Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৩ মে , ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ২৩ মে , ২০২৩ ঈসায়ী।

    শাবাবের দুঃসাহসী অভিযানে সোমালি স্পেশাল ফোর্সের অন্তত ৫০ সৈন্য নিহত



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় আশ-শাবাবের দুঃসাহসী সব অভিযানে লাগাতার পরাভূত হচ্ছে পশ্চিমা সমর্থিত বাহিনী। সম্প্রতি শাবাবের একদিনের অভিযানে ৫০ এরও বেশি সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্রমতে, গত ১২ মে সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ বিভিন্ন শহরে ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব ও পশ্চিমা সমর্থিত সোমালি বাহিনীর মধ্যে অন্তত ১৩টি সামরিক সংঘর্ষের ঘটনা ঘটেছে। শাবাবের এসকল অভিযানে পশ্চিমা সমর্থিত বাহিনী জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, এদিন সোমালিয়ার সাবসাবলি, কাহদা ও বোরালো এলাকাতেই মুজাহিদগণ ৩টি পৃথক অপারেশন পরিচালনা করেন।

    ঐদিন সন্ধ্যায় মুজাহিদগণ তাদের সফল একটি অভিযান পরিচালনা করেন রাজধানী মোগাদিশুর কাহদা জেলায়। এখানে মুজাহিদদের হামলার লক্ষবস্তুতে পরিণত হয় উগান্ডায় প্রশিক্ষণপ্রাপ্ত সোমালি স্পেশাল ফোর্সের একটি সামরিক কনভয়। সেখানে শত্রুবাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায় এবং অন্যগুলো আংশিক ক্ষতিগ্রস্ত হয়।
    মুজাহিদদের সফল এই অভিযানে সোমালি স্পেশাল ফোর্সের ৮ সৈন্য নিহত হয়, যার মধ্যে ‘ম্যালেন’ নামক একজন কর্নেলও রয়েছে। এছাড়াও এই অভিযানে আহত হয়েছে আরও ৩ সেনা।

    একই দিন সকালে উক্ত জেলায় আরও একটি অপারেশন চালান শাবাব মুজাহিদিন। সূত্রমতে, ঐ অপারেশনে সোমালি বাহিনীর ৪ সৈন্য হতাহত হয়েছে।

    অপরদিকে, মার্কিন প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের একটি কনভয় এদিন সকালে মধ্যে শাবেলির দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে, যাদের লক্ষ্য ছিলো শাবাব নিয়ন্ত্রিত মধ্য শাবেলিতে বসবাসরত বেসামরিক নাগরিকদের উপর হামলা চালানো। কিন্তু হারাকাতুশ শাবাব মুজাহিদিন শত্রুদেরকে এই বর্বরোচিত হামলা চালানোর সুযোগ দেননি, বরং তাঁরা শত্রু কনভয়টিকে রাজ্যের সাবসাবলি এলাকাতেই নিজেদের শিকারে পরিণত করেন।

    শাহাদাহ এজেন্সির প্রথমিক তথ্যমতে, উক্ত এলাকায় মুজাহিদদের বীরত্বপূর্ণ অভিযানে শত্রু বাহিনীর অন্তত ২৭ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও অনেক সৈন্য। অবশেষে, মুজাহিদদের তীব্র আক্রমণের মুখে মার্কিন প্রশিক্ষিত সৈন্যরা ঘটনাস্থল থেকে পালাতে বাধ্য হয়, তখন মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ভারী মেশিনগান সহ বেশ কয়েকটি যানবাহন গনিমত হিসাবে উদ্ধার করেন।

    এমনিভাবে রাজধানী মোগাদিশুর ওডিগলি জেলাতেও একটি অভিযান পরিচালনা করেন হারাকাতুশ-শাবাবের মুজাহিদগণ। অভিযানটি সোমালি বাহিনীর একটি ফুট টহল দলকে লক্ষ্য করে চালানো হয়। এতে শত্রু বাহিনীর অন্তত ৭ সৈন্য হতাহত হয়।


    Last edited by Munshi Abdur Rahman; 05-24-2023, 05:46 PM.
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আলহামদুলিল্লাহ
    হে আল্লাহর পথের সৈনিক! ধৈর্যধারণ করুন ও হকের উপর অবিচল থাকুন। নিশ্চয়ই আল্লাহর ওয়াদা সত্য।

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, সুপ্রিয় ভাইয়েরা,, মাঝেমধ্যে, আল শাবাব ভাইয়েরা, ওনাদের সাইটে বিশেষ করে আল কাতায়িবে আক্রমণ এর ভিডিও আপলোড করেন,অনুরোধ থাকলো ভিডিওগুলো আমাদের ফোরামে রিলিজ করার।
      ولو ارادوا الخروج لاعدواله عدةولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القعدین.

      Comment


      • #4
        যেকোন সময় সোমালি গাদ্দার সরকার ফাটল ধরা দালানের মত ধসে পড়বে। ইনশাআল্লাহ্, খুব অচিরেই আফগানিস্তানের মত সোমালিয়াতেও মুসলিমরা বিজয়ের আনন্দে উল্লসিত হবে।
        সেই সাথে সারাবিশ্বের মুসলমানদের আত্মাকেও প্রশান্ত করবে।


        Comment


        • #5
          আল্ল-হু আকবার ওয়ালিল্লাহিল হামদ!

          অনেক অনেক জাযা-কুমুল্ল-হু খইরন আহসানাল জাযা আলফিরদাউস মিডিয়া বৃন্দ!
          হয় শাহাদাহ নাহয় বিজয়।

          Comment


          • #6
            আলহামদুলিল্লাহ,, ছুম্মা আলহামদুলিল্লাহ।

            Comment

            Working...
            X