Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ২২ মার্চ, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৯ শাবান, ১৪৪৪ হিজরী।। ২২ মার্চ, ২০২৩ ঈসায়ী।

    দক্ষিণ সোমালিয়ায় সামরিক ঘাঁটি বিজয়: ১০ অফিসারসহ ২৮ শত্রুসেনা নিহত


    ফাইল ছবি: শত্রু ঘাঁটিতে অভিযানরত শাবাব মুজাহিদিন


    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলিয় শাবেলি রাজ্যে একটি সোমালি সেনাবাহিনীর একটি ঘাঁটি বিজয় করেছেন আল কায়দা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। এই অভিযানে অন্তত ২৮ সোমালি সৈন্য নিহত হয়েছে।

    স্থানীয় সূত্রমতে, ২১ মার্চ ভোর ৬টায় মুজাহিদগণ বীরত্বপূর্ণ এই অপারেশনটি শুরু করেন। প্রথমে, দারুন-নাআ’মা এলাকায় অবস্থিত সোমালি সামরিক ঘাঁটিটির ফটক ভাঙতে পরপর কয়েকটি শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটান তাঁরা। ফটক ভেঙ্গে গেলে মুজাহিদগণ ঘাঁটিতে ঢুকে পড়েন।

    এতে সেখানে তীব্র লড়াই শুরু হয়, যা টানা ৬ ঘন্টা ধরে চলে। অবশেষে, মহান রবের সাহায্যে মুজাহিদগণ শত্রু বাহিনীকে পরাজিত করতে সক্ষম হন এবং সামরিক ঘাঁটির উপর বিজয় নিশান উড্ডয়ন করেন।

    প্রাথমিক তথ্য অনুযায়ী, মুজাহিদদের দুর্দান্ত এই অভিযানে সোমালি বাহিনীর ১০ অফিসার সহ অন্তত ২৮ মিলিশিয়া ও সেনা সদস্য নিহত হয়েছে। এছাড়া, আহত হয়েছে আরও কমপক্ষে ১৭ সেনা। পলায়নরত সেনাদের ২টি গাড়িও ধংস করতে সক্ষম হয়েছেন মুজাহিদগণ।

    অভিযান শেষে, ঘাঁটি থেকে কয়েকটি সামরিক যান, ২৪টি মেশিনগানসহ ছোট ও মাঝারি ধরনের অনেক অস্ত্র এবং প্রচুর পরিমাণে গোলাবারুদ গনিমত পেয়েছেন আলহামদুলিল্লাহ্।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    টিটিপির অধীনে প্রতিরোধ বাহিনীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪১টি




    টিটিপির আমীর মুফতি আবু মনসুর আসিম (নূর ওয়ালি মেহসুদ) হাফিজাহুল্লাহ


    পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান ভিত্তিক আরও একটি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তানে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছে। এতে টিটিপিতে একীভূত হওয়া প্রতিরোধ বাহিনীর সংখ্যা দাড়িয়েছে ৪১টিতে।

    স্থানীয় সূত্রমতে, গত ২১ মার্চ পাকিস্তানের বান্নু প্রদেশ থেকে নতুন একটি দল টিটিপিতে একীভূত হয়েছে। কমান্ডার হাজি আফতাব দাওয়ারের নেতৃত্বে উত্তর ওয়াজিরিস্তান ভিত্তিক উক্ত প্রতিরোধ বাহিনীটি টিটিপিতে যোগদানের ঘোষণা দিয়েছে।



    এর মাধ্যমে তারা টিটিপি আমির মুফতি আবু মনসুর আসিম (নূর ওয়ালি মেহসুদ) হাফিজাহুল্লাহ্ এর প্রতি আনুগত্যের বাইয়াত দিয়েছেন। সেই সাথে তারা টিটিপির সমস্ত আইন ও আদেশ শরিয়ার আলোকে সম্পূর্ণরূপে মেনে চলবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন।

    এই উপলক্ষ্যে টিটিপির মুখপাত্র মুহাম্মদ খোরাসানী (হাফিযাহুল্লাহ) পাকিস্তানে কর্মরত সকল ইসলামি দলগুলোকে টিটিপিতে যোগদানের জন্য আমন্ত্রণ জানান। সেই সাথে এক আমীর ও এক পতাকাতলে পাকিস্তানের জিহাদে অংশগ্রহণ করার আবেদন করেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      👉 দক্ষিণ সোমালিয়ায় সামরিক ঘাঁটি বিজয়: ১০ অফিসারসহ ২৮ শত্রুসেনা নিহত -
      সোমালিয়া কুফফারদের সমাধি হবে ।

      👉 টিটিপির অধীনে প্রতিরোধ বাহিনীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪১টি -
      অতিসত্বর পাকিস্তানের আকাশে তাওহীদের পতাকা উড়বে ইনশাআল্লাহ ।


      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ ওয়ালিল্লাহিল হামদ আল্লাহু আকবার।

        Comment

        Working...
        X