Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ১৪ রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী।। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ১৪ রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী।। ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ঈসায়ী

    উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির দুই দিনের অভিযানে হতাহত ২৪ পাকি সেনা



    টিটিপি মুজাহিদিন, ফাইল ছবি।

    পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে দেশটির বিদেশি মদদপুষ্ট সেনাবাহিনীর উপর দুই দিনে ৩টি পৃথক অভিযান চালিয়েছে দেশটির জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান টিটিপি, যার মধ্যে ছিল এমবুশ ও মাইন বিস্ফোরণের মাধ্যমে আক্রমণ। ফলশ্রুতিতে দেশটির বিদেশি মদদপুষ্ট সেনাবাহিনীর কমপক্ষে ২৪ সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    সূত্র মতে, ২৩ সেপ্টেম্বর মোতাবেক ৮ রবিউল আউয়াল তারিখ বিকেলে, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের প্রতিরোধ যোদ্ধারা উত্তর ওয়াজিরিস্তানের বান্নু জেলার সীমান্তাঞ্চল মীর আলীর এপি রোডে সামরিক বাহিনীর একটি টহল দলকে টার্গেট করে একটি মাইন বিস্ফোরণ ঘটান। উক্ত বিস্ফোরণে পাকিস্তান সামরিক বাহিনীর এক সদস্য নিহত এবং অপর একজন আহত হয়।

    এর কিছুক্ষণ পরেই আবার একই এলাকায় পাকিস্তান সামরিক বাহিনীর একটি কনভয়ে অতর্কিত আক্রমণ চালান টিটিপি মুজাহিদিনরা। প্রতিরোধ যোদ্ধাদের এই অভিযানে কমপক্ষে ১৫ জন সামরিক কর্মী হতাহত হয় বলে টিটিপি সূত্র নিশ্চিত করেছে।
    উক্ত অভিযানে পাকি সেনাবাহিনীর দুটি গাড়িও সম্পূর্ণরূপে ধ্বংস হয়ে যায়।

    এর পরদিন, ২৪ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুজাহিদরা উত্তর ওয়াজিরিস্তানের বান্নুর জেলা মীর আলী সীমান্তের জেরাকি এবং খাদি এলাকার মধ্যে পাকি সামরিক বাহিনীর একটি সামরিক কনভয়কে এম্বুশ করেন। প্রতিরোধ যোদ্ধাদের অতর্কিত আক্রমণ প্রায় ছয়টি গাড়ি নিয়ে গঠিত সামরিক কনভয়টি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়, এবং ঘটনাস্থলেই অন্তত ৭ জন সেনা সদস্য হতাহতের শিকার হয়।

    তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুখপাত্র মুহাম্মদ খুরাসানি (হাফি.) দলটির অফিসিয়াল সাইট উমার মিডিয়ায় উপরোক্ত সবকয়টি অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

    সাম্প্রতিক মাসগুলোতে টিটিপি মুজাহিদিনের নানামুখি আক্রমণে পাকি সেনাবাহিনী ব্যাপক চাপের মুখে পড়েছে। একদিকে কথিত গণতন্ত্রপন্থী রাজনীতির ব্যর্থতায় দেশটির সরকার ও সেনাপ্রশাসন এমনিতেই চাপের মুখে রয়েছে, তার উপর টিটিপির শক্তিশালী অবস্থান ও লাগাতার অভিযান তাদের পদ্ধতিগত মৌলিক দুর্বলতাকে দিন দিন আরও স্পষ্ট করে দিচ্ছে সাধারণ মুসলিমদের সামনে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আল্লাহ্‌ তাআলা পাকিস্তান সহ সারাবিশ্বের সকল হক্বপন্থি মুজাহিদদের সাহায্য করুন, আমীন

    Comment

    Working...
    X