Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৭ মুহাররম , ১৪৪৫ হিজরী।। ৫ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৭ মুহাররম , ১৪৪৫ হিজরী।। ৫ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

    ইয়েমেনে আল-কায়েদার অভিযানে শত্রুঘাঁটি বিজয়


    আল-কায়েদা আরব উপদ্বীপ সংশ্লিষ্ট প্রতিরোধ যোদ্ধারা ইয়েমেনে সংযুক্ত আরব আমিরাতের একটি সামরিক ঘাঁটিতে অভিযান চালিয়েছেন বলে জানা গেছে। এতে মিলিশিয়া বাহিনীর অন্তত ১৬ সেনা হতাহত হয়েছে; অপর একটি অভিযানে ৪ উচ্চপদস্থ কর্মকর্তা সহ হতাহত হয়েছে আরও ১৭ জনেরও বেশি সৈন্য।

    স্থানীয় সূত্রমতে, ইয়েমেনের দক্ষিণাঞ্চলে সংযুক্ত আরব আমিরাত সমর্থিত বাহিনী এবং আল-কায়েদা আরব উপদ্বীপ সংশ্লিষ্ট (একিউএপি) প্রতিরোধ বাহিনীর মধ্যে যুদ্ধ অব্যাহত রয়েছে। গত ৩১ জুলাই রাতেও ঐ অঞ্চলে “দক্ষিণ ট্রানজিশনাল কাউন্সিল” বাহিনীর সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। ইয়েমেনের আবিয়ান প্রদেশের মুদিয়া অঞ্চলে অবস্থিত ইউএই সমর্থিত বাহিনীর ঘাঁটিতে পরিচালিত এই অভিযানে হালকা থেকে মাঝারি ধরনের অস্ত্র ব্যবহার করেন “একিউএপি” মুজাহিদগণ। এতে আমিরাত সমর্থিত মিলিশিয়া বাহিনীর অন্তত ৭ সৈন্য নিহত হয় এবং আরও ৯ সৈন্য আহত হয়।


    সামরিক ঘাঁটিতে অভিযানের দৃশ্য

    অভিযান বিষয়ে এক বিবৃতি একিউএপি জানিয়েছে যে, মিলিশিয়া বাহিনীর সদস্যদের পলায়নের পর মুজাহিদগণ ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছেন। সেই সাথে তাঁরা ঘাঁটির ভিতরে অনেক ভারী অস্ত্র ও গোলাবারুদ সহ দুটি সামরিক যান জব্দ করেছেন।

    প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্ (একিউএপি) এর সূত্রে আরও জানা যায়, দলটির যোদ্ধারা গত ২০ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ইয়েমেনে শত্রু বাহিনীকে টার্গেট করে অ্যাম্বুশ, স্নাইপার আক্রমণ, মাইন ও বোমা বিস্ফোরণ এবং রকেট লঞ্চার দ্বারা আরও ৮টি পৃথক স্থানে অভিযান পরিচালনা করছেন। এতে একজন কর্নেল ও ৩ জন সেনা অফিসার সহ অন্তত ১১ সৈন্য নিহত হয়। সেই সাথে আহত হয় আরও ৬ জনেরও বেশি সৈন্য।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    শাবাবের আন্তঃসীমান্ত অভিযানে অন্তত ১০ কেনিয়ান সেনা নিহত



    আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা কেনিয়ার উত্তরাঞ্চলে দেশটির সেনাবাহিনীকে লক্ষ্য করে অভিযান চালিয়েছে বলে জানা গেছে, যাতে অন্তত ১০ কেনিয়ান সৈন্য নিহত হয়েছে।

    স্থানীয় সূত্রমতে, কেনিয়ার উত্তরাঞ্চলে সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের অভিযান অব্যাহত রয়েছে। গত ২ আগস্টেও দেশটির লামু রাজ্যের তানা নদীর কাছে কেনিয়ার সেনা বাহিনীকে টার্গেট করে অতর্কিত অভিযান চালান শাবাব যোদ্ধারা। অভিযানটি সেনাবাহিনীর একটি কনভয় লক্ষ্য করে প্রথমে বিস্ফোরক ও পরে অস্ত্র দিয়ে লক্ষ্যবস্তু করা হয়।

    আঞ্চলিক সূত্রের দেওয়া তথ্য অনুযায়ী, শাবাবের এই অভিযানে কেনিয়ার ৩টি সামরিক যান ধ্বংস হয়েছে এবং অন্তত ১০জন সৈন্য নিহত হয়েছে।

    এর একদিন আগে অর্থাৎ গত ১ আগস্ট, কেনিয়ার মান্দেরা ও লামু রাজ্যে আরও ২টি পৃথক অভিযান চালিয়েছেন হারাকাতুশ শাবাব আল মুজাহিদিন। এতে কেনিয়ার সামরিক বাহিনীর ২টি সাঁজোয়া যান ধ্বংস হয় এবং অন্য ১টি ক্ষতিগ্রস্ত হয়। এসময় যানে থাকে অনেক সৈন্য হতাহত হয়েছে বলেও ধারণা করা হচ্ছে।

    উল্লেখ্য যে, আশ-শাবাব সাধারণভাবে উত্তর কেনিয়ায় ব্যাপকভাবে প্রভাব বিস্তার করে আছে। সাম্প্রতিক সময়ে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে শাবাব যোদ্ধারা তাদের অভিযানের মাত্রা বাড়িয়েছে। ফলে অনেক এলাকা ও সৈন্য হারাচ্ছে কেনিয়া।

    ২০২১ সালের জানুয়ারিতে, কেনিয়ার মান্দেরার গভর্নর আলি রোবা বলেছিল যে, উত্তর কেনিয়ার অর্ধেক এলাকা আল-কায়েদার পূর্ব আফ্রিকান শাখা আশ-শাবাব দ্বারা নিয়ন্ত্রিত। আর চলতি বছরের জুলাইয়ে রাজ্যটির নতুন গভর্নর মোহাম্মদ আদান খলিফ বলেছেন যে, মান্দেরার ৬০ শতাংশ আশ-শাবাব দ্বারা নিয়ন্ত্রিত।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ইয়েমেন আর সোমালিয়ায় মুজাহিদীনদের শক্তিশালী উপস্থিতি, বিশ্ব-কুফফার জোটের সাপ্লাই চেইনের জন্য ভয়াবহ অশনি-সংকেত। আল্লাহ তাআলা তাঁদের সাহায্য করুন। আমীন

      Comment


      • #4
        Originally posted by আঁধার রাতের মুসাফির View Post
        ইয়েমেন আর সোমালিয়ায় মুজাহিদীনদের শক্তিশালী উপস্থিতি, বিশ্ব-কুফফার জোটের সাপ্লাই চেইনের জন্য ভয়াবহ অশনি-সংকেত। আল্লাহ তাআলা তাঁদের সাহায্য করুন। আমীন
        আমীন ইয়া রাব্বাল আলামীন।

        Comment

        Working...
        X