Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৫ সফর, ১৪৪৫ হিজরী।। ২২ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৫ সফর, ১৪৪৫ হিজরী।। ২২ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

    পাকিস্তানে টিটিপির অভিযানে ২ মাসে হতাহত ৩৫৩ সেনা


    পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ও বৃহত্তম সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। দলটির অফিসিয়াল চ্যানেল এবং এর অধিভুক্ত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, চলতি বছরের জুন ও জুলাই মাসে দেশ জুড়ে সামরিক বাহিনীর বিরুদ্ধে ১৬২টি অভিযান পরিচালনা করছেন টিটিপি যোদ্ধারা। এতে সামরিক বাহিনীর অন্তত ৩৫৩ সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    এই অভিযানগুলোর বিস্তারিত পরিসংখ্যান ইনফোগ্রাফী আকারে প্রকাশিত হয়েছে দলটির অফিসিয়াল মিডিয়া থেকে। এতে মুজাহিদদের অপারেশনগুলোর প্রকৃতি, অবস্থান এবং শত্রু বাহিনীর ক্ষয়ক্ষতির বিবরণ দেখানো হয়েছে।

    বিবরণ অনুযায়ী, গত জুন মাসে পাকিস্তানের ২৪টি জেলায় দেশটির সশস্ত্র বাহিনীগুলোর উপর মোট ৬৪টি আক্রমণ চালিয়েছেন টিটিপির প্রতিরোধ যোদ্ধারা। অপরদিকে জুলাই মাসে দেশটির ২৪টি জেলায় মোট ৯৮টি অভিযান চালিয়েছেন মুজাহিদগণ। টিটিপির এসব অভিযানের মধ্যে ১৬টি টার্গেট কিলিং, ১৯টি গেরিলা যুদ্ধ, ২৫টি সম্মুখ লড়াই, ৪৭টি স্নাইপার আক্রমণ, ৩টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ, ১৮টি বোমা বিস্ফোরণ, ৭টি জবাবি অভিযান এবং ১৬টি অতর্কিত অপারেশন পরিচালনা করেছেন। এই সময়ের মধ্যে তারা কোন ইস্তেশহাদী অপারেশন পরিচালনা করেন নি।

    বর্ণনা অনুযায়ী, জুন মাসে টিটিপি কর্তৃক পরিচালিত অভিযানগুলোতে পাকি বাহিনীর ৭৩ সদস্য নিহত এবং আরও ৮৩ সদস্য আহত হয়েছে। আর জুলাইয়ে নিহত হয়েছে ৯৪ পাকি সেনা সদস্য এবং আহত হয়েছে আরও ১০৩ সদস্য। সবমিলিয়ে এই দু’মাসে টিটিপির অভিযানে পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ১৬৭ সেনা সদস্য নিহত হয়েছে, আর আহত হয়েছে আরও ১৮৬ সেনা সদস্য।

    প্রতিরোধ বাহিনী টিটিপির এসব সফল অভিযানে পাকিস্তান সামরিক বাহিনীগুলো ব্যাপক আর্থিক ও যান্ত্রিক ক্ষয়ক্ষতির শিকার হয়েছে।

    টিটিপির দেওয়া তথ্য মতে, শত্রু বাহিনীর ১৭টি নজরদারি গোপন ক্যামেরা, ১টি মোটরসাইকেল, ১৫টি গাড়ি এবং ৪টি সামরিক চৌকি ধ্বংস করতে সক্ষম হয়েছেন প্রতিরোধ যোদ্ধারা; আর তাদের অনেক সামরিক সরঞ্জামও তাঁরা পুড়িয়ে দিয়েছেন, যাতে করে পরবর্তীতে এগুলো আবার পাকি বাহিনী ব্যবহার করতে না পারে। আর মুজাহিদগণ গনিমত হিসাবে তাদের কাছ থেক জব্দ করেছেন বিভিন্ন ক্যালিবারের ১২টি অস্ত্র।

    উল্লেখ্য যে, সময়ের সাথে পাল্লা দিয়ে টিটিপি বর্তমানে অনেক সুসংগঠিত সামরিক অভিযান পরিচালনা করছে, যা পাকিস্তান সামরিক বাহিনীর জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে গত ২০২০ সালের গ্রীষ্মকাল থেকে তাঁরা নতুনভাবে পশ্চিমা সমর্থিত পাকি সেনা-প্রশাসনের বিরুদ্ধে সামরিক তৎপরতা বাড়িয়েছেন।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সেনা-সমাবেশে শাবাবের শহিদী অভিযানে অন্তত ২৪ সোমালি সেনা হতাহত



