Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৪ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ২০ অক্টোবর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৪ রবিউল আখির, ১৪৪৫ হিজরী।। ২০ অক্টোবর, ২০২৩ ঈসায়ী

    মধ্য সোমালিয়ায় শাবাবের দুই ঘাঁটি বিজয়, ৬১ মিলিশিয়া হতাহত



    মধ্য সোমালিয়ার জালাজদুদ (جلجدود / Galguduud)রাজ্যে সরকারি মিলিশিয়া বাহিনীর দুটি ঘাঁটিতে সুইপিং অপারেশন চালিয়েছেন আল-কায়েদা পূর্ব আফ্রিকান শাখা খ্যাত হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। রাজ্যের জারঈল (جرعيل / Jaril) শহরের উপকণ্ঠে বারজিদ (برجيد / Barjid) অঞ্চলে গত ৩০ রবিউল আউয়াল মোতাবেক ১৫ অক্টোবর তারিখে উক্ত অপারেশনের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে শাবাব সংশ্লিষ্ট শাহাদাহ এজেন্সি।

    পশ্চিমা সমর্থিত সরকারি মিলিশিয়াদের দুটি ঘাঁটিতে একযোগে পরিচালিত সুইপিং অপারেশনে ঊর্ধ্বতন কর্মকর্তা সহ সরকারি মিলিশিয়াদের কমপক্ষে ৬১ জন সদস্য নিহত হয়েছে বলে সূত্র মারফত জানা যায়। শাবাবের অতর্কিত এই অভিযানে কয়েক ডজন শত্রুসেনা আহত হয়েছে বলেও নিশ্চিত করেছে সূত্রটি।

    ১৫ অক্টোবর রবিবার সকাল ৬:৩০ থেকে শত্রুঘাঁটি দুটিতে একযোগে আক্রমণ চালান ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত আশ-শাবাবের প্রতিরোধ যোদ্ধারা। যুদ্ধ তীব্র আকার ধারণ করলে ব্যাপক হতাহত ও ক্ষয়ক্ষতি শিকার হয় মিলিশিয়ারা। এরপর এক পর্যায়ে নিজেদের বাহিনীর নিহতদের মৃতদেহ ফেলে রেখেই পালিয়ে যায় সরকারি মিলিশিয়ারা। মিলিশিয়াদের পলায়নের পর দুটি ঘাঁটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ গ্রহণ করেন প্রতিরোধ বাহিনী আশ-শাবাবের যোদ্ধারা।
    অভিযান শেষে ভারী মেশিনগান বোঝাই গাড়ি এবং বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ এবং সামরিক সরঞ্জাম সহ আরও ৬টি সামরিক যান জব্দ করেন হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন।

    অভিযানে হতাহতদের মধ্যে জারিল শহরের ডেপুটি মেয়র শাফিই জামা আবদি, শহরের পুলিশ প্রধান ওসমান আলী হাদি এবং আহমেদ দারুর শহরের ভারপ্রাপ্ত মেয়র সহ অন্যান্য কর্মকর্তা আহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    [Tawhidbadi ভাই, আপনার খাস কোন বিষয় জানতে ফোরামের ‘একক মাশোয়ারা’তে যোগাযোগ করতে পারেন, ইনশা আল্লাহ। -মডারেটর]
    Last edited by Munshi Abdur Rahman; 10-21-2023, 09:58 PM.

    Comment


    • #3
      আল্লাহ্‌ তাআলা সারাবিশ্বের সকলস্থানের মুজাহিদদের সাহায্য করুন, বিজয় দান করুন, আমীন

      Comment

      Working...
      X