Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ২৬ই ছফর , ১৪৪১ হিজরী # ১৪ অক্টোবর , ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ২৬ই ছফর , ১৪৪১ হিজরী # ১৪ অক্টোবর , ২০২০ঈসায়ী।

    খোরাসান | হেরতের ৮৩০টি অভাবী পরিবারকে খাবার ও নগদ অর্থ প্রদান করেছে তালেবান

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান মুজাহিদিন তাদের নিয়ন্ত্রিত পশ্চিম হেরত প্রদেশের শিন্দান্দ জেলায় শত শত অভাবী পরিবারকে খাবার ও নগদ অর্থ দান করেছেন।

    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের অফিসিয়াল ওয়েবসাইট ‘আল-ইমারা’ কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, শিন্দান্দ জেলার মাত্র দুটি অঞ্চলের ৮৩০টি অভাবী পরিবারকে এই সহায়তা প্রদান করেছেন তালেবান মুজাহিদিন।

    প্রতিবেদনে বলা হয়েছে, অভাবগ্রস্ত প্রতিটি পরিবারের জন্য আটা ও লবন সহ নগদ তিন হাজার সাতশত পঞ্চাশ (৩৭৫০) আফগান অর্থ প্রদান করা হয়েছে।

    স্থানীয় গণমাধ্যম থেকে প্রাপ্ত খবরে বলা হয়েছে, তালেবান মুজাহিদগণ প্রতিটি পরিবারকে দুটি আটার বস্তা, দুই কেজি লবণ এবং নগদ ৩৭৫০ টাকা করে অর্থ সহায়তা করেছেন।

    তালেবানরা এর আগে শিন্দান্দ জেলার আরো চারটি অঞ্চলের প্রায় দুই হাজার (২০০০) অভাবী পরিবারের মাঝে খাবার ও নগদ অর্থ সরবরাহ করেছিলো।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সোমালিয়া | বিনা যুদ্ধে ৪টি অঞ্চল বিজয় করে নিয়েছেন শাবাব মুজাহিদিন

    হারাকাতুশ শাবাব মুজাহিদিন বিনা যুদ্ধে সোমালীয় মুরতাদ বাহিনীর নিয়ন্ত্রণাধীন ৪টি অঞ্চল বিজয় করে নিয়েছেন।

    শাহাদাহ্ নিউজ এজেন্সী কর্তৃক প্রকাশিত এক খবরে বলা হয়েছে, গত ১৪ অক্টোবর সোমালিয়ার জালাজদুদ রাজ্যের কয়েকটি এলাকায় ভারী অস্ত্রশস্ত্র দ্বারা অভিযান পরিচালনার অভিপ্রায় নিয়ে বের হয়েছিলেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। এদিকে শাবাব মুজাহিদদের আগমনের এই সংবাদ পেয়ে এলাকা ছেড়ে পালাতে থাকে সোমালীয় মুরতাদ বাহিনী।

    ঐদিন সন্ধ্যা নাগাদ সোমালীয় মুরতাদ বাহিনী মুজাহিদদের ভয়ে ৪টি অঞ্চল ছেড়ে পালিয়েছে। এলাকাগুলো হল-
    (১) পোলো হাজী,
    (২) ব্রাজ আউঘালি,
    (৩) এলমারেন এবং
    (৪) তুলু বারকাদলি

    উল্লেখ্য যে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন রাজ্যটির তুষাম্মারিব ও জারি’আইল শহরদয়ের মধ্যেবর্তি প্রধান সড়ক হয়ে সামনের দিকে অগ্রসর হচ্ছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      সোমালিয়া | শাবাব মুজাহিদদের হামলায় ৫৫ মুরতাদ সৈন্য নিহত ও আহত

      সোমালিয়ায় হারাকাতুশ শাবাব মুজাহিদিন দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি সফল অভিযান পরিচালনা করেছেন, এতে ৩ কমান্ডারসহ কমপক্ষে ৫৫ সৈন্য নিহত ও আহত হয়েছে।

