Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ#| ২৬ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১১ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ#| ২৬ জুমাদাল উলা, ১৪৪৫ হিজরী।। ১১ ডিসেম্বর, ২০২৩ ঈসায়ী

    পাকিস্তানী বাহিনীর বিরুদ্ধে টিটিপির অভিযান অব্যাহত


    পাকিস্তান ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান, দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন। ফলে চলতি মাসের প্রথমার্ধে (৯দিনে) প্রতিরোধ যোদ্ধাদের হাতে হতাহত হয়েছে অন্তত ৩৫ সেনা।

    প্রতিরোধ বাহিনীর অফিসিয়াল মিডিয়ার তথ্য অনুযায়ী, টিটিপি যোদ্ধারা গত ১ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে সামরিক বাহিনীর বিরুদ্ধে প্রায় ২১টি অভিযান পরিচালনা করছেন। এছাড়াও মার্কিন মদদপুষ্ট এই বাহিনীর ২টি হামলা সফলভাবে প্রতিহত করেছেন মুজাহিদগণ।

    সূত্রমতে, পাকিস্তানি বাহিনী গত ৬ ডিসেম্বর দক্ষিণ ওয়াজিরিস্তানের জারমালনা এলাকায় টিটিপির অবস্থান লক্ষ্য করে হামলা চালানোর চেষ্টা করে। তখন প্রতিরোধ যোদ্ধারা পাল্টা আক্রমণ চালিয়ে সেনাবাহিনীর হামলা ব্যর্থ করে দেন। সেখানে টিটিপি যোদ্ধাদের সাথে সংঘর্ষে পাকিস্তানি হানাদার বাহিনীর ২ সেনা সদস্য নিহত এবং অপর ৫ সেনা গুরুতর আহত হয়।

    এই অভিযানের একদিন পর, বান্নু প্রদেশের গুদিয়াম জেলায় টিটিপির বিরুদ্ধে একটি অভিযান শুরু করে পাকিস্তানি হানাদার বাহিনী। ফলে টিটিপি ও সেনাবাহিনীর মধ্যে কয়েক ঘন্টা ধরে তীব্র লড়াই চলতে থাকে। কিন্তু সামরিক বাহিনী তাদের এক অফিসার সহ ২ সেনা সদস্যকে হারিয়ে হামলা বন্ধ করে পিছু হটতে বাধ্য হয়। সেই সাথে গুরুতর আহত আরও ১ সেনার দেহ নিয়ে অন্যরা পালিয়ে যায়।

    অনুরূপ গত ৫ ডিসেম্বর স্পিনওয়াম জেলার আবখেল এলাকায় আরও একটি হামলা প্রতিহত করেছেন টিটিপি যোদ্ধারা। এসময় টিটিপির ইসলামি প্রতিরোধ যোদ্ধারা পাল্টা আক্রমণ চালালে হানাদার বাহিনীর ২ সদস্য নিহত এবং অন্য ১ সৈন্য আহত হয়। সেই সাথে প্রতিরোধ যোদ্ধারা নিরাপদে ঘটনাস্থল ত্যাগ করেন।

    এমনিভাবে গত ১ ডিসেম্বর রাতে প্রতিরোধ যোদ্ধারা দক্ষিণ ওয়াজিরিস্তানের সারোগা জেলায় একটি সফল আক্রমণ চালানোর দাবি করে। সূত্রমতে, অভিযানটি উক্ত অঞ্চলে পাকিস্তানি বাহিনীর একটি সেনা কনভয়ে অতর্কিত হামলার মাধ্যমে চালানো হয়েছিল। ফলশ্রুতিতে পাকিস্তানি হানাদার বাহিনীর কমপক্ষে ৫ সেনা সদস্য হতাহতের শিকার হয়।

    একই রাতে মীর আলি জেলার বাইপাস রোডের একটি সেনা পোস্টে আক্রমণ চালান প্রতিরোধ যোদ্ধারা। এসময় টিটিপির লেজার গান হামলায় ২ সেনা নিহত হয় এবং অন্য ১ সেনা সদস্য আহত হয়।

