Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৪ সফর, ১৪৪৫ হিজরী।। ৩১ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৪ সফর, ১৪৪৫ হিজরী।। ৩১ আগস্ট, ২০২৩ ঈসায়ী।

    সিরিয়া || একাধিক শত্রু পয়েন্টের নিয়ন্ত্রণ নিল আনসারুত তাওহীদ


    শত্রুর অবস্থানে আর্টিলারি হামলা চালাচ্ছেন মুজাহিদগণ


    সিরিয়ায় গত কিছুদিন ধরেই নুসাইরি শিয়া বাহিনী ও ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের মাঝে লড়াই তীব্র হচ্ছে। চলমান এই লড়াইয়ে সম্প্রতি আল-মালাজাহ শহরের কিছু কিছু জায়গা থেকে পিছু হটতে বাধ্য হয়েছে আসাদের নুসাইরি সৈন্যরা।

    স্থানীয় সূত্রমতে, গত ২৬ আগস্ট শনিবার থেকে দক্ষিণ ইদলিবে, বিশেষ করে আল-মালাজাহ জেলার বিভিন্ন পয়েন্টে তীব্র সংঘর্ষ শুরু হয়েছে। প্রতিরোধ বাহিনী আনসারুত তাওহীদ সহ কয়েকটি দলের প্রতিরোধ যোদ্ধারা এই অঞ্চলে আসাদ বাহিনীর অবস্থানগুলো টার্গেট করে তীব্র হামলা চালাচ্ছেন।
    ক্ষেপণাস্ত্র দ্বারা শত্রুর অবস্থান ধ্বংস করছেন মুজাহিদগণ
    আনসারুত তাওহীদের মুজাহিদগণ শনিবার টানেল বিস্ফোরণের মাধ্যমে আসাদ বাহিনীর ভূগর্ভস্থ আশ্রয়কেন্দ্রগুলো ধ্বংস করেছিলেন, এতে আসাদ বাহিনীর ৩০ এরও বেশি সৈন্য হতাহত হওয়ার পাশাপাশি প্রচুর ক্ষয়ক্ষতির শিকার হয়েছে তারা। যদিও আসাদ বাহিনী দবি করেছিল যে, টানেল বিস্ফোরণে তাদের ৭ সৈন্য নিহত হয়েছে।

    এই অভিযানের পর আনসারুত তাওহীদের আর্টিলারি ব্যাটালিয়ন অঞ্চলটিতে আসাদ বাহিনীর বিভিন্ন অবস্থানে আর্টিলারি ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। সেই সাথে গেরিলা আক্রমণ চালান প্রতিরোধ যোদ্ধারা। এতে আসাদ বাহিনী অনেক সৈন্য হতাহত হয় এবং তারা পালিয়ে যায়, এসময় মুজাহিদগণ আসাদ বাহিনীর একাধিক সামরিক পয়েন্টের নিয়ন্ত্রণ নেন।
    মুজাহিদদের টার্গেটে শত্রু সৈন্যরা
    এদিকে গত ২৬ ও ২৭ আগস্ট আসাদ বাহিনী তাদের হারানো পয়েন্টগুলির নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে অন্তত দুবার পাল্টা আক্রমণ চালিয়েছে। কিন্তু মুজাহিদগণ সফলভাবে তাদের এই আক্রমণ প্রতিহত করেছেন।

    সূত্রমতে, আসাদ বাহিনী এই অঞ্চলে অগ্রসর হওয়ার চেষ্টা করলে মুজাহিদগণ তাদের গতিবিধি বন্ধ করতে ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি দ্বারা তীব্র আক্রমণ চালান। একই সাথে শত্রুদের সরবরাহ রুট এবং সংবেদনশীল সামরিক অবস্থানগুলিকে লক্ষ্যবস্তুতে পরিণত করেন তাঁরা। ফলে শত্রু বাহিনী তাদের দখলে থাকা বাকি এলাকাগুলো ধরে রাখতে পিছু হটে।
    শত্রু ঘাঁটি গুড়িয়ে দিচ্ছেন মুজাহিদগণ
    সূত্র আরও নিশ্চিত করেছে যে, ২৭ আগস্টের লড়াইয়ে আনসারুত তাওহীদের স্নাইপার ব্রিগেডের যোদ্ধারাও তাদের দক্ষতা দেখিয়েছেন। তাদের একটি ইউনিটের অভিযানেই মালাজার দক্ষিণের একটি গ্রাম থেকে পিছু হটেছিল নুসাইরি বাহিনী। সেখানে মুজাহিদদের স্নাইপারের আঘাতে ৩ নুসাইরি সৈন্য নিহত এবং আরও কয়েকজন আহত হলে গ্রামটির দিকে অগ্রসর হওয়া অন্য নুসাইরি সৈন্যরা পালিয়ে যায়।