    সোমালিয়ার মাসগাওয়ে শহরে সামরিক অবস্থানে শহিদী অপারেশন চালিয়েছে ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এতে পশ্চিমা সমর্থিত সোমালি সামরিক বাহিনীর অন্তত ১৫ সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, পশ্চিমা সমর্থিত মোগাদিশু সরকার যখন শাবাব নিয়ন্ত্রিত অঞ্চলে দ্বিতীয় পর্বের যুদ্ধ শুরুর প্রস্তুতি নিচ্ছে, তখন আশ-শাবাব যোদ্ধারা শহর কেন্দ্রীক সামরিক অবস্থানে অপারেশন জোরদার করেছে। এই ধারাবাহিকতায় হারাকাতুশ শাবাব যোদ্ধারা গত ১৬ আগস্ট সোমালিয়ার জালাজদুদ রাজ্যের মাসগাওয়ে শহরে উক্ত শহিদী অপারেশনটি পরিচালনা করছেন।

    অভিযান বিষয়ে শাবাবের দেওয়া প্রাথমিক তথ্য অনুযায়ী, মাসগাওয়ে শাবাবের ইস্তেশহাদী অভিযানে অন্তত ১৫ সেনা নিহত এবং আরও ৯ সেনা সদস্য আহত হয়েছে।

    স্থানীয় সূত্র জানায়, আশ-শাবাবের একজন ইস্তেশহাদী মুজাহিদ মোগাদিশু সরকারি বাহিনীর একটি সমাবেশ ও তাদের যানবাহনের অবস্থান লক্ষ্য করে এই অভিযানটি চালিয়েছেন। এতে ঘটনাস্থলে থাকা অধিকাংশ যানবাহন ধ্বংস হয়ে গেছে এবং অনেক সৈন্য হতাহত হয়েছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      কেনিয়ায় আশ-শাবাবের সামরিক অভিযানে নিহত ৯ সেনা



      সোমালিয়ার সীমান্ত সংলগ্ন পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় সামরিক অভিযান অব্যাহত রেখেছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। এই ধারাবাহিকতায় দেশটির লামুতে শাবাবের এক অভিযানে ৯ সেনা নিহত হয়েছে।

      সূত্রমতে, গত ১৬ আগস্ট বুধবার সকালে কেনিয়ার উপকূলীয় রাজ্য লামুতে উক্ত সামরিক অভিযানটি পরিচালনা করেছে আশ-শাবাবের প্রতিরোধ যোদ্ধারা। উপকূলীয় রাজ্যটির হিন্দী শহরে দেশটির সেনাবাহিনীর একটি সামরিক কনভয় টার্গেট করে অভিযানটি চালানো হয়েছিল বলে জানা গেছে।

      অভিযানের ফলস্বরূপ কেনিয়ার ৯ সৈন্য নিহত হয়েছে। আর বাকি সৈন্যদের মধ্যে কয়েকজন আহত হলে অন্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পলায়নের সময় আবার শাবাব যোদ্ধাদের পেতে রাখা মাইন বিস্ফোরণের কবলে পরে কেনিয়ান সেনাদের একটি সাঁজোয়া যান। ফলশ্রুতিতে সেটি ধ্বংস হয়ে যায় এবং যানটিতে আরোহী আরও কতক সৈন্য হতাহতের শিকার হয়, যাদের সুনির্দিষ্ট সংখ্যা জানা যায় নি।

      উল্লেখ্য লামু রাজ্যের শতকরা প্রায় ৬০ ভাগ এলাকা ইতিমধ্যে আশ-শাবাবের নিয়ন্ত্রণাধীন রয়েছে বলে ইতিমধ্যে স্বীকার করেছে রাজ্যটির গভর্নর। সাম্প্রতিক সময়ে শাবাব যোদ্ধারা রাজ্যটিতে তাদের অভিযান বৃদ্ধি করার গোটা রাজ্যটি যেকোনো সময় সম্পূর্ণ শাবাবের হাতে চলে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে বলে মনে করা হচ্ছে।

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        তাহরীকে তালেবান পাকিস্তানের জন্য সব সময় দোয়া করি। আল্লাহ তাআলা তাদেরকে ফাতাহ ও কাময়াবি নসীব করেন। আমীন!

        Comment


        • #5
          আল্লাহ তাআলা সারাবিশ্বের সকল স্থানের মুজাহিদীন ফি সাবিলিল্লাহদের সাহায্য ও বিজয় দান করুন। আমীন

          Comment


          • #6
            Originally posted by Talib Khan View Post
            তাহরীকে তালেবান পাকিস্তানের জন্য সব সময় দোয়া করি। আল্লাহ তাআলা তাদেরকে ফাতাহ ও কাময়াবি নসীব করেন। আমীন!
            আমীন ইয়া রব্বাল আলামীন
            হয় শাহাদাহ নাহয় বিজয়।

            Comment


            • #7
              আলহামদুলিল্লাহ টিটিপি এর খবর আসলে ভালো লাগে অনেক। দোয়া ও শুভ কামনা রইলো তাদের জন্য। আল্লাহ আরো বেশি বেশি হামলা করার তাওফিক দান করুন। আমিন।

              Comment

              Working...
              X