Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০১ সফর, ১৪৪৫ হিজরী।। ১৮ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০১ সফর, ১৪৪৫ হিজরী।। ১৮ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

    ৩ দিনে শাবাব যোদ্ধাদের ১৪ অভিযান



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলগুলোতে সামরিক অপারেশন চালাচ্ছে আশ-শাবাব। সম্প্রতি দলটির শহর কেন্দ্রীক এমন হামলায় অন্তত ৯৫ সৈন্য নিহত এবং আহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ১২ আগস্ট সোমালিয়ার রাজধানী মোগাদিশু ও কিসমায়ো শহরে পরপর ৫টি অভিযান পরিচালনা করে।
    এরমধ্যে কিসমায়োর জানি-আব্দি শহরে মুজাহিদদের পরিচালিত অভিযানে অন্তত ১৮ সৈন্য নিহত এবং আরও ১৭ সৈন্য আহত হয়েছে। সূত্রমতে, শাবাবের অভিযানে হাতাহত সৈন্যরা সোমালি স্পেশাল ফোর্সের সদস্য ছিলো।
    একই সময়ে কিসমায়োর বারসেনগুনি এলাকায় মুজাহিদদের পরিচালিত অন্য এক অভিযানে অন্তত ৫ সৈন্য নিহত হয় এবং অন্য সৈন্যরা পালিয়ে যায়।

    অভিযান দু’টি শেষে আশ-শাবাব মুজাহিদিন ঘটনাস্থল থেকে কয়েক ডজন বেকা, পিকা ও মেশিনগান জব্দ করেছেন।

    এদিন হারাকাতুশ শাবাব মুজাহিদিন আরও একটি অভিযান পরিচালনা করেন রাজধানী মোগাদিশুর দিনেলি জেলায়। অভিযানটি সোমালি সরকারের গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনীর বিশেষ ইউনিটের বিরুদ্ধে চালানো হয়েছিল। সূত্রমতে, মুজাহিদদের পরিচালিত এই অভিযানে ২ কমান্ডো অফিসার সহ অন্তত ১২ সৈন্য নিহত হয়েছে। এছাড়াও ২টি সাঁজোয়া যান ধ্বংস হওয়ার পাশাপাশি আরও ৭ সৈন্য গুরুতর আহত হয়েছে। এই অভিযানের ফলে সোমালি বাহিনী রাজধানীর আলি মাহদি এলাকা থেকে পিছু হটতে বাধ্য হয়।

    স্থানীয় সূত্রমতে, এদিন মুজাহিদদের পরিচালিত বাকি দুটি অভিযানেও আরো অসংখ্য সৈন্য হতাহত হয়েছে।

    সূত্রমতে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ১০ এবং ১১ আগস্ট তারিখে সোমালিয়া জুড়ে আরও ৯টি পৃথক অভিযান পরিচালনা করেছেন। এরমধ্যে কিসমায়ো শহরের উপকণ্ঠে মুজাহিদদের ৩টি সফল বোমা বিস্ফোরণে সোমালি বাহিনীর অন্তত ১৩ সৈন্য হতাহত হয়। এসময় সেনাবাহিনীর একটি প্রাডো যান এবং একটি গাড়ি ধ্বংস হয়ে যায়।

    এমনিভাবে রাজধানী মোগাদিশুর দারুস-সালাম এলাকায় উগান্ডায় প্রশিক্ষিত সোমালি সৈন্যদের লক্ষ্য করেও একটি সামরিক অভিযান পরিচালনা করছেন মুজাহিদগণ। এতে সামরিক বাহিনীর ৫ সৈন্য নিহত এবং আরও ৬ সৈন্য আহত হয়েছে। ধ্বংস করা হয়েছে সামরিক বাহিনীর একটি গাড়িও।

    অপরদিকে শাবেলি রাজ্যের বালিডোকলি বিমান ঘাঁটির কাছে একটি সামরিক চেকপয়েন্টে আক্রমণ চালান মুজাহিদগণ। এতে ৪ সৈন্য নিহত এবং অপর ৩ সৈন্য আহত হয়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৩টি মেশিনগান এবং অন্যান্য সামরিক সরঞ্জাম জব্দ করেন।



    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    নাইজারে আল-কায়েদার অভিযানে ১৫ সেনা হতাহত, ১৬ বন্দী মুক্ত