    অন্যদিকে দক্ষিণ ওয়াজিরিস্তানে মেশতা এলাকায় নির্মাণাধীন একটি সেনা ফ্রন্টে অতর্কিত একটি আক্রমণ চালান টিটিপি যোদ্ধারা। এতেও ১ সেনা নিহত এবং অন্য ২ সেনা আহত হয়।

    একইভাবে গত ৪ ডিসেম্বর ডিআই খান প্রদেশের জারমালনা এলাকায় পাক-বাহিনীর আরও একটি সেনা ফ্রন্টে অভিযান পরিচালনা করেন টিটিপি যোদ্ধারা। ফলস্বরূপ মার্কিন পদদপুষ্ট সেনাবাহিনীর ২ সেনা কর্মকর্তা নিহত হয়।

    এদিন রাত ৮টার দিকে বান্নু প্রদেশের মালিকশি এলাকায় একটি সেনা পোস্টে লেজার গান সহ হালকা ও ভারী অস্ত্র দিয়ে আক্রমণ চালান টিটিপি যোদ্ধারা। ফলে পাকিস্তানি বাহিনীর ২ সেনা নিহত হয়। সেখানে একটি নিরাপত্তা ক্যামেরা ধ্বংস করে দেন মুজাহিদগণ।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    টোগোতে আল-কায়েদার অভিযানে ১৯ সেনা হতাহত


    পশ্চিম আফ্রিকার দেশ টোগোতে সামরিক বাহিনী ও ইসলামি প্রতিরোধ যোদ্ধাদের মাঝে সম্প্রতি তীব্র লড়াইয়ের ঘটনা ঘটেছে। এতে টোগোলিজ বাহিনীর অন্তত ৩ সেনা নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় গণমাধ্যম সূত্রমতে, গত ৩ ডিসেম্বর লড়াইয়ের এই ঘটনা ঘটেছে। এদিন রাতে আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএমের যোদ্ধারা বুরকিনা ফাসো সীমান্তবর্তী টোগোর পগনুন এলাকায় অবস্থিত সেনবাহিনীর একটি সীমান্ত পোস্ট লক্ষ্য করে অভিযান চালান। এতে দেশটির সামরিক বাহিনীর অন্তত ৩ সৈন্য নিহত হয় এবং আরও ১৬ সৈন্য আহত হয়।

    এই অভিযানের সময় উক্ত এলাকায় টোগোলিজ বাহিনীর দায়িত্বে ছিলো কর্নেল কোম্বাতে, যার বাহিনীর সাথে জামাত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের যোদ্ধাদের দীর্ঘ ৩ ঘন্টা যাবৎ লড়াই হয়। অভিযানের এক পর্যায়ে টোগোলিজ বাহিনী নিজেদের পরাজয় নিশ্চিত জেনে আকাশ অভিযানের আবেদন করে। ফলশ্রুতিতে সেনাবাহিনীর সহায়তায় ঘটনাস্থলে বিমান হামলা চালানো শুরু হয়। তখন জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধারা ঘটনাস্থল ছেড়ে নিরাপদ আশ্রয়ে চলে যান।
    এর আগেই অবশ্য শত্রুবাহিনীর ১৯ সেনাকে ধরাশায়ী করেন মুজাহিদিনরা।

    উল্লেখ্য, পশ্চিম আফ্রিকার মালিতে নিজেদের দ্বীন কায়েমের জিহাদ শুরু করে আল-কায়েদা তথা জেএনআইএম পরবর্তীতে সীমান্ত সংলগ্ন বুরকিনা ফাসোতেও অবস্থান দৃঢ় করে। আর বর্তমানে তারা বুরকিনা ফাসো সীমান্ত ছাড়িয়ে টোগো, বেনিন ও আইভরি কোস্টের মতো দেশগুলোতেও নিজেদের অভিযান বিস্তৃত করেছেন।

    আর ফ্রান্স ও জাতিসংঘ সহ স্থানীয় ক্রুসেডার শক্তিগুলো ইতিমধ্যেই গোটা পশ্চিম আফ্রিকা অঞ্চল ছেড়ে যেতে শুরু করেছে, যার শুরু হয়েছিল দখলদারদের মালি ছেড়ে পলায়নের মাধ্যমে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