      শাহাদাহ্ নিউজ এজেন্সীর প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন গত ১৪ অক্টোবর সোমালীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধ বীরত্বপূর্ণ এক সফল অভিযান পরিচালনা করেছেন। যাতে ৩ কমান্ডারসহ কমপক্ষে ২৪ মুরতাদ সৈন্য নিহত এবং ৩২ এরও অধিক মুরতাদ সৈন্য গুরুতর আহত হয়েছে। ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর বেশ কিছু সামরিযান ও যুদ্ধ সরঞ্জামাদি। মুজাহিদগণ গনিমত লাভ করেছেন অস্ত্রশস্ত্র সহ অনেক গুলাবারুদ।

      সোমালিয়ার রাজধানী মোগাদিশুর আফজাউয়ী শহরে বরকতময়ী এই সফল অভিযানটি পরিচালনা করেছিলেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। ধারণা করা হচ্ছে হতাহতের এই সংখ্যা পরবর্তিতে আরো বাড়বে।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        পাকিস্তান | মুরতাদ বাহিনীর উপর টিটিপির হামলা, ৩ সেনা ও পুলিশ সদস্য নিহত

        পাকিস্তানী মুরতাদ বাহিনীর উপর পৃথক ২টি হামলা চালিয়েছে টিটিপি, এতে ২ মুরতাদ সদস্য নিহত এবং তৃতীয় একজন আহত হয়েছে।

        খবরে বলা হয়েছে, পাকিস্তানের শীর্ষস্থানীয় জিহাদী গ্রুপ তেহরিক-ই-তালেবান তালেবান পাকিস্তানের জানবায মুজাহিদিন গত ১৪ অক্টোবর, খাইবার পাখতুনখুয়ার বানু জেলার সীমান্ত এলাকায় নাপাক বাহিনীর এক পুলিশ সদস্যকে টার্গেট করে গুলি চালিয়েছেন, এতে সে গুরুতর আহত হয়।

        পুলিশকর্মীর নাম কালিমুল্লাহ, সে বেশ কয়েক ঘন্টা আহত অবস্থায় পড়ে থাকার পরে চিকিৎসাহীনতার কারণে মারা যায়, কেনানা তার সাথে থাকা অন্য পুলিশ সদস্যরা তখন উক্ত এলাকা ছেড়ে পলায়ন করেছিল। এই হামলায় নিহত পুলিশ সদস্যের অস্ত্রটি মুজাহিদিনরা গনিমত হিসাবে নিয়ে যান।

        অপরদিকে গত ১৩ অক্টোবর বাজোর এজেন্সীর সালারজাই এলাকায় নাপাক বাহিনীর বিরুদ্ধ একটি অভিযান পরিচালনা করেছিলেন মুজাহিদগণ। এতে ২ পুলিশ সদস্য গুরুতর আহত হয়, পরে তাদেরকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সর্বশেষ আহত পুলিশ সদস্যের মধ্য থেকে তানবির নামক পুলিশ সদস্য ১৪ অক্টোবর মারা যায়। এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, আহত দ্বিতীর পুলিশ সদস্যের অবস্থাও আশংকাজনক।

        তেহরিক-ই-তালেবান পাকিস্তানের কেন্দ্রীয় মুখপাত্র মুহাম্মদ খোরাসানি (হাফিজাহুল্লাহ্) টুইটবার্তায় উভয় হামলার দায় স্বীকার করেছেন।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          মালি | JNIM এর হামলায় ৯ সৈন্য নিহত, হতাহত ৫ এরও অধিক ক্রুসেডার

          মালিতে দেশটির মুরতাদ বাহিনীর উপর পৃথক দুটি হামলা চালিয়েছে আল-কায়েদা শাখা ‘জিএনআইএম’। এতে কমপক্ষে ৯ সৈন্য নিহত, হতাহত হয়েছে ৫ এরও অধিক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য।

          খবরে বলা হয়েছে, গত ১২ অক্টোবর মালির মোপ্তি রাজ্যের সাকৌরা সামরিক ঘাঁটিতে মালিয়ান মুরতাদ বাহিনীর উপর একটি সফল হামলা চালানো হয়েছে। দেশটির সামরিক বাহিনীর বরাত দিয়ে আফ্রিকা ভিত্তিক গণমাধ্যমগুলো জানিয়েছে যে, আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের জানবায মুজাহিদিন এই সফল অভিযানটি চালিয়েছেন।