    পশ্চিম আফ্রিকার দেশ নাইজারে সামরিক অভ্যূত্থানের মাঝেই সক্রিয় হয়ে উঠেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। গত ৯ আগস্ট জেএনআইএম পরিচালিত দুই অভিযানে অন্তত ১৫ নাইজার সেনা সদস্য হতাহত হয়েছে এবং ১৬ কারাবন্দীকে মুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

    আয-যাল্লাকা মিডিয়া সূত্রে জানা গেছে, নাইজারের টিলাবেরি রাজ্যের বার্ক শহরে একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে এ সামরিক অভিযান চালানো হয়েছে। এতে নাইজার সেনাবাহিনীর অন্তত ৬ সদস্য নিহত হয়েছে এবং বাকিরা পালিয়ে গেছে।

    এ অভিযান শেষে জেএনআইএম যোদ্ধারা সামরিক ব্যারাক থেকে ৪টি গাড়ি, ১টি দুশকা, ৬টি বিকা, ৪টি আরপিজি, ১০টি ক্লাশিনকোভ, ৪টি পিস্তল এবং ২৯টি সিরিজ পিকাসহ আরও অনেক সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেছেন। পাশাপাশি, সামরিক বাহিনীর ৩টি গাড়ি মুজাহিদগণ পুড়িয়ে দেন।

    একই দিন সকালে টিলাবেরি রাজ্যে মুজাহিদদের পরিচালিত অন্য এক অভিযানে অন্তত ৯ নাইজার সেনা হতাহত হয়েছে। পাশাপাশি, এই অভিযানের মাধ্যমে ১৬ জন কারাবন্দীকে মুক্ত করেছেন মুজাহিদগণ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কেনিয়ায় শাবাবের অভিযানে অন্তত ২২ সেনা হতাহত



      কেনিয়ার উপকূলীয় রাজ্য লামুতে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে পরপর দুটি অভিযান পরিচালনা করেছে আল-কায়দা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে কেনিয়ান সামরিক বাহিনীর অন্তত ৯ সৈন্য নিহত এবং আরও ১৩ সৈন্য আহত হয়েছে।

      স্থানীয় সূত্রমতে, শাবাব যোদ্ধারা গত ১০ ও ১২ আগস্ট এ সামরিক অভিযানগুলো পরিচালনা করেছেন। গত ১০ আগষ্ট, মুজাহিদগণ সেখানে সামরিক বাহিনীর একটি সদর দপ্তর লক্ষ্য করে আক্রমণ চালান। এতে ঘাঁটিটি ধ্বংস হয়ে যায়। পাশাপাশি, কেনিয়ান বাহিনীর অন্তত ৩ সৈন্য নিহত এবং আরও ৬ সৈন্য আহত হয়েছে।

      অপরদিকে ১২ আগস্টের অভিযানটি লামু রাজ্যের কিউঙ্গা শহরে কেনিয়ান বাহিনীর একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে পরিচালনা করা হয়। দুই পক্ষের তীব্র সংঘর্ষে কেনিয়ান বাহিনীর ১ কমান্ডারসহ ৬ সৈন্য নিহত হয় এবং আরও ৭ সৈন্য আহত হয়। অভিযান শেষে মুজাহিদগণ সামরিক ঘাঁটিটি ধ্বংস করে দেন।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ!
        আল্ল-হু আকবার ওয়ালিল্লাহিল হামদ।

        অনেক অনেক জাযা-কুমুল্ল-হু খইরন আহসানাল জাযা মুহতারাম আল-ফিরদাউস মিডিয়া বৃন্দ।
        হয় শাহাদাহ নাহয় বিজয়।

        Comment


        • #5
          আলহামদুলিল্লাহ,, ছুম্মা আলহামদুলিল্লাহ। আল্লাহ মুজাহিদ ভাইদের কাজগুলো কবুল করুন আমিন।
          Last edited by Rakibul Hassan; 08-20-2023, 06:00 AM.

          Comment


          • #6
            আল্লাহ তাআলা সারাবিশ্বের সকল স্থানের মুজাহিদ ফি সাবিলিল্লাহ-দের সাহায্য করুন, বিজয় দান করুন। মুসলিম উম্মাহসহ সারা বিশ্বের নির্যাতিত মানবসমাজকে খিলাফাহ'র সুশীতল ছায়ায় পুনরায় আশ্রয় দিন। আমীন

            Comment

            Working...
            X