Announcement

Collapse
No announcement yet.

ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ ডিসেম্বর, ২০২৩

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • ফিলিস্তিনের জিহাদ || আপডেট – ১৮ ডিসেম্বর, ২০২৩



    লোহিত সাগরে হুথিদের আক্রমণের জবাবে একটি বহুজাতিক জোট গঠনের ঘোষণা দিয়েছে মার্কিন প্রতিরক্ষা সচিব। এই অপারেশনাল জোটের নাম দিয়েছে প্রসপারিটি গার্ডিয়ান। এক হুথি কর্মকর্তা জানিয়েছে, নব গঠিত এই জোটকেও তারা প্রতিহত করবে।

    যুক্তরাষ্ট্র ছাড়াও প্রসপারিটি গার্ডিয়ান জোটে থাকা অন্য দেশগুলো হলো- বাহরাইন, কানাডা, ফ্রান্স, ইতালি, নেদারল্যান্ড, নরওয়ে, সিচিলিস, স্পেন এবং যুক্তরাজ্য।

    নুসেইরাত, রাফাহ ও দেইর আল-বালাহতে সন্ত্রাসী ইসরায়েলের হামলায় বেশ কয়েকজন ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজা শহরে আল-আহলি হাসপাতালে হামলা চালিয়েছে দখলদার ইসরায়েল।

    দখলদার জায়োনিস্ট বাহিনী দখলীকৃত পশ্চিম তীরে হামলা চালিয়েছে। আল-ফারআ শরণার্থী শিবিরে সন্ত্রাসীদের হামলায় চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

    হামাস বলেছে, তারা বন্দী বিনিময়ের ক্ষেত্রে যেকোনো আলোচনায় যেতে প্রস্তুত। তবে ইসরায়েল গাজায় বোমা হামলা বন্ধ না করা পর্যন্ত তারা কোনো আলোচনায় যাবেন না।

    আল-কাসসাম ব্রিগেড একটি ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওতে দেখা যায়, তিন ইসরায়েলি বন্দী তাদেরকে মুক্ত করার জন্য আবেদন জানাচ্ছে। কিছুদিন আগে তিন ইসরায়েলি বন্দীকে হত্যা করেছিল সন্ত্রাসী ইসরায়েলি বাহিনী নিজেই। এরপর থেকেই বন্দী মুক্তকরণের চাপ বাড়ে সন্ত্রাসী নেতানিয়াহুর উপর। আল-কাসসাম ব্রিগেড ইসরায়েলি বন্দীদের ভিডিও প্রকাশ করার মাধ্যমে সেই চাপ আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

    এর আগে আল-কাসসাম ব্রিগেড ইসরায়েলি বন্দীদের মুক্তি দেওয়ার পর, মুক্তি পাওয়া বন্দীদের কেউ কেউ জানিয়েছেন, তারা বন্দীত্বকালীন আল-কাসসামের হাতে নিহত হওয়ার ভয় করতো না, বরং ইসরায়েলি বোমা হামলায় নিহত হওয়ার ভয় করতো!

    ১৮ ডিসেম্বর ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা বিভিন্ন জায়গায় সন্ত্রাসী ইসরায়েলি বাহিনীর মোকাবেলা করেছেন। সন্ত্রাসী ইসরায়েল তাদের আরও দুই অফিসার নিহত হওয়ার কথা স্বীকার করেছে। আরেক সৈন্য গুরুতর আহত হয়েছে বলে জানায় তারা।

    বেইত লাহিয়াতে আল-ইয়াসিন ১০৫ দিয়ে সন্ত্রাসী ইসরায়েলের এক সৈন্যবাহী গাড়ি ও একটি ডি৯ সামরিক বুলডোজার ধ্বংস করেছেন আল-কাসসাম ব্রিগেডের মুজাহিদগণ। এরপর আহত জায়োনিস্ট সৈন্যদের উদ্ধার করতে যাওয়া দখলদার বাহিনীর উপর আবার অ্যান্টি-পার্সনেল ডিভাইসের বিস্ফোরণ ঘটিয়েছেন মুজাহিদগণ।

    সন্