Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৫ সফর, ১৪৪৫ হিজরী।। ০১সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৫ সফর, ১৪৪৫ হিজরী।। ০১সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী।

    কেনিয়ার লামু ও ওয়াজিরে শাবাবের ৩ অভিযান


    পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার লামু এবং ওয়াজির রাজ্যে সামরিক বাহিনীর বিরুদ্ধে ৩টি পৃথক অভিযান চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। অভিযানগুলোতে অন্তত ১১ কেনিয়ান সেনা নিহত এবং আরও কতক সৈন্য আহত হয়েছে বলে জানা গেছে। এমনকি হতাহতের প্রকৃত সংখ্যা গোপন করতে সেনাদের লাশ নিয়ে অন্য সেনাদের পালিয়ে যাওয়ার ঘটনাও ঘটেছে।

    স্থানীয় সূত্রমতে, গত ২৯ আগস্ট মঙ্গলবার কেনিয়ার উপকূলীয় রাজ্য লামুতে একটি বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদার পূর্ব-আফ্রিকান শাখা খ্যাত আশ-শাবাব যোদ্ধারা বিস্ফোরণটি কেনিয়ান সেনাদের বহনকারী একটি সামরিক ট্রাক লক্ষ্য করে চালিয়েছেন বলে জানা গেছে। যার ফলশ্রুতিতে সামরিক ট্রাকটি ধ্বংস হয়ে যায় এবং তাতে আরোহী ৭ কেনিয়ান সৈন্য নিহত হয়।

    এর আগে গত ২৭ আগস্ট রবিবার রাস্কামবোনি এলাকায় কেনিয়ান বাহিনীর একটি সামরিক কনভয় টার্গেট করে অনুরূপ একটি বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান মুজাহিদগণ। ফলশ্রুতিতে কনভয়ের একটি যান ধ্বংস এবং অন্য কয়েকটি যুদ্ধযান ক্ষতিগ্রস্ত হয়। এতে ধ্বংস হওয়া সাঁজোয়া যানের আরোহী ৪ সৈন্য নিহত হয় এবং অন্য ১ সৈন্য আহত হয়।

    অপরদিকে ২৬ আগস্ট শনিবারে কেনিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় ওয়াজির রাজ্যে একটি অভিযান পরিচালনা করেছেন মুজাহিদগণ। অভিযানটি রাজ্যের কারফাহার এলাকায় অবস্থিত কেনিয়ান সেনাদের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছিল।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, মুজাহিদদের শেষোক্ত অভিযানে কেনিয়ান বাহিনীর একটি ট্যাঙ্ক ধ্বংস হয়েছে। সেই সাথে মুজাহিদদের অতর্কিত আক্রমণে ঘাঁটিতে অবস্থানরত অনেক সৈন্য নিহত ও আহত হয়েছে। কিন্তু ঘাঁটির ভেতরে হতাহতের ঘটনা ঘটায়, হতাহতের প্রকৃত সংখ্যা জানা যায় নি।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল-কায়েদার অভিযানে ৫৯ বুরকিনান সেনা হতাহত, প্রচুর সরঞ্জাম জব্দ


    জেএনআইএম যোদ্ধাদের জব্দকৃত গণিমতের একাংশ


    পশ্চিম আফ্রিকার মালি সংলগ্ন দেশ বুরকিনা ফাসোর পূর্বাঞ্চল এবং উত্তরাঞ্চলে সম্প্রতি ৪টি পৃথক অভিযান পরিচালনা করছেন আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে বুরকিনান সেনাবাহিনীর অন্তত ৫৯ সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) যোদ্ধারা গত ২৫ আগস্ট শুক্রবার সকালে বুরকিনান সামরিক বাহিনীর বিরুদ্ধে ২টি সামরিক অভিযান পরিচালনা করেছেন।
    এর প্রথমটি ভোর ৫টার দিকে নাইজার সীমান্তবর্তী এফডানগোরমা রাজ্যের ফুতুরি শহরে বুরকিনান সেনাবাহিনীর একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে চালানো হয়েছে। ফলশ্রুতিতে বুরকিনান সামরিক বাহিনীর ১৮ সদস্য নিহত এবং আরও ৭ সদস্য আহত হয়েছে।

