Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ৭ রমজান, ১৪৪৪ হিজরী।। ৩০ মার্চ, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ৭ রমজান, ১৪৪৪ হিজরী।। ৩০ মার্চ, ২০২৩ ঈসায়ী।

    মুজাহিদদের ৪ অভিযানে অন্তত ২০ মালিয়ান সৈন্য হতাহত



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে পরপর ৪টি সফল অপারেশন পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) এর মুজাহিদগণ। এতে মালিয়ান সামরিক বাহিনীর অন্তত ২০ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    জেএনআইএম সংশ্লিষ্ট আয-যাল্লাকা মিডিয়া সূত্র জানিয়েছে, মুজাহিদগণ ১ মার্চ টিম্বোকটু অঞ্চলের পশ্চিমে আশরান এলাকায় একটি সফল অভিযান চালিয়েছেন। এ অপারেশনে মালিয়ান সামরিক বাহিনীর একটি ব্যারাকে আর্টিলারি শেল নিক্ষেপ করা হয়।

    সূত্রমতে, এতে ব্যারাকে থাকা অন্তত ৮ মালিয়ান সৈন্য হতাহত হয়েছে। পাশাপাশি একটি সামরিক যান ধ্বংস ও কয়েকটি তাবু আগুনে পুড়ে গেছে।

    এরপর ১৪ মার্চ, দক্ষিণ-পশ্চিমাঞ্চলিয় দিরি শহরে মালিয়ান আর্মির একটি চেকপোস্টে রেইড পরিচালনা করেন মুজাহিদগণ। এতে ২ সেনা নিহত ও অপর ১ সেনা আহত হয়েছে। বাকি সৈন্যরা চেকপোস্ট ছেড়ে পালিয়ে গেছে। এই অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ২টি মোটরসাইকেল, ১টি ক্লাশিনকোভ এবং ১টি রিভলবার গণিমত লাভ করেছেন।

    গত ১৯ মার্চ, একই অঞ্চলের পশ্চিমাঞ্চলিয় সাউম্বে শহরে, জেএনআইএম মুজাহিদগণ মালিয়ান সেনাবাহিনীর আরও একটি সামরিক ব্যারাকে পরপর বেশ কয়েকটি আর্টিলারি শেল নিক্ষেপ করেছেন। এতে ১টি সাঁজোয়া যানসহ ব্যারাকের অনেক স্থাপনা ধ্বংস হয়ে যায়। পাশাপাশি মালিয়ান সেনাবাহিনীর কমপক্ষে ৮ সদস্য হতাহত হয়েছে।

    এরপর গত ২৫ মার্চ, পশ্চিমাঞ্চলিয় শহর আশরানে ফের অভিযান চালান জেএনআইএম মুজাহিদগণ। এই অভিযানেও মালিয়ান সেনাবাহিনীর একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে পরপর ৪টি মর্টার শেল নিক্ষেপ করা হয়। প্রাথমিক তথ্য অনুযায়ী, এতে মালিয়ান সেনাবাহিনীর অন্তত ১ সৈন্য নিহত এবং আরও একাধিক সৈন্য আহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আফগানিস্তান | মানবিক সহায়তা পেয়েছে ৩ প্রদেশের ১০,৪৬০ পরিবার




    প্রয়োজনগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা বিতরণ


    সম্প্রতি ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের ৩টি প্রদেশের ১০ হাজারেরও বেশি দরিদ্র পরিবারের মাঝে মানবিক সহায়তা বিতরণ করা হয়েছে।

    স্থানীয় সূত্রমতে, আফগানিস্তানের জাবুল, বালখ এবং সামাঙ্গান প্রদেশের কালাত সিটি, মারমাল, চাহারকান্ত এবং হযরত সুলতান জেলায় এ সহায়তা কার্যক্রম পরিচালনা করেছে ইমারাতে ইসলামিয়ার গ্রাম-উন্নয়ন মন্ত্রণালয়।

    মন্ত্রণালয়ের তথ্যমতে, সাহায্য পাওয়ার যোগ্য প্রতিটি পরিবারকে ৫০ কেজি আটা, ৪.৫ লিটার তেল, ৬.২৫ কেজি ছোলাসহ আরও বেশ কিছু প্রয়োজনীয় বস্তু দেওয়া হয়েছে।

