Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২২ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ১২ জুন, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২২ যিলক্বদ, ১৪৪৪ হিজরী।। ১২ জুন, ২০২৩ ঈসায়ী।

    কেনিয়ায় আশ-শাবাব: ২টি এলাকা বিজয়, ৩৬ শত্রুসেনা হতাহত



    পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় সম্প্রতি কয়েকটি সফল অপারেশন পরিচালনা করেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। কেনিয়ার সামরিক বাহিনীর বিরুদ্ধে পরিচালিত এসব অভিযানের মাধ্যমে মুজাহিদগণ কেনিয়ার ২টি এলাকার নিয়ন্ত্রণ নিতে সক্ষম হন। এতে কেনিয়ার অন্তত ৩৬ সৈন্যও নিহত হয়েছে বলে জানা গেছে।

    আঞ্চলিক সূত্রমতে, গত ৩ জুন থেকে ৭ জুন পর্যন্ত কেনিয়ান সামরিক বাহিনীর বিরুদ্ধে অন্তত ৬টি অভিযান পরিচালনা করেছেন মুজাহিদগণ। এসব অভিযানে কেনিয়ান বাহিনীর কয়েক ডজন সৈন্য হতাহত হয়েছে।

    হারাকাতুশ শাবাব সংশ্লিষ্ট শাহাদাহ এজেন্সির তথ্যমতে, গত ৩ জুন উত্তর-পূর্ব কেনিয়ার মান্দিরা অঞ্চলের এলিলি এলাকায় কেনিয়ান সেনাদের একটি দলকে এম্বুশ করেন মুজাহিদগণ। এতে কেনিয়ান সামরিক বাহিনীর ৩ সৈন্য নিহত এবং আরও ৮ সৈন্য আহত হয়েছে। সেই সাথে কেনিয়ান বাহিনীর একটি সামরিক যানও ধ্বংস হয়েছে।

    একই দিন কেনিয়ার ওয়াজির অঞ্চলে দেশটির ক্রুসেডার সেনাদের একটি ঘাঁটিতেও অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। অঞ্চলটির বুজোগার্স এলাকায় মুজাহিদগণ অভিযান শুরু করলে ক্রুসেডার সেনারা কোনো প্রতিরোধ ছাড়াই ঘাঁটিটি ছেড়ে পালিয়ে যায়। ফলে মুজাহিদগণ খুব সহজেই এর নিয়ন্ত্রণ নেন।

    মুজাহিদগণ আরেকটি সফল অভিযান পরিচালনা করেন কেনিয়ার লামু অঞ্চলের মাররানি এলাকায়। গত ৭ জুন কেনিয়ান সেনাদের একটি দলকে টার্গেট করে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে কেনিয়ান বাহিনীর অন্তত ৪ সৈন্য নিহত এবং আরও ১০ সৈন্য আহত হয়।

    একই দিন মান্দিরা অঞ্চলের আলুঙ্গা এলাকায় ভ্রমনকারী কেনিয়ান সেনাদের আরও একটি দলকে টার্গেট করে অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। এতে মুজাহিদদের হাতে ৩ কেনিয়ান সৈন্য নিহত এবং আরও ৭ সৈন্য আহত হয়। পাশাপাশি এই অভিযানে কেনিয়ান সেনাদের ২টি সাঁজোয়া যানও ধ্বংস হয়ে যায়।



    এর আগে গত ৬ জুন, কেনিয়ার ওয়াজির অঞ্চলের উগরালি এলাকার নিয়ন্ত্রণ নেন মুজাহিদগণ। এই এলাকায় কেনিয়ার বাহিনীর একটি সামরিক ঘাঁটিতে অভিযানের পর এলাকাটি মুজাহিদদের নিয়ন্ত্রণে আসে। এতে কেনিয়ান সেনাদের অন্তত একজন নিহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    দুই মাসে টিটিপির হাতে ৩৫৮ পাক সেনা হতাহত


    পাকিস্তানের বৃহত্তম সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী হচ্ছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। সম্প্রতি দলটির অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে তাদের সামরিক অভিযানের কিছু পরিসংখ্যান প্রকাশ করেছে। এতে চলতি বছরের এপ্রিল ও মে মাসে পাকিস্তান জুড়ে টিটিপি পরিচালিত অভিযানগুলোর বিবরণ প্রকাশ করা হয়েছে।

    টিটিপি কর্তৃক প্রকাশিত তথ্য অনুযায়ী, গত এপ্রিল ও মে মাসে মুজাহিদদের অভিযানগুলোতে পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ৩৫৮ সেনা হতাহত হয়েছে। এর আগে চলতি বছরের প্রথম ৩ মাসে টিটিপির হাতে পাকিস্তান বাহিনীর হাতাহতের সংখ্যা ছিলো ৩৬৪ জন।



    অভিযানগুলোর বিস্তারিত পরিসংখ্যান টিটিপির অফিসিয়াল অ্যাকাউন্ট ও ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এতে মুজাহিদদের অপারেশনগুলোর প্রকৃতি, অবস্থান এবং শত্রু বাহিনীর ক্ষয়ক্ষতির বিবরণ দেখানো হয়েছে।