    এটি গুরুত্বপূর্ণ যে, দীর্ঘদিন বিরতির পর আসাদের নুসাইরি বাহিনীর বিরুদ্ধে সিরিয়ার প্রতিরোধ যোদ্ধাদের এমন অভিযান প্রত্যক্ষ করেছে বিশ্ব। মুজাহিদগণ নুসাইরিদের অবস্থানে টানেল বিস্ফোরণ ঘটাচ্ছেন, শত্রু পয়েন্টগুলির নিয়ন্ত্রণ নিচ্ছেন এবং অগ্রসর হওয়া শত্রু ইউনিটগুলোকে ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি দ্বারা তীব্রভাবে লক্ষ্যবস্তুতে পরিণত করছেন। সিরিয়ায় মুজাহিদদের অবস্থান আবারো শক্তিশালী হওয়ার দিকেই ইঙ্গিত দিচ্ছে উক্ত অভিযানের ঘটনাগুলো।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফটো রিপোর্ট || শাবাবের সুইপিং অপারেশনে ২০০ সোমালি সেনা নিহত



    পূর্ব আফ্রিকার আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন গত ২৬ আগস্ট ভোরে সোমালিয়ার জালাজদুদ (galgudud/গালগোদুদ) রাজ্যে সোমালি স্পেশাল ফোর্সের ৩টি সামরিক ঘাঁটিতে একযোগে সুইপিং অপারেশন পরিচালনা করেছে।

    আশ-শাবাবের সামরিক শাখার মুখপাত্রের দেওয়া প্রাথমিক তথ্যমতে, আসওয়াইনী (عوسويني) শহরের এই ঘাঁটিগুলোতে মুজাহিদদের একটি শহিদী হামলা ও সুইপিং অপারেশনে সোমালি বাহিনীর অন্তত ১৭৮ সেনা নিহত হয়েছে। পরবর্তীতে স্থানীয় সূত্রগুলো নিশ্চিত করেছে যে, এই অভিযানে সোমালি বাহিনীর ১৩ অফিসারসহ নিহত সেনা সংখ্যা ২০০ ছাড়িয়েছে; আহত হয়েছে আরও অসংখ্য সেনা। পাশাপাশি, মুজাহিদদের হাতে বন্দী হয়েছে আরও ২০ সোমালি সেনা।

    এই অভিযানের মাধ্যমে মুজাহিদগণ ৩টি সামরিক ঘাঁটির উপর নিয়ন্ত্রণ লাভ করেছেন। অভিযান শেষে মুজাহিদগণ ঘাঁটিগুলোর সমস্ত সামরিক সরঞ্জাম জব্দ করেছেন, যার মধ্যে রয়েছে অনেক সাঁজোয়া যান, ভারী মেশিনগান বোঝাই সামরিক যান, প্রচুর পরিমাণে অস্ত্র ও গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম।

    মোগাদিশুর প্রাক্তন মেয়র জানিয়েছে, হারাকাতুশ শাবাব এই অভিযানে যেসব যুদ্ধযান দখল করেছে, তারমধ্যে তুরস্কের দেওয়া অত্যাধুনিক সাঁজোয়া যানই রয়েছে ১৮টি। তার ভাষ্যমতে, এই অভিযানে যা ঘটেছে তা সোমালি সেনাবাহিনীর ইতিহাসে কখনও ঘটেনি।

    এই অভিযানে শত্রু বাহিনীর ক্ষয়ক্ষতি ও মুজাহিদদের অর্জনের কিছু দৃশ্য দেখুন…

    [সকল ছবি একত্রে https://files.fm/u/txshtghup]










































































    আশ-শাবাবের সাহসী অভিযানের ভিডিওটি দেখুন –
    1. https://ok.ru/video/6953814657742
    2. https://archive.gnews.to/index.php/s/LfTWcMb44c4gQb4
    3. https://archive.org/details/weerar-l...anka-cawsweyne

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || শাবাবের সুইপিং অপারেশনে ২০০ সোমালি সেনা নিহত
      আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ
      খুবই হৃদয়কাড়া দৃশ্য, মাশাআল্লাহ।
      আল্লাহ মুজাহিদদের বিজয়াভিযানকে ত্বরান্বিত করুন।
      শাবাবের মুজাহিদীনকে নিরাপত্তার সাথে রাখুন।
      কালিমার পতাকাকে উড্ডীন করার তাওফিক দান করুন।
      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

      Comment


      • #4
        ইস, তারা আল্লাহর ইবাদত করে আল্লাহর কাছে নিজেদের মর্যাদা কতগুনে বৃদ্ধি করছে। আমরাও যদি তাদের মত খিদমাহ আঞ্জাম দিতে পারতাম।
        পৃথিবীর রঙ্গে রঙ্গিন না হয়ে পৃথিবীকে আখেরাতের রঙ্গে রাঙ্গাই।

        Comment

        Working...
        X