          আল-কায়েদা যোদ্ধাদের এই হামলায় সামরিক ঘাঁটিতে অবস্থানরত ৯ মুরতাদ সৈন্য নিহত এবং ৫ মুরতাদ সৈন্য আহত হয়েছে। ধ্বংস ও ক্ষতিগ্রস্থ হয়েছে মুরতাদ বাহিনীর অনেক অস্ত্রশস্ত্র ও সামরিক সরঞ্জামাদি।

          অপরদিকে গত ১৩ অক্টোবর মালির কাইদাল রাজ্যের উত্তরাঞ্চলে দখলদার জাতিসংঘের ‘UN’ ক্রুসেডার বাহিনীর একটি সামরিক বহর লক্ষ্য করে সফল বোমা হামলা চালিয়েছেন আল-কায়েদা (জিএনআইএম) মুজাহিদিন।

          সাবাত নিউজের তথ্যমতে, মুজাহিদদের এই হামলায় ক্রুসেডার ‘ইউএন’ বাহিনীর একটি সামরিকযান ধ্বংস এবং কতক ক্রুসেডার সৈন্য হতাহত হয়েছে।
          আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

          Comment


          • #6
            ইয়ামান | মুরতাদ হুথীদের অবস্থানে মর্টার হামলা চালিয়েছে আল-কায়েদা

            ইরানের মদদপুষ্ট মুরতাদ হুথী বিদ্রোহীদের অবস্থানে মর্টার শেল দ্বারা হামলা চালিয়েছে ‘একিউএপি’র মুজাহিদিন।

            আল-মালাহিম মিডিয়া কর্তৃক প্রকাশিত খবরে বলা হয়েছে, গত ১৩ অক্টোবর মঙ্গলবার, ইয়ামানের বায়দা রাজ্যের আস-সামোয়া এলাকায় ইরানের মদদপোস্ট মুরতাদ হুথী বিদ্রোহীদের অবস্থানে সফলভাবে মর্টার হামলা চালিয়েছেন আনসারুশ শরিয়াহ্ এর মুজাহিদিন।

            ধারণা করা হচ্ছে যে, আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা ‘একিউএপি’র মুজাহিদদের উক্ত মর্টার হামলায় মুরতাদ বাহিনী অনেক ক্ষতির শিকার হয়েছে।
            আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

            Comment


            • #7
              শাম | নুসাইরী সন্ত্রাসীদের উপর মুজাহিদদের হামলা, ১টি ট্যাঙ্ক ধ্বংস, হতাহত অনেক

              কুখ্যাত নুসাইরী শিয়াদের উপর ২টি পৃথক হামলা চালিয়েছেন আনসার আল-ইসলামের মুজাহিদিন, এতে একটি ট্যাঙ্ক ধ্বংস ও কতক সৈন্য হতাহত হয়েছে।

              আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীনের সহযোগী কুর্দি মুজাহিদ গ্রুপ ‘আনসার আল-ইসলাম’ এর মুজাহিদিন, গত ১৩ অক্টোবর কুখ্যাত নুসাইরী মুরতাদ বাহিনীর উপর একটি সফল (82mm) রকেট হামলা চালিয়েছেন।

              সিরিয়ার জুরাইন অঞ্চলে মুজাহিদদের এই হামলায় ইরান ও রাশিয়ার মদদপুষ্ট শিয়া মুরতাদ বাহিনীর ১টি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে, হতাহত হয়েছে আরও কতক মুরতাদ সৈন্য।

              একইদিন উত্তরাঞ্চলীয় হামা সিটির সাহলুল-ঘাব অঞ্চলেও কুখ্যাত নুসাইরী শিয়া বাহিনীর অবস্থান লক্ষ্য করে সফল রকেট হামলা চালিয়েছেন মুজাহিদিন। ধারণা করা হয়, এখানেও মুরতাদ বাহিনী অনেক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।
              আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

              Comment

              Working...
              X