    Comment


    • #3
      ৪ বিলিয়ন আফগানি অর্থমূল্যের ১৮টি প্রকল্পের অনুমোদন



      আফগানিস্তানের জাতীয় প্রকিউরমেন্ট কমিশন (NPC) প্রায় ৪ বিলিয়ন আফগানি প্রকল্পিত ব্যয়ের ১৮টি ভিন্ন প্রকল্প অনুমোদন করেছে। ইমারতে ইসলামিয়ার অর্থনীতি বিষয়ক উপপ্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।

      নির্ধারিত এজেন্ডা অনুযায়ী প্রস্তাবিত প্রকল্পগুলো নিয়ে আলোচনা করতে মারমারিন প্রাসাদে নিয়মতান্ত্রিক বৈঠক আহ্বান করেন প্রকিউরমেন্ট কমিশন। বৈঠকে সভাপতিত্ব করেন অর্থনীতি বিষয়ক উপ প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার আখুন্দ।

      আলোচনার জন্য প্রস্তাবিত ২৮টি প্রকল্পের মধ্যে ১৮টির অনুমোদন দেওয়া হয়। বাকি ১০টি প্রকল্পের ৫টিকে আরও যাচাই-বাছাইয়ের মাধ্যমে মূল্যায়নের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে কমিটিকে। আগামী জাতীয় প্রকিউরমেন্ট কমিশনের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত অনুমোদনের সিদ্ধান্ত দেওয়া হবে। আর বাকি ৫টি প্রকল্পের প্রস্তাবনা ব্যাপকভাবে মূল্যায়নের জন্য জাতীয় প্রকিউরমেন্ট অধিদপ্তরকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা যথাযথভাবে মূল্যায়ন করে জাতীয় প্রকিউরমেন্ট কমিশনের প্রধানের কাছে রিপোর্ট দেবেন। অনুমোদিত প্রকল্পগুলোর বাস্তবায়ন করা হবে জাতীয় প্রতিরক্ষা, স্বরাষ্ট্র, অর্থ, গণপূর্ত, যোগাযোগ ও তথ্য প্রযুক্তি, দা আফগানিস্তান ব্রেশনা শেরকাত এবং কাবুল পৌরসভাসহ বিভিন্ন মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে। এগুলোর মোট অর্থ মূল্য প্রায় ৪ বিলিয়ন আফগানি।

      প্রকল্পগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি প্রকল্প হলো – ছাক ওয়ারদাক বাঁধ নির্মাণ কাজ শেষ করা, আরগান্দি থেকে গজনি পর্যন্ত ২২০ কিলোভোল্ট পাওয়ার লাইনের সম্প্রসারণ, হেরাত এবং তোরগন্ডিতে ২২০ কিলোভোল্ট নূরুল জিহাদ লাইনের জন্য ইনস্যুলেটর স্থাপন, শাহর-ই-সাফা থেকে মাঞ্জা পর্যন্ত সড়ক পুনর্নির্মাণ, কাবুল-লোগার সড়কের দ্বিতীয় লেনের কাজ সম্পন্ন করা, নাগরিকদের জন্য উচ্চমানের এবং দ্রুত ইন্টারনেট পরিষেবার ব্যবস্থা করা।

      এই প্রকল্পগুলোর কাজ সম্পন্ন করার মাধ্যমে আফগানিস্তানের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি হাজার হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে আশা করা হচ্ছে।



      তথ্যসূত্র:
      ——-
      1. NPC approves 18 projects worth around 4 billion AFN
      https://tinyurl.com/4pkeyeat

      আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহ্‌ তাআলা সারা বিশ্বের সকল স্থানের মুজাহিদদের সকল প্রকারের সাহায্য করুন, কাফির মুনাফিকদের উপর বিজয়ী করুন, আমাদের পুনরায় খিলাফতের নিয়ামত দান করুন, আমীন

        Comment

        Working...
        X