Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ০৪ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১৯ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ০৪ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১৯ নভেম্বর, ২০২৩ ঈসায়ী

    পাকিস্তান-ফেরত শরণার্থীদের ব্যবস্থাপনায় ইসলামি ইমারতের আন্তরিক প্রেচেষ্টা



    ইমারতে ইসলামিয়া আফগানিস্তান পাকিস্তান-ফেরত শরণার্থীদের সার্বিক ব্যবস্থাপনায় নিজেদের সর্বোচ্চ আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আফগান ফেরত শরণার্থীদেরকে গ্রহণ, তাদের জন্য পরিবহণ, বাসস্থান নিশ্চিতকরণ এবং সামর্থবানদের যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা করার জন্য পাকতিয়া, হেরাত সহ কয়েকটি প্রদেশ ও এলাকায় ইমারতে ইসলামিয়ার আলাদা আলাদা কমিশন কাজ করছে।

    পাকিস্তান সীমান্তের তোরখাম, স্পিন বোল্ডাক ও তুরখামের মতো সীমান্ত বন্দরগুলো দিয়ে আগত শরণার্থীদের গ্রহণ ও নিবন্ধনের কাজ করছে ‘নিবন্ধন, নিশ্চিতকরণ ও অভ্যর্থনা কমিটি’।

    শরণার্থীদেরকে তাদের নির্দিষ্ট গন্তব্য পৌঁছে দেওয়ার কাজ করছে পরিবহণ ও স্থানান্তর কমিটি।

    সেবা ও স্বাস্থ্য বিষয়ক কমিটি শরণার্থীদের চিকিৎসা ও স্বাস্থ্য সংক্রান্ত বিষয়াদি দেখভাল করছে। এই কমিটির অধীনে যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগ নামের আলাদা একটি বিভাগও আগত শরণার্থীদের সেবা প্রদান করে যাচ্ছে।

    অর্থ ব্যবস্থাপনা কমিটি সার্বিক কার্যক্রমের অর্থ সংক্রান্ত বিষয়াদি তদারকির পাশাপাশি আগত শরণার্থীদেরকে প্রয়োজন অনুযায়ী নগদ অর্থ সহায়তাও দিয়ে যাচ্ছে।

    মসজিদ ও শিক্ষা আয়োজক কমিটির কাজ হচ্ছে শরণার্থীদের ক্যাম্প ও বসতিগুলোতে সংস্কারমূলক ও ধর্মীয়শিক্ষা মূলক সভা ও বক্তৃতার মাধ্যমে জনগণকে উদ্বুদ্ধ করা।

    আর অভিবাসী কর্মসংস্থান কমিটি আগত শরণার্থীদের মধ্যে থেকে শিক্ষিত ও ডিগ্রিধারীদের তথ্য সংগ্রহ ও সংরক্ষণ করছে, যাতে করে পরবর্তীতে তাদেরকে নিজ নিজ মেধা ও যোগ্যতা অনুযায়ী কাজে নিয়োগ করা যায়।

    তথ্য ও জনসচেতনতা কমিটি নামের একটি কমিটি কাজ করছে আগত শরণার্থীদের মাঝে সচেতনতা ও তাদের সম্পর্কে সমাজে গ্রহণযোগ্যতা তৈরি করতে। সেই সাথে তারা সংবাদ ও তথ্যচিত্র তৈরিতে গণমাধ্যমকে সহযোগিতাও করেছেন। তারা উদ্বাস্তুদের নানান সমস্যা সম্পর্কে জেনে সেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সামর্থ্যবান ও সাহায্য সংস্থাগুলোর কাছে তুলে ধরছে।

    এভাবে আগত শরণার্থীদের গ্রহণ ও তৎসংক্রান্ত ব্যবস্থাপনা নির্বিঘ্নে চালিয়ে যেতে পারস্পরিক সমন্বয়ের ভিত্তিতে কাজ করে যাচ্ছে উপরোক্ত কমিটিগুলো। আর এর মাধ্যমে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান কর্তৃপক্ষ সার্বিক শরণার্থী ব্যবস্থাপনা সততা, দক্ষতা ও আন্তরিকতার সাথে বাস্তবায়নের মাধ্যমে অনন্য নজির স্থাপন করে যাচ্ছেন।




