়ারী তারিখেও, ‘জেএনআইএম’ মুজাহিদিন ইনকেডিয়ান এলাকায় আইএসের বিরুদ্ধে একটি অভিযান পরিচালনা করছেন। ঐ অভিযানে মুজাহিদগণ আইএস কর্তৃক লুণ্ঠিত জনগণের পশুসম্পদ উদ্ধার করতে সক্ষম হন। এসময়ে আইএস লুটেরাদের মধ্যে ২ সদস্যকে মুজাহিদগণ হত্যা করতে সক্ষম হন আলহামদুলিল্লাহ্‌।

    উল্লেখ্য যে, পশ্চিম আফ্রিকায় আইএস সদস্যরা জনবল ও আর্থিক সহায়তা না পেয়ে জনগণের সম্পদ ও গবাদিপশু চুরির করার পথ ধরেছে। আর এই লুটেরা-চোরদের শায়েস্তা করতে এবং জনগণের জান-মাল হেফাজত করতে মাঝেমাঝেই অভিযান পরিচালনা করেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ আল্লাহ এই বিজয় সর্বত্র ছড়িয়ে দিন

      Comment


      • #4
        মালিতে আল-কায়েদার সন্ত্রাসবিরোধী অভিযানে ৬২ আইএস সদস্য নিহত

        আলহামদুলিল্লাহ! ছুম্মা আলহামদুলিল্লাহ!!
        মুজাহিদ ভায়েরা! আশ শাবাবের ভায়েরা দাওলা প্রতিরোধে "জিরো-টলারেন্স" নীতি বাস্তবায়নের ফলে সোমালিয়াতে দাওলার ফিতনা থেকে অধিকাংশ মুক্ত হয়েছে!
        ফলে তারা পশ্চিম অফ্রিকা ও সাহেল অঞ্চলে ঘাটি জমাচ্ছে নতুন করে! তাই জি এন আই এম ভাইদের এই ধরনের অপারেশন খুবই গুরুত্বপূর্ণ!!


        Comment


        • #5
          আল্লাহু আকবার

          ‘‘মোটরবাইকে করে অভিযানে যাচ্ছেন জেএনআইএম মুজাহিদিন’’

          Comment

          Working...
          X