    যদি বাংলাদেশের সাথে একটু তুলনা করা হয় তাহলে দেখা যাচ্ছে, শুধু আটা, তেল ও ছোলার বর্তমান বাজার দর হিসেবে প্রত্যেক পরিবারকে প্রায় ৫০০০টাকা সমপরিমাণ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

    দীর্ঘ ২০ বছর যাবত বিদেশী আগ্রাসনের শিকার, ভয়াবহ যুদ্ধে বিধ্বস্ত এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃতি না পাওয়া একটি দেশের প্রশাসন ঠিকই গরীব মানুষদের পাশে দাঁড়াতে পারছে। কিন্তু এদেশের প্রশাসন বাংলাদেশকে সিঙ্গাপুর বানিয়ে ফেলার দাবী করলেও গরীব মানুষের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। উপরন্তু এই গরীব মানুষগুলোর পাশে দাঁড়ানোর কেউ নেই।

    অত্যন্ত দুঃখের বিষয় হচ্ছে, বাংলাদেশে বর্তমানে দারিদ্র্যের হার কত, দরিদ্র ব্যক্তির সংখ্যা কতো তা প্রশাসন করতে অনীহা প্রকাশ করছে কয়েক বছর যাবত। ২০২২-২৩ অর্থবছরের বাজেট পেশ করার সময় অর্থমন্ত্রী যে দারিদ্র্যের হার উল্লেখ করেছিলেন তা ৩/৪ বছর আগের তথ্য, বা সহজ কথায় করোনা ভাইরাস প্রকোপের আগের তথ্য। অর্থাৎ করোনার কারণে দেশের অসংখ্য মানুষ যে দারিদ্র্য সীমার নিচে নেমে গেছেন তা সরকার প্রকাশ করতে চায় না।

    বণিকবার্তার এক রিপোর্ট অনুযায়ী, ‘দারিদ্র্যের হার নির্ধারণে কাজ করা সরকারি সংস্থা বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) ২০১৬ সালের পর এ সম্পর্কিত কোনো প্রতিবেদন প্রকাশ করেনি।’

    সুতরাং, বাংলাদেশের তথাকথিত গণতান্ত্রিক প্রশাসন দেশের দরিদ্রদের ভাগ্য ও সার্বিক উন্নয়নে কতোটা আন্তরিক তা খুব সহজেই অনুভব করা যায়।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ১৪টি দেশে দূতাবাস চালু করেছে ইমারাতে ইসলামিয়া



      আমেরিকার আগ্রাসন থেকে দেশকে স্বাধীন করে তালিবান প্রশাসন আফগানিস্তানে ইসলামি ইমারাত প্রতিষ্ঠা করেছে ২০২১ সালে আগস্ট মাসে। প্রায় দুই বছর হতে চললেও, আন্তর্জাতিকভাবে কোনো দেশ এখন পর্যন্ত তালিবান সরকারকে স্বীকৃতি দেয়নি।

      তবে, তালিবান প্রশাসনের বিরামহীন প্রচেষ্টায় এখন পর্যন্ত বিশ্বের ১৪টি দেশে ইসলামি ইমারতের দূতাবাস চালু হয়েছে। এসকল দূতাবাসে কূটনীতিকদের নিয়োগ দানের মাধ্যমে কূটনৈতিক কার্যক্রম শুরু করেছে নতুন প্রশাসন।

      এর ধারাবাহিকতায় চলতি মাসে ইরান ও তুরস্কের পর সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাইয়েও আফগানিস্তান কনস্যুলেট জেনারেলে (দূতাবাস) কূটনীতিকদের নিয়োগ করেছে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকার।

      ইমারাতে ইসলামিয়া প্রশাসনের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ (হাফি.) সাম্প্রতিক কূটনীতিক নিয়োগের বিষয়ে একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, সাবেক সরকারের কূটনীতিকরা ইসলামী আমিরাত প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করছে।

