Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২২ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ১১ জুলাই, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২২ জিলহজ, ১৪৪৪ হিজরী।। ১১ জুলাই, ২০২৩ ঈসায়ী।

    শাবাবের আন্তঃসীমান্ত অভিযানে ৬ কেনিয়ান অফিসার নিহত, আহত ৮



    কেনিয়ার সীমান্ত শহরগুলোতে নতুন করে সামরিক অপারেশন জোরদার করেছে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। সম্প্রতি দেশটির সীমান্তে অঞ্চলে প্রতিরোধ যোদ্ধাদের এক অভিযানে কেনিয়ান বাহিনীর অফিসার সহ অন্তত ১৪ সেনা হতাহত হয়েছে বলে জানা গেছে। আল-কায়েদা পূর্ব আফ্রিকান শাখার প্রতিরোধ যোদ্ধাদের গত ৬ জুলাই তারিখে কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় মান্দেরা রাজ্যের রামু এলাকায় চালানো এই অভিযানের তথ্য স্থানীয় সূত্র নিশ্চিত করেছে। অতর্কিত এই অভিযানটি কেনিয়ান সেনাবাহিনীর “কাউন্টার টেররিজম” ইউনিটকে টার্গেট করে চালানো হয়েছিল।

    লড়াই চলাকালীন আশ-শাবাব যোদ্ধারা কেনিয়ান স্পেশাল অপারেশন ফোর্সের অন্তত ৬ অফিসারকে হত্যা এবং আরও অনেককে আহত করতে সক্ষম হন। আশ-শাবাবের দেওয়া তথ্যমতে অভিযান শেষে কেনিয়ান বাহিনী কায়ো গ্রামটি ছেড়ে চলে গেছে।

    এদিকে কেনিয়ান সেনাবাহিনী এই অভিযানে তাদের ক্ষয়ক্ষতির কথা স্বীকার করেছে। তারা দাবি করেছে যে, শাবাবের হাতে তাদের ৫ অফিসার নিহত হয়েছে এবং আরও ৮ জন আহত হয়েছে।

    উল্লেখ্য যে, প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সাম্প্রতিক বছরগুলোতে কেনিয়ায় তাদের অভিযানের পরিমাণ বাড়িয়েছে। প্রতিরোধ যোদ্ধারা এখন কেনিয়ার সরকার, সেনাবাহিনী, সামরিক কেন্দ্র, যোগাযোগ লাইন এবং লজিস্টিক রুটকে লক্ষ্য করে অভিযান চালাচ্ছেন। একই সময়ে, কেনিয়াতে অবস্থিত পশ্চিমা কেন্দ্র এবং মার্কিন ঘাঁটিগুলি লক্ষ্যবস্তু করেও অভিযান চালাচ্ছে দলটি।

    ২০২১ সালের জানুয়ারিতে, কেনিয়ার মান্দেরা রাজ্যের গভর্নর আলি রোবা বলেছিল যে, উত্তর কেনিয়ার অর্ধেকেরও বেশি এলাকা আল-কায়েদার পূর্ব আফ্রিকান শাখা আশ-শাবাব দ্বারা নিয়ন্ত্রিত।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    মার্কিন সামরিক কনভয়ে শাবাবের অভিযান, নিহত অন্তত ১৫ সৈন্য



    সোমালিয়ায় ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দিচ্ছে মার্কিন সামরিক বাহিনী। গত বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলে মার্কিন বাহিনীর ২টি সামরিক কনভয় লক্ষ্য করে পরপর ৬টি বোমা বিস্ফোরণ ঘটিয়েছেন হারাকাতুশ শাবাবের ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে মার্কিন যুক্তরাষ্ট্রের ৪টি সাঁজোয়া যান ধ্বংস হয়েছে বলে জানা গেছে। সেই সাথে সোমালি স্পেশাল ফোর্সের অন্তত ১২ সৈন্য নিহত হয়েছে এবং ৩ মার্কিনী সহ আরও অনেক সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র জানায়, অতি সম্প্রতি মার্কিন সৈন্যদেরকে সোমালিয়ার রাজধানী মোগাদিশুর বাহিরে জালাজদুদ এবং যুবা রাজ্যে আশ-শাবাবের বিরুদ্ধে যুদ্ধের নেতৃত্ব দিতে দেখা গেছে। সূত্রমতে, আমেরিকান সৈন্যরা এই অঞ্চলে মোগাদিশু সরকারের বিশেষ অপারেশন ইউনিটের সাথে আশ-শাবাবের বিরুদ্ধে যুদ্ধের দ্বিতীয় ধাপের পরিকল্পনা করছিল।
    বর্তমানে মার্কিন সেনাবাহিনীর বিশেষ অপারেশন ইউনিটগুলি এই অঞ্চলে তাদের উপস্থিতি বাড়িয়েছে, যারা আশ-শাবাবের বিরুদ্ধে যুদ্ধে সোমালি সামরিক বাহিনীগুলোর নেতৃত্ব দিচ্ছে।



    মার্কিন যুক্তরাষ্ট্র ২০২২ সালের মে মাসে সোমালিয়ায় নতুন করে তাদের সেনা পাঠায়। এই সময়টাতে মার্কিন যুক্তরাষ্ট্র তাদের বাহিনীকে কেন্দ্রীয় অঞ্চলগুলোতে মোতায়েন করে। আর এমন এলাকায় নিজ দেশের সেনাদের মোতায়েন করা থেকে বিরত থাকছে যেখানে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের সামরিক অপারেশনের ঝুঁকি বেশি।

