Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ # ০২ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ১৭ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ # ০২ জমাদিউল আউয়াল , ১৪৪২ হিজরী # ১৭ ডিসেম্বর , ২০২০ঈসায়ী

    সোমালিয়া | মুজাহিদদের হামলায় ৭ বুরুন্ডিয়ান সৈন্য হতাহত


    সোমালিয়ায় ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর বিরুদ্ধ একটি সফল হামলা চালিয়েছেন শাবাব মুজাহিদিন, যাতে ৬ সৈন্য নিহত হয়েছে।

    বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজিহিদিন গত ১৬ ডিসেম্বর, মধ্য সোমালিয়ার মাহদায়ী শহরে ক্রুসেডার বুরুন্ডিয়ান বাহিনীর একটি ঘাঁটিতে অভিযান পরিচালনা করেছেন। এসময় উভয় বাহিনীর মাঝে তীব্র সংঘর্ষ শুরু হলে মুজাহিদদের হামলায় অন্ততপক্ষে ৬ ক্রুসেডার সৈন্য আহত হয়। এছাড়াও সামরিক ঘাঁটির অনেক স্থান ধ্বসে পড়ে।

    একইদিন বে-বুকুল রাজ্যের বাইদাউয়ে শহরে সোমালীয় মুরতাদ বাহিনীর অবস্থানে একটি বোমা হামলা চালান শাবাব মুজাহিদিন। এতে ঘটনাস্থলেই কমপক্ষে ১ সৈন্য নিহত হয়েছিল।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    খোরাসান | দীর্ঘ ২১ কি.মি. সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছেন তালেবান

    ইমারতে ইসলামিয়ার নিয়ন্ত্রিত সার্পালের প্রাদেশিক রাজধানীতে নতুন করে দীর্ঘ ২১ কিলোমিটারের একটি সড়ক পুনর্নির্মাণের কাজ শুরু করেছেন তালেবান।

    এবিষয়ে ইমারতে ইসলামিয়ার একজন কেন্দ্রীয় মুখপাত্র ক্বারী মুহাম্মদ ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ বলেছেন, সার্পালের প্রাদেশিক রাজধানী আরওয়ান্দের ‘বাগাওয়ী’ অঞ্চল থেকে লাগমান ও কালা-ই-সুখতা সড়ক পর্যন্ত এই নির্মাণ কাজ চলবে, যা কোহিস্তানাত জেলার প্রধান মহাসড়কের সাথে গিয়ে সংযুক্ত হবে।

    তিনি আরো জানিয়েছেন যে, এই সড়কটি নির্মাণ কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। খুব শীঘ্রই সড়কটি ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এর ফলে প্রাদেশিক রাজধানীতে জনসাধারণের আসা যাওয়া এবং মারকাজ ও কোহিস্তানাত জেলার মানুষের যাতায়াত সুবিধা ও দূরত্ব কমে আসবে, পাশাপাশি প্রাদেশিটির আরো কয়েকটি প্রধান প্রধান জেলা শহরে মানুষের যাতায়াত অনেকটাই সহজ হয়ে পড়বে। এছাড়াও বিভিন্ন শহরের বিদ্যমান সমস্যাগুলিও দ্রুত দূর হয়ে যাবে। ইনশাআল্লাহ্।

    একই প্রদেশে দীর্ঘ ১০০ কি.মি. একটি সড়ক নির্মাণ প্রকল্পও হাতে নিয়েছে তালেবান। গত সপ্তাহ থেকে তালেবানরা প্রদেশের সোজমা কেল্লা জেলা থেকে একশ কিলোমিটার এই রিং-রোড নির্মাণ কাজের জন্য পর্যবেক্ষণ শুরু করেছেন। তালেবান জানিয়েছিল যে, এই রিং-রোডটি আল-জিহাদ শিরাম জেলা থেকে শুরু করে নিমদান অঞ্চল এবং সোজমা কেল্লা জেলা থেকে সার্ক সাং-তোদা অঞ্চল পর্যন্ত বিস্তৃত হবে। যা প্রদেশটির অধিকাংশ জেলার সড়কগুলোকে একত্রিত করবে এবং পার্শবর্তী প্রদেশের ২টি মহসাড়কে মিলিত করবে।

    এটি উল্লেখ করার মতো যে, তালেবানরা কেবল সার্পালই নয়, বরং আফগানিস্তানের আরও অনেক প্রদেশে গণপূর্ত এবং উন্নয়ন প্রকল্প শুরু করেছে। তালেবানরা তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলের লোকদেরকে প্রয়োজনীয় সকল সুযোগ সুবিধা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। যা সাধারণ মানুষকে তালেবানদের দিকে আরো বেশি আকৃষ্ট করে তুলছে।
    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      খোরাসান | এক মাসে ১৬৫৭ জন কাবুল সেনার তালেবানে যোগদান

      তালেবানরা বলছে যে এ বছরের নভেম্বরে দেশের বিভিন্ন স্থানে কর্মরত ১৬৫৭ জন কাবুল সরকারী কর্মকর্তা তাদের সাথে যোগ দিয়েছে। যারা স্পষ্টভাষায় কাবুল সরকার থেকে বিচ্ছিন্ন হওয়ার ঘোষণা দিয়েছিলেন।

      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিন কর্তৃক একটি বিবৃতি দেওয়া হয়েছিল। সেখানে বলা হয়েছে যে, তালেবান সরকারের দাওয়াহ বিভাগ ও স্থানীয় মুজাহিদদের প্রচেষ্টায় সামরিক বাহিনীর এসব সদস্যরা সত্যতা বুঝতে পেরেছেন। তাই তারা দুর্নীতিবাজ কাবুলের গোলাম সরকারের প্রতি বিরক্তি প্রকাশ করেছেন। সরকারি বাহিনী থেকে বেরিয়ে এসে ইমারতে ইসলামিয়ার তালেবান মুজাহিদদের সাথে যোগদান করেছেন।

      বিবৃতিতে আরো বলা হয়েছে, যোগদানকারী সামরিক বাহিনীর সদস্যরা বিভিন্ন ধরণের অস্ত্র, রেডিও, যানবাহন এবং বিপুল পরিমাণ গোলাবারুদও নিজেদের সাথে নিয়ে আসেন এবং তা ইসলামি ইমারতের মুজাহিদদের কাছে হস্তান্তর করেছেন।

      মুজাহিদদের সাথে যোগ দেওয়া সামরিক বাহিনীর এসব সদস্যরা ইমারতে ইসলামীয়া-কে এই প্রতিশ্রুতি দিয়েছেন যে, তারা আর তাদের ধর্ম ও স্বদেশের বিরুদ্ধে বিদেশী ও গোলাম সরকারের কোন বিভাগের সাথে প্রকাশ্য এবং গোপনীয় কোনভাবেই সম্পর্ক রাখবে না, বরং তারা এই উম্মাহর নিপীড়িত জনগণ এবং মুজাহিদিন ভাইদের সহযোগিতা করবে, যাতে শক্তিশালী একটি ইসলামি ইমারত প্রতিষ্ঠিত হয়।

      এসময় তালেবানদের দাওয়াহ ও গাইডেন্স কমিশন কর্তৃক ইমারতে ইসলামিয়ায় যোগদানকারী সৈন্যদের স্বাগত জানানো হয়। এবং তাদের প্রত্যেকেই নগদ অর্থসহ সম্মানজনক পুরষ্কার প্রদান করা হয়।
      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment

      Working...
      X