      বিভিন্ন দেশে নতুন কূটনীতিকদের নিয়োগ করা বিষয়ে জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, বিশ্বের অন্তত ১৪টি দেশে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের পক্ষ থেকে কূটনীতিকদের পাঠানো হয়েছে। অন্যান্য দেশেও আফগান দূতাবাসে কূটনৈতিকদের নিয়োগ দেওয়ার চেষ্টা চলছে।

      বর্তমানে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের কূটনীতিকরা ইস্তাম্বুল, ইসলামাবাদ, দুবাই, মস্কো, বেইজিং, ক্রেমলিন, কাজাখস্তান এবং আস্তানার মতো শহরগুলি ছাড়াও কয়েকটি আরব ও আফ্রিকান দেশে কাজ করছেন।

      এই নিয়োগের মাধ্যমে ধারণা করা হচ্ছে, পুরো বিশ্বের সাথে ইমারাতে ইসলামিয়া প্রশাসনের যে কূটনৈতিক দূরত্ব তৈরি হয়েছিল, তা আগামীতে ধীরে ধীরে কমে আসবে ইনশাআল্লাহ।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        ফটো রিপোর্ট || শাবাবের দুঃসাহসী অভিযানে ৫২২ সেনা হতাহত – ১ম পর্ব



        ভারি অস্ত্র নিয়ে যুদ্ধরত শাবাব মুজাহিদ


        আল-কায়েদার পূর্ব আফ্রিকা ভিত্তিক সবচাইতে শক্তিশালী ও জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী হচ্ছে হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। তারা পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার পাশাপাশি কেনিয়া ও ইথিওপিয়ায় ইসলাম বিরোধী জোটের বিরুদ্ধে বীরত্বের সাথে লড়াই করে যাচ্ছেন।

        এর ধারাবাহিকতায়, চলতি মার্চ মাসে এখন পর্যন্ত হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয়া জুড়ে প্রায় ৬৯টি অভিযান পরিচালনা করেছেন। এরমধ্যে উল্লেখযোগ্য ৮টি অভিযান চালানো হয়েছে বার্সাঞ্জোনী, জুবাইদ, জানী-আবদী, বারিরী, দারুণ-না’আমা ও রুউন-নিরগুড শহরে।মুজাহিদদের পরিচালিত এই ৮ অভিযানে তুরষ্ক, আমেরিকা, কেনিয়া, ইরিত্রিয়া ও ইথিওপিয়ার দ্বারা প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের সৈন্যসহ অসংখ্য দখলদার সৈন্য হতাহত হয়েছে।

        এই ৮ অভিযানের সর্বশেষ দুটি চালানো হয়েছে গতকাল ২৯ মার্চ তারিখে।হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট মিডিয়া সূত্রে প্রকাশিত তথ্য অনুযায়ী, এই ৮ অভিযানেই শত্রুবাহিনীর কমপক্ষে ৫২২ সৈন্য হতাহত হয়েছে। এর মধ্যে নিহতের সংখ্যা ৪৩৬। যেহেতু আহত সেনারা অধিকাংশ সময়ই পালিয়ে যায়, তাই আহতের সঠিক পরিসংখ্যান জানা সব সময় সম্ভব হয় না।এ সকল অভিযান থেকে হারাকাতুশ শাবাব মুজাহিদিন অন্তত ৪৯টি সাঁজোয়া যান ও অসংখ্য অস্ত্র গনিমত লাভ করেছেন। পাশাপাশি কয়েক ডজন সাঁজোয়া যান ধ্বংস করেছেন মুজাহিদগণ।

        মুজাহিদদের বীরত্বপূর্ণ এসব অভিযানের হৃদয় জোড়ানো কিছু দৃশ্যের প্রথম পর্ব দেখুন…









        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          আল্ল-হু আকবর ওয়া লিল্লাহিল হামূ
          জাযা-কুমুল্ল-হু খইরন আহসানাল জাযা আলফিরদাউস মিডিয়া
          হয় শাহাদাহ নাহয় বিজয়।

          Comment


          • #6
            মাশাআল্লাহ। আল্লাহ বিজয়ের ধারা অব্যাহত রাখুন। আমিন।
            পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

            Comment

            Working...
            X