Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৯ রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী।। ১৫ অক্টোবর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৯ রবিউল আউয়াল, ১৪৪৫ হিজরী।। ১৫ অক্টোবর, ২০২৩ ঈসায়ী

    উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির স্নাইপার অভিযান বৃদ্ধি



    গত ২৭ রবিউল আউয়াল মোতাবেক ১২ অক্টোবর সকালে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুজাহিদগণ উত্তর ওয়াজিরিস্তানের রিজমাক জেলার কোন্ড এলাকায় একটি সেনা পোস্টে স্নাইপার হামলা চালিয়েছেন। এতে বিদেশি মদদপুষ্ট পাকিস্তান সেনাবাহিনীর একজন সেনা সদস্য নিহত হয়েছে।

    একই দিন বিকেলে টিটিপির স্নাইপার যোদ্ধারা উত্তর ওয়াজিরিস্তানের বান্নু প্রদেশের রিজমাক জেলায় আরও একটি সেনা চৌকিতে আক্রমণ চালান। রিজমাকের কোন্ড এলাকার ঐ সেনা চৌকিতে চালানো ঐ স্নাইপার আক্রমণে পাকিস্তান সেনাবাহিনীর একজন অফিসার নিহত হয় বলে টিটিপি সূত্র নিশ্চিত করেছে।

    উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির স্নাইপার মুজাহিদদের তৎপরতা সম্প্রতি উল্লেখযোগ্য পরিমাণে বৃদ্ধি পেয়েছে। ৫ অক্টোবরেও সেখানে টিটিপির স্নাইপার মুজাহিদদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছে স্পেশাল ফোর্সের সদস্যরা।

    সেদিন সকালে পাকিস্তানি তালিবানের মুজাহিদরা উত্তর ওয়াজিরিস্তানের বানো প্রদেশের মির আলি জেলায় বিশেষ বাহিনীর একটি চেকপয়েন্ট আক্রমণ করেন। জেলার বাতসি আদা অঞ্চলে একটি স্নাইপার রাইফেল ব্যবহার করে পরিচালিত ঐ আক্রমণে দেশটির বিশেষ বাহিনীর একজন সদস্য নিহত হয়। সেখানে মুজাহিদদের গতিবিধি পর্যবেক্ষণের জন্য ব্যবহৃত একটি নিরাপত্তা ক্যামেরাও ধ্বংস করে দেন টিটিপি মুজাহিদিন।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    সামরিক কনভয়ে টিটিপির এম্বুশ, কালাচিতে টার্গেট পুলিশ পোস্ট


    পাকিস্তনের সবচেয়ে জনপ্রিয় ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান টিটিপি সাম্প্রতিক সময়ে দক্ষিণ ওয়াজিরিস্তানের ডিআই খান প্রদেশে তাদের অভিযান সবচেয়ে বেশি বিস্তৃত করেছে।

    সেই ধারাবাহিকতায় গত ৯ অক্টোবর সন্ধ্যায় ডিআই খান প্রদেশের লাধা জেলায় দেশটির বিদেশি মদদপুষ্ট সেনাবাহিনীর একটি সামরিক কনভয়কে লক্ষ্যবস্তু করে একটি অভিযান পরিচালনা করেছেন টিটিপির ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। দুইটি গাড়ির সমন্বয়ে গঠিত উক্ত সামরিক কনভয়টি যখন লাধা জেলার কোট লাঙ্গারখেল এলাকার মধ্য দিয়ে অতিক্রম করছিল, ঠিক তখনই ইসলামি প্রতিরোধ বাহিনী টিটিপির মুজাহিদরা কনভয়টিকে এম্বুশ করেন। ফলে কনভয়ে থাকা গাড়ি দুটি ক্ষতিগ্রস্ত হয়।

    উক্ত অভিযানে সামরিক বাহিনীর সদস্যদের মধ্যে বেশ কিছু হতাহতের প্রবল সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন অভিযানে অংশ নেওয়া মুজাহিদগণ। তবে পরিস্থিতি অনুকুলে না থাকায় তাঁরা সেনাদের হতাহতের সঠিক পরিসংখ্যান জানাতে পারেননি। কেননা এধরণের অতর্কিত গেরিলা অভিযানগুলোতে প্রায় সময়ই ‘হিট অ্যান্ড রান’ কৌশলে আক্রমণ পরিচালনা করা হয় বলে, শত্রুপক্ষের হতাহতের সঠিক সংখ্যা জানা বা জানানো সম্ভব হয় না।

    তবে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের মুখপাত্র মোহাম্মদ খোরাসানি দলটির অফিসিয়াল সাইট উমার মিডিয়ায় উক্ত অভিযানের সত্যতা স্বীকার করে একটি সংক্ষিপ্ত বিবৃতি দিয়েছেন।



    একই দিন রাতে, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুজাহিদগণ ডেরা ইসমাইল খান প্রদেশের কালাচি জেলার একটি পুলিশ পোস্টে অভিযান চালিয়েছেন। কালাচি জেলার হাতলা এলাকায় অবস্থিত উক্ত পুলিশ পোস্টে হাতবোমা দিয়ে আক্রমণ চালান প্রতিরোধ যোদ্ধারা। এতে সেখানে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন তাঁরা। তবে এই অভিযানেও হতাহতের সুনির্দিষ্ট পরিসংখ্যান জানা যায়নি।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment

    Working...
    X