    তথ্যসূত্র:
    ————-
    1. Daily report of high commission for facilitation of returning refugees
    https://tinyurl.com/5yvxmdtm


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ নভেম্বর, ২০২৩



    • ১৮ নভেম্বর আল-কাসসাম ব্রিগেডের যোদ্ধারা সন্ত্রাসী ইসরায়েলী বাহিনীর উপর হামলা চালিয়ে ১৭টি জায়োনিস্ট সামরিক যান পুরোপুরি কিংবা আংশিকভাবে ধ্বংস করেছেন। এসব হামলায় দখলদার ইহুদি বাহিনীর বেশ কয়েকজন সদস্য হতাহত হয়েছে। এদিন তেল আবিবেও মিসাইল হামলা চালিয়েছেন মুজাহিদগণ।

    • শনিবারে আল-ফাখুরা স্কুলে হামলা চালিয়ে অন্তত ৫০ জনকে হত্যা করেছে সন্ত্রাসী ইসরায়েল। হামলা পরবর্তীতে দৃশ্যকে ‘ভয়ঙ্কর’ বলে বর্ণনা করেছেন ইউআরডব্লিউএ –এর প্রধান।

    • জেনিনে সন্ত্রাসী ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ২ জন নিহত হয়েছেন। নিহতদের একজন পঙ্গু ছিলেন।

    • আল-শিফা হাসপাতালে অবস্থানকারী রোগী, স্বাস্থ্য কর্মী এবং আশ্রয় নেওয়া সাধারণ মানুষ চলমান স্নাইপার ও ট্যাংক ফায়ারের মধ্যে হাসপাতাল ত্যাগে বাধ্য হচ্ছেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

    • ৭ অক্টোবরের হামলা নিয়ে প্রকাশিত হওয়া একটি পুলিশ রিপোর্টের বরাতে ইসরায়েলী পত্রিকা হারেজ একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে বলা হয়েছে, মিউজিক অনুষ্ঠানে প্যারাশুট ব্যবহার করে ‘ইসরায়েলে’ প্রবেশ করা হামাস সদস্যদের টার্গেট করে হামলা চালাতে গিয়ে আসলে ইসরায়েলের নিজস্ব হেলিকপ্টারের গুলিবর্ষণে মিউজিক অনুষ্ঠানে অংশ নেওয়া ইসরায়েলী নাগরিকরাও নিহত হয়েছে।

    • ফিলিস্তিনপন্থী এবং ইসরায়েলপন্থী আমেরিকানদের কাছে আলাদা আলাদা দুটি চিঠি পাঠিয়েছে মানবতার শত্রু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

    • সন্ত্রাসী ইসরায়েলের প্রায় ২৫০ দখলদারকে বন্দী করেছেন ফিলিস্তিনী প্রতিরোধ যোদ্ধারা। এই বন্দীদের মুক্তির আহ্বান জানিয়ে তাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব মিলে প্রায় ২০ হাজার লোক নেতানিয়াহুর অফিস অভিমুখে র‌্যালি করেছে।

    • আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবাইদাহ বলেছেন, ইসরায়েলী বন্দীদের পাহাড়ার দায়িত্বে থাকা মুজাহিদদের সাথে তাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এখন দখলদার বন্দী এবং তাদের পাহাড়ার দায়িত্বে থাকা ব্যক্তিদের অবস্থা অজানা।

    • সন্ত্রাসী ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গাজায় অন্তত ১২,৩০০ ফিলিস্তিনী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৫ হাজারেরও বেশি শিশু, এবং ৩,৩০০ জন নারী। আহত হয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ।


    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      পাকিস্তান-ফেরত শরণার্থীদের ব্যবস্থাপনায় ইসলামি ইমারতের আন্তরিক প্রেচেষ্টা
      আল্লাহ তাআলা ইমারতের প্রচেষ্টাতে খুব বরকত দান করুন। আমীন
      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

      Comment

      Working...
      X