    আয-যাল্লাকা মিডিয়ার তথ্য অনুযায়ী, এই অভিযান শেষে ‘জেএনআইএম’ মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ১টি গাড়ি, ১টি মর্টার, ২টি ফায়ার ট্রাক, ১টি ড্রোন, ১০টি পিকা, ৩৩টি ক্লাশিনকোভ, ২টি G-3, ৮টি আরপিজি, ৩টি পিস্তল, ৮টি মর্টার শেল, ১৬টি আরপিজি শেল, এবং ৮৯টি গোলাবারুদ ভর্তি বাক্স সহ অন্যান্য সরঞ্জামের লাগেজ জব্দ করেছেন।

    এদিন জেএনআইএমের প্রতিরোধ যোদ্ধারা তাদের দ্বিতীয় অভিযানটি পরিচালনা করেন, দেশের উত্তরাঞ্চলীয় সানমাতেঙ্গা রাজ্যে। অতর্কিত এই সামরিক অভিযানটি সকাল ৯টায় শুরু করা হয়, কালামবাওগো অঞ্চলে দায়িত্বরত সেনাবাহিনীর একটি বড় দলকে লক্ষ্য করে৷ এই অভিযানে সামরিক বাহিনীর অন্তত ২৪ সৈন্য নিহত হয় এবং আরও ৫ সৈন্য আহত হয়।
    এই অভিযান শেষেও মুজাহিদগণ পূর্বোক্ত অভিযানের মতোই ঘটনাস্থল থেকে বহু সংখ্যক অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম জব্দ করেন।

    আয-যাল্লাকা মিডিয়ার সূত্রে জানা যায়, এই অভিযানের আগে গত ২২ ও ২৪ আগস্ট জেএনআইএম মুজাহিদিন বুরকিনা ফাসোর ডিম এবং সারা এলাকাতেও ২টি পৃথক অভিযান পরিচালনা করছেন। এতে সামরিক বাহিনীর অন্তত ৫ সৈন্য নিহত হয়েছে। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৫টি ক্লাশিনকোভ ও ৮টি গোলাবারুদ ভর্তি বাক্স জব্দ করেছেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      দক্ষিণ-পূর্ব আফ্রিকার সোমালিয়া-কেনিয়া-ইথিওপিয়ায় আশ-শাবাব, মধ্য-আফ্রিকার সাহেল অঞ্চলে জেএনআইএম, ইয়েমেনে একিউএপি, পাকিস্তানে টিটিপি আল্লাহ্‌র সাহায্যে দ্রুত গতিতে বিজয়ের দিকে এগিয়ে যাচ্ছে। আল্লাহ তাআলা এসব এলাকার মুজাহিদ ভাইদের নিয়ন্ত্রনকৃত অঞ্চলে নিরঙ্কুশ কর্তৃত্ব দান করুন। নতুন নতুন এলাকা বিজয় করে শরিয়াহ শাসিত ভূমির পরিমাণ বাড়িয়ে যাওয়ার তাওফিক দিন। আমীন

      মোড়ল আমেরিকা নিজের ক্ষতবিক্ষত দেহে মলম লাগানোতে ব্যস্ত। সাহস পাচ্ছেনা নতুন কোন যুদ্ধক্ষেত্রে নামার। এদিকে চীন রাশিয়া মিলে মনে হচ্ছে আমেরিকাকে টেনে এনে যুদ্ধে নামাতে চায়। এভাবে সে নিজ ঘাটিতে বসে আবার সবল হয়ে যাক, এটা চাচ্ছে না।

      আল্লাহ তাআলা আমাদের এই ফাঁকে মজবুত ভিত্তির উপর খিলাফাহ'র নিয়ামত দান করুন। আমীন

      Comment


      • #4
        সিরিয়া থেকে ও জান্নাত এর সুগন্ধি আসছে।

        Comment

        Working...
        X