Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৬ সফর, ১৪৪৫ হিজরী।। ০২ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী।

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৬ সফর, ১৪৪৫ হিজরী।। ০২ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী।

    মালিতে আল-কায়েদার অভিযানে অন্তত ৯ সেনা নিহত



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে সামরিক বাহিনী এবং দখলদার ভাড়াটে ও মিলিশিয়া বাহিনীগুলোর বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধের ঘোষণা দিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএম। সেই ধারাবাহিকতায় সামরিক বাহিনীর বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন তাঁরা। গত মঙ্গলবারেও দেশটিতে সামরিক বাহিনীর বিরুদ্ধে জেএনআইএম মুজাহিদিনের পরিচালিত এক অভিযানে অন্তত ৯ সেনা নিহত হয়েছে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, গত ২৯ আগস্ট মঙ্গলবার মালির বান্দেগায়ারা অঞ্চলের সেভার এ একটি অতর্কিত আক্রমণের শিকার হয় মালিয়ান সেনাবাহিনী। এতে মালিয়ান সামরিক বাহিনীর অন্তত ৯ সৈন্য নিহত হয়েছে; পাশাপাশি আরও অনেক সৈন্য আহত হওয়ার ঘটনা ঘটেছে।

    সূত্রমতে, আল-কায়েদা সংশ্লিষ্ট ‘জেএনআইএম’ যোদ্ধারা এদিন ভারী অস্ত্র শস্ত্র নিয়ে সেনাবাহিনীর একটি অবস্থানে আক্রমণ চালালে হতাহতের এই ঘটনা ঘটে। অভিযানে সেনাবাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়, ফলে বাধ্য হয়ে বাকি সৈন্যরা এলাকা ছেড়ে পালিয়ে যায়।

    আয-যাল্লাকা মিডিয়ার তথ্য অনুযায়ী, সেনাবাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াইয়ের সময় ২জন মুজাহিদও আহত হয়েছেন। তবে তাঁদের আঘাত গুরুতর নয় বলে জানা গেছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    পাকিস্তানে সেনা কনভয়ে ইস্তেশহাদী হামলায় ৩৫ সেনা হতাহত



    পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের বান্নু জেলায় একটি সেনা কনভয়ে ইস্তেশহাদী হামলা চালিয়েছেন স্থানীয় প্রতিরোধ যোদ্ধারা। এতে পাকিস্তান সামরিক বাহিনীর অন্তত ১৫ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্র অনুসারে, গত ৩১ আগস্ট বৃহস্পতিবার পাকিস্তান সামরিক বাহিনীর একটি কনভয় জানীখেল থেকে বান্নু জেলার উদ্দেশ্যে যাত্রা করে। পথিমধ্যে মোটরসাইকেল আরোহী ইসলামি প্রতিরোধ বাহিনীর একজন ইস্তেশহাদী মুজাহিদ সেনাবাহিনীর উক্ত কনভয়টি লক্ষ্য করে শক্তিশালী বোমা বিস্ফোরণের মাধ্যমে শহিদী অপারেশন চালান। ফলশ্রুতিতে পাকিস্তান সামরিক বাহিনীর কমপক্ষে ১৫ সৈন্য নিহত এবং আরও ২০ সৈন্য আহত হয়েছে।

    সূত্রমতে, বিস্ফোরণের পর পাক-সেনাদের মৃতদেহ ও আহতদের সামরিক হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। হাসপাতালে আহতদের আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানা গেছে।
    তবে পাক সেনাবাহিনীর বরাতে মূল ধারার গণমাধ্যমগুলো নিহতের সংখ্যা ৯ জন বলে দাবি করছে।

    এদিকে গণমাধ্যমে প্রকাশিত এক বার্তায় সফল এই অভিযানের তথ্য নিশ্চিত করেছে প্রতিরোধ বাহিনী হাফিজ গুল বাহাদুর গ্রুপ। দলটির তথ্যমতে, আব্দুর রাজ্জাক নামে একজন মুজাহিদ অন্য মুজাহিদদের শাহাদতের প্রতিশোধ নিতে এই অভিযানটি চালিয়েছিলেন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহ্‌ তাআলা সারাবিশ্বের সকল স্থানের মুজাহিদদের সাহায্য করুন, বিজয় দান করুন, মুসলিম উম্মাহকে খিলাফাহ'র নিয়ামত পুনরায় দান করুন

      Comment


      • #4
        আলহামদুলিল্লাহ্, জেনে খুশি হলাম। আল্লাহ বাংলাদেশের অবস্থাকেও ভালো করে দিক।

        Comment

        Working...
        X