Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ১৬ ই রবিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ০২ নভেম্বর , ২০২০ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ১৬ ই রবিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ০২ নভেম্বর , ২০২০ঈসায়ী।

    খোরাসান | ৯০ সেনার তালেবানে যোগদান, ট্যাঙ্ক ও সামরিকযান গনিমত

    আফগানিস্তানের কান্দাহারে কাবুল সরকারের প্রায় ৯০ সেনা তালেবান মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে। তালেবান মুজাহিদিন গনিমত লাভ করেন ১০২টিরও বেশি ট্যাঙ্ক ও সামরিক যানবাহন, কয়েকশো ভারী অস্ত্র এবং কয়েক হাজার গোলাবারুদ।

    আযম টিভি স্থানীয় সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, গত সোমবার ২/১১/২০ তারিখ, আফগানিস্তানের কান্দাহারে অবস্থিত মুরতাদ কাবুল সরকারি বাহিনীর ‘দোয়াব’ সামরিক ঘাঁটির ৪০ জন সেনা তালেবান মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে। এসময় আত্মসমর্পণকারী সৈন্যরা তালিবানদের হাতে তুলে দিয়েছে ৯টি হাম্বি, ৪টি ট্যাঙ্ক, ১টি সরঞ্জাম ভর্তি কেন্টিনার, ৪টি রেঞ্জার গাড়ি, ৫টি রকেট চালিত গ্রেনেড, ৪টি মর্টার, ৩৮টি কারবাইন রাইফেল, ৮টি ক্লাশিনকোভ, ৭টি রকেট লঞ্চার, ১৮টি পিস্তল, ৫টি উপগ্রহ দূরবীন, ৪টি নাইট দূরবীন, তেল এবং খাবারে পরিপূর্ণ ২টি কেন্টিনার, ১০টি রেডিও, ৩টি গ্রেনেড ভর্তি বাক্স।

    অন্যদিকে, একই জেলার মোশান এলাকার ৩০ জন সেনা তালেবানের কাছে আত্মসমর্পণ করেছে। তারাও ৬টি হাম্বি , ৩টি রেঞ্জার গাড়ি, ৭টি গাড়ি, ৩টি মর্টার, ৪টি রকেট, ৪টি তোপ-কামান এবং ১৬টি ক্লাশিনকোভ সহ প্রচুর পরিমাণ অন্যান্য অস্ত্রশস্ত্র ও গুলাবারুদ তালেবান মুজাহিদদের হাতে তুলে দিয়েছিল।

    এমনিভাবে হামদী জেলার তালকান এলাকার কাবুল সেনারা মুজাহিদদের কাছে আত্মসমর্পণ না করেই অঞ্চল থেকে পিছু হটে, এসময় তারা ৩টি হাম্বী, ১টি কুমাজা গাড়িসহ অনেক অস্ত্রশস্ত্র রেখে পলায়ন করে।

    একই জেলার জাঙ্গাওয়াত এলাকার ৭টি চেকপয়েন্টও দখল করেন তালেবান মুজাহিদিন , এসকল স্থানে দায়িত্বরত সেনারা অস্ত্র ও গোলাবারুদ রেখেই স্থানগুলো থেকে সরে পড়ে।

    এদিকে পাঞ্জওয়াই জেলার ক্যাম্প নামক এলাকায় অবস্থিত কাবুল বাহিনীর ২টি গুরুত্বপূর্ণ ঘাঁটি এবং ১২টি ফাঁড়ি দখল করেছেন তালেবান মুজাহিদিন। এসব স্থান থেকে তালেবান মুজাহিদিন ৮টি হুম্বী, ৩টি রঞ্জার গাড়ি, ১১টি পিকেভি গাড়ি, ৩টি রকেট, ৭টি কারবাইন রাইফেল, ৩টি উপগ্রহ দূরবীন, ২টি গ্রেনেড লঞ্চার, ১টি মাঝারি মর্টার, ২টি বড় রেডিও এবং 30,000 রাউন্ড গোলাবারুদ গনিমত লাভ করেন।