    টিটিপির বর্ণনা অনুযায়ী, গত মে মাসে পাকিস্তানের ৭টি প্রদেশে সশস্ত্র বাহিনীগুলোর উপর মোট ৭৬টি অপারেশন চালিয়েছে তারা। এর আগে, গত এপ্রিল মাসেও দেশটির ৭টি প্রদেশে আরও ৪৮টি সামরিক অপারেশন পরিচালনা করেছেন মুজাহিদগণ।

    এসব অভিযানের মধ্যে ৮টি টার্গেট কিলিং, ১৩টি গেরিলা যুদ্ধ, ১১টি সম্মুখ লড়াই, ৩৩টি স্নাইপার অপ্স, ১৪টি অতর্কিত অপারেশন, ১৯টি বোমা বিস্ফোরণ, ২২টি জবাবি অভিযান ও ২টি মিসাইল হামলা অন্তর্ভুক্ত রয়েছে।




    মে মাসে টিটিপির অভিযানে পাক বাহিনীর ৮৭ সদস্য নিহত এবং আরও ১১৯ সদস্য আহত হয়েছে। আর এপ্রিল মাসে নিহত হয়েছে ৭০ জন এবং আহত হয়েছে আরও ৮২ পাক সেনা। সব মিলিয়ে দুই মাসে মোট ১৫৭ সেনা নিহত এবং ২০১ সেনা আহত হয়েছে।

    এছাড়াও, মুজাহিদদের দেওয়া তথ্যমতে, টিটিপির বীরত্বপূর্ণ এসব অভিযানে শত্রু বাহিনীর ২টি সামরিক পোস্ট, ১১টি সাঁজোয়া যান এবং ১৪টি নজরদারি ক্যামেরা ধ্বংস করা হয়েছে। পাশাপাশি আরও অনেক সামরিক সরঞ্জাম পুড়িয়ে দিয়েছেন মুজাহিদগণ। আর গনিমত হিসাবে এসএমজি বন্দুক, ক্লাশিনকোভ, রাইফেল, আমেরিকান নাইট ভিশন, এলজি অস্ত্র এবং গ্রেনেডসহ অসংখ্য গোলাবারুদ মুজাহিদদের হস্তগত হয়।

    উল্লেখ্য যে, পূর্বের যেকোনো সময়ের তুলনায় টিটিপি বর্তমানে অনেক বেশি সুসংগঠিত। তাদের অধীনে বর্তমানে পাকিস্তানের ছোট-বড় ৪৫টি জিহাদি গ্রুপ ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      মালিতে জাতিসংঘের সামরিক কনভয়ে অ্যাম্বুশ: ৯ সেনা হতাহত



      পশ্চিম আফ্রিকার দেশ মালিতে ২০১৩ সাল থেকে সামরিক আগ্রাসন চালাচ্ছে জাতিসংঘের (MINUSMA) সামরিক জোট বাহিনী। সম্প্রতি দেশটির উত্তরাঞ্চলে অ্যাম্বুশের কবলে পড়েছে এই জোট বাহিনীর একটি কনভয়। তবে কোনো সশস্ত্র বাহিনী এখন পর্যন্ত অফিসিয়ালি এই অভিযানের দায় স্বীকার করেনি।

      স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ৯ জুন মালির টিমবুক্টু রাজ্যে জাতিসংঘের টহলরত সামরিক কনভয়টি অ্যাম্বুশের শিকার হয়। কনভয়টি যখন বার শহরের কাছাকাছি পৌঁছে, তখন রাস্তায় পুঁতে রাখা একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসে আক্রান্ত হয়। এরপর কনভয়ের অন্যান্য সৈন্যদের টার্গেট করে গুলি ছুঁড়তে থাকে আক্রমণকারীরা।

      অপরদিকে MINUSMA কর্তৃক প্রকাশিত এক বিবৃতিতে ঘটনার সত্যতা স্বীকার করে জানানো হয় যে, এই ঘটনায় তাদের ১ সৈন্য নিহত এবং অপর ৮ সৈন্য আহত হয়েছে।

      উল্লেখ্য যে, এই অঞ্চলে আল-কায়েদার পশ্চিম আফ্রিকান শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) এবং স্বাধীনতাকামী আজওয়াদ বিদ্রোহীরা সক্রিয়। তবে আজওয়াদ ও জাতিসংঘের মাঝে যেহেতু ভালো সম্পর্ক রয়েছে, তাই ধারণা করা হচ্ছে অভিযানটি আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ যোদ্ধারা পরিচালনা করে থাকতে পারেন।



      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        জাযাকাল্লাহ খাইরান, আল ফিরদাউস টিম, আল্লাহ তায়ালা আপনাদের মেহনতগুলো কবুল করুন। আমিন

        Comment


        • #5
          Ttp ভাইদের কাজগুলো আল্লাহ আপনি কবুল করুন আমিন।

          Comment


          • #6
            Originally posted by আঁধার রাতের মুসাফির View Post
            জাযাকাল্লাহ খাইরান, আল ফিরদাউস টিম, আল্লাহ তায়ালা আপনাদের মেহনতগুলো কবুল করুন। আমিন
            আমীন! ইয়া রব্বাল আলামীন
            হয় শাহাদাহ নাহয় বিজয়।

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ ।
              আল্লাহ তায়ালা বিজয়ের এই ধারা অব্যাহত রাখুন । আমীন ।

              Comment

              Working...
              X