    এতো সতর্কতার পরেও গত ৬ জুলাই বৃহস্পতিবার সোমালিয়ার যুবা রাজ্যে কিসমায়োর উপকন্ঠে মার্কিন বাহিনীর ২টি সামরিক কনভয়ে অভিযান চালিয়েছে আশ-শাবাব যোদ্ধারা।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, হারাকাতুশ শাবাব যোদ্ধারা মার্কিন বাহিনীর প্রথম সামরিক কনভয়টিকে আঘাত করেন যুবা রাজ্যের হারবুলী এলাকায়। এখানে মার্কিন বাহিনী ও তাদের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের যৌথ সামরিক কনভয়ে শক্তিশালী বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। বিস্ফোরণটি মার্কিন সেনাদের বহনকারী একটি সাঁজোয়া যানকে আক্রান্ত করলে সেটি ঘটনাস্থলেই ধ্বংস হয় এবং তাতে আরোহী সমস্ত মার্কিন সৈন্য হতাহত হয়। এছাড়াও বিস্ফোরণে আরও কয়েকটি যান ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

    এদিন হারাকাতুশ শাবাব যোদ্ধারা মার্কিন সামরিক বাহিনীর ২য় কনভয়টি লক্ষ্য করে অভিযান চালান একই রাজ্যের জানী-আবদী এলাকায়। এই এলাকাতে মার্কিন বাহিনী ও তাদের দ্বারা প্রশিক্ষণপ্রাপ্ত সোমালি স্পেশাল ফোর্সের যৌথ সামরিক কনভয় লক্ষ্য করে পরপর ৫টি বোমা বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। এতে তাদের ৩টি সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়, যার একটি ছিলো মার্কিন সৈন্যদের বহনকারী যান।
    এই অভিযানের ফলে আমেরিকা ও সোমালি স্পেশাল ফোর্সের অনেক সৈন্য হতাহত হয়, পরে হাতাহত সেনাদেরকে ৩টি গাড়িতে করে পরিবহন করে নিয়ে যাওয়া হয়।

    এই অভিযানের বিষয়ে এএস কমান্ডের একটি বিবৃতিতে দানব ফোর্সের ১২ সৈন্য নিহত এবং অপর অনেক সৈন্য আহত হওয়ার দাবি করা হয়েছে।

    এদিকে মার্কিন বাহিনী তাদের কনভয়ে আশ-শাবাবের অভিযানের তথ্যটি নিশ্চিত করেছে। তারা দাবি করছে যে, মুজাহিদদের এই অভিযানে মার্কিন বাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ এবং কর্নেল পদমর্যাদার ২ অফিসার সহ ৩ সৈন্য আহত হয়েছে।
    তবে ধারণা করা হচ্ছে, হতাহতের বাস্তব এই সংখ্যা আরও বেশি।

    উল্লেখ্য যে, মার্কিন যুক্তরাষ্ট্র ১৯৯০ এর দশক থেকে সোমালিয়ায় সামরিক হস্তক্ষেপে সক্রিয়ভাবে জড়িত। ১৯৯২ এবং ১৯৯৪ এর মধ্যে সোমালিয়ায় অন্তত ৫০ আমেরিকান সৈন্য ও গোয়েন্দা কর্মী মারা গেছে। এরপর ২০০৭ সালে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা পাল্টা আক্রমণ শুরু করলে আরও অনেক মার্কিন সৈন্য নিহত হয়।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আলহামদুলিল্লাহ,, আল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ। খুবই আনন্দের খবর। আল্লাহ মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন।
      ولو ارادوا الخروج لاعدواله عدة ولکن کره الله انبعاثهم فثبطهم وقیل اقعدوا مع القاعدة
      سورة توبة ٤٦

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ আল্লাহ কবুল করুন বিজয় ত্বরান্বিত করুন
        Last edited by Rakibul Hassan; 07-15-2023, 01:17 AM.

        Comment


        • #5
          প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব সাম্প্রতিক বছরগুলোতে কেনিয়ায় তাদের অভিযানের পরিমাণ বাড়িয়েছে। প্রতিরোধ যোদ্ধারা এখন কেনিয়ার সরকার, সেনাবাহিনী, সামরিক কেন্দ্র, যোগাযোগ লাইন এবং লজিস্টিক রুটকে লক্ষ্য করে অভিযান চালাচ্ছেন। একই সময়ে, কেনিয়াতে অবস্থিত পশ্চিমা কেন্দ্র এবং মার্কিন ঘাঁটিগুলি লক্ষ্যবস্তু করেও অভিযান চালাচ্ছে দলটি।
          আল্লাহ্‌ তায়ালা আশ শাবাবসহ সারাবিশ্বের মুজাহিদীনদের সাহায্য ও বিজয় দান করুন। আমীন

          Comment


          • #6
            আল্লাহ তুমি কাফেরদের মনে ভীতি সঞ্চার করে দাও।
            তারা যেন মুজাহিদীনদের দেখলেই ভয়ে পালিয়ে যায়।

            Comment


            • #7
              কুফফাররা পরাজিত হবেই , ইনশাআল্লাহ ।
              এই
              শতাব্দী ইসলামের বিজয়ের শতাব্দী ।

              Comment


              • #8
                আলহামদুলিল্লাহ আল্লাহ আমাদের মুজাহিদ ভাইদের কবুল করুন ,
                فَقَاتِلُوْۤا اَوْلِيَآءَ الشَّيْطٰنِ

                Comment


                • #9
                  আলহামদুলিল্লাহ। আল্লাহ তায়ালা মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন।আল শাবাবের ভাইদের বিজয়কে ত্বরান্বিত করুন।

                  Comment


                  • #10
                    আলহু আকবার আল্লাহ ইসলামকে এই ভাবেই বিজয় দান করবেন।

                    Comment

                    Working...
                    X