    তালেবান মুজাহিদিন কান্দাহার প্রদেশের ইয়াদী জেলার চামানিয়ান এলাকায় অভিযান চালিয়ে ১টি হাম্বি, ১টি অ্যাম্বুলেন্স এবং ২টি রেঞ্জার গাড়ি গনিমত লাভ করেছেন।

    একইভাবে তালেবানরা জাঙ্গাওয়াত অঞ্চলের সামরিক ঘাঁটিও দখল করে নিয়েছেন, এ সময় তালেবান মুজাহিদিন ১০টি কমান্ডো গাড়ি, ১০টি হাম্বী, ১৫টি রেঞ্জার গাড়িসহ অনেক অস্ত্রশস্ত্র এবং অন্যান্য গোলাবারুদ গনিমত লাভ করেন।

    অপরদিকে তালেবান মুজাহিদিন দাগী জেলার চামনিয়ানো এলাকায় অভিযান চালিয়েও কাবুল বাহিনীর একটি ঘাঁটি দখল করেছে। মুজাহিদগণ এই অভিযান থেকে ২টি রেঞ্জার গাড়ি, ১টি অ্যাম্বুলেন্স এবং বিপুল পরিমাণ গোলাবারুদ গনিমত লাভ করেছেন।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ইয়ামান | আল-কায়েদার হামলায় কয়েক ডজন সৈন্য নিহত, অস্ত্র ভর্তি দুর্গ ধ্বংস

    ইয়ামানে মুরতাদ হুথী বিদ্রোহীদের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে আনসারুশ শরিয়াহ্। এতে অস্ত্রে পরিপূর্ণ একটি দুর্গ ধ্বংস এবং কয়েক ডজন সৈন্য নিহত ও আহত হয়েছে।

    আল-কায়েদার অন্যতম আরব উপদ্বীপ ভিত্তিক শাখা আনসারুশ শরিয়াহ্’র জানবায মুজাহিদিন, ইয়ামানের আল-বায়েদা রাজ্যের শাওকান এলাকায় অবস্থিত মুরতাদ হুথী শিয়া বিদ্রোহীদের ঘাঁটিতে একটি বিশাল আক্রমণ চালিয়েছিলেন। হুথীদের বিরুদ্ধে এই অভিযানে মুজাহিদগণ ভারি মেশিনগান, ক্লাশিনকোভ, মর্টার ও শক্তিশালী বিস্ফোরক ব্যবহার করেছেন।

    গত ১লা নভেম্বর রবিবার সন্ধ্যায়, মুজাহিদদের পরিচালিত এই অভিযানে মুরতাদ হুথী বিদ্রোহীদের অনেক সৈন্য নিহত এবং আহত হয়েছে, ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর ১টি গাড়ি। এছাড়াও সামরিক ঘাঁটিতে অবস্থিত মুরতাদ বাহিনীর অস্ত্রগার লক্ষ্য করে বেশ কিছু সফল রকেট হামলা চালিয়েছেন, এতে অস্ত্র ও গুলাবারুদে পরিপূর্ণ অস্ত্রাগারটি বিকট আওয়াজে বিস্ফোরিত হয়। ধ্বংসস্তূপে পরিণত হয় অস্ত্রাগারে থাকা সকল সামরিক সরঞ্জামাদি ও যুদ্ধাস্ত্র।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3

      খোরাসান | মুজাহিদদের হামলায় ৪৩ কাবুল সৈন্য নিহত, ঘাঁটি ও পোস্ট বিজয়


      আফগানিস্তানে মুরতাদ কাবুল সরকারি বাহিনীর বিরুদ্ধে ৩টি সফল হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে অন্ততপক্ষে ৪৩ কাবুল সৈন্য নিহত হয়েছে।

      খবরে বলা হয়েছে, গত ২ নভেম্বর সোমবার, আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় কুন্দুজের প্রাদেশিক রাজধানীতে ড্রোন হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে প্রাদেশিক গভর্নরের ৬ জন দেহরক্ষী নিহত ও ১১ জন আহত হয়েছে বলে জানিয়েছে কাবুল সরকারি কর্মকর্তারা।

      ঐদিন সন্ধ্যায় কুন্দুজের গভর্নর অফিস স্টেডিয়ামে যখন গভর্নর আবদুস সাত্তার মির্জাকওয়ালের দেহরক্ষীরা ভলিবল খেলছিলেন, তখনই এই হামলাটি চালানো হয়েছে।

      হামলার সময় স্টেডিয়ামে গভর্নর আবদুস সাত্তার মির্জাকওয়াল উপস্থিত ছিল কিনা তা এখনও পরিষ্কার নয়। তবে হামলার পর থেকে এখনো সে মিডিয়ার সামনে হাজির হয়নি। বরং প্রদেশটির ডিপুটি গভর্নর মিডিয়ায় হামলার বিষয়টি নিশ্চিত করেছে।

      এদিকে কাবুল বাহিনী তালেবান মুজাহিদদের বিরুদ্ধে অভিযান পরিচালনার জন্যে সামরিক বহর নিয়ে লস্করগাহ জেলায় পৌঁছেছিল। এসময় তালেবান মুজাহিদদের সাথে মুখোমুখি তীব্র লড়াই হয় কাবুল বাহিনীর। তালেবান মুখপাত্র ক্বারী ইউসূফ আহমাদী হাফিজাহুল্লাহ্ বলেন যে, এই অভিযানে মুজাহিদগণ ধ্বংস করেন কাবুল বাহিনীর ৩টি সামরিযান। মুজাহিদদের হামলায় নিহত হয় ১৯ সৈন্য, আহত হয় আরো ৯ সৈন্য।

      তালেবানের অপর এক মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ বলেন যে, গত রাতে কুন্দুজ প্রদেশের ইমাম সাহেব জেলার কিরগিজ এলাকায় মুজাহিদিনের আক্রমণের ভয়ে কাবুল সরকারের সৈন্যরা ২টি গুরুত্বপূর্ণ ঘাঁটি এবং ৮টি ফাঁড়ি থেকে পালিয়ে গেছে। এর মধ্যদিয়ে একটি বিশাল অঞ্চল শত্রু মুক্ত হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        সোমালিয়া | সংসদ সদস্যদের বহনকারী বিমানে আল-কায়েদার হামলা



        সোমালিয়ার জালাজদুদ রাজ্যের স্ব-ঘোষিত জালমাদাক প্রশাসনের রাষ্ট্রপতিকে বহনকারী বিমান টার্গেট করে হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন।

        খবরে বলা হয়েছে, গত ২ নভেম্বর সোমবার, জালমাদাক প্রশাসনের প্রধান (রাষ্ট্রপতি) আহমেদ আবদ কারী কুরাকুর এবং সোমালিয়ার সংসদ সদস্যদের বহনকারী একটি বিমানকে টার্গেট করে অ্যান্টি-এয়ারক্র্যাফট দিয়ে হামলা চালিয়েছিলেন হারাকাতুশ শাবাব মুজাহিদিন। সোমালিয়ার জালাজদুদ রাজ্যের তুশমারিব শহরের বিমানবন্দরে নামার সময় এই হামলাটি চালানো হয়।

        এতে জালমাদাক প্রশাসনের প্রধান (রাষ্ট্রপতি) অল্পের জন্য প্রাণে বেঁচে যায়। তবে বিমানে থাকা কতক সংসদসদস্য নিহত ও আহত হয়েছে বলেও জানা গেছে।

        সম্প্রতি, সোমালিয়ার তুশমারিব শহর ও এর আশেপাশের শহরগুলিতে আল-শাবাব মুজাহিদিন আক্রমণাত্মক অভিযান পরিচালনা করছেন। যার ফলে উক্ত অঞ্চল এখন কুফ্ফার ও মুরতাদ মিলিশিয়াদের জন্য কবরস্থানে পরিণত হয়েছে। মুজাহিদদের অগ্রগতি প্রত্যক্ষ করছে কুফ্ফার বিশ্বও, কিন্তু তা রুখে দেওয়ার মতো সামর্থ নেই।
        আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

        Comment


        • #5
          মা শা আল্লাহ, ড্রোন হামলা ও ম্যানপ্যাডস (এন্টি-এয়ারক্রাফট) হামলা। মা শা আল্লাহ, অসাধারণ।

          Comment

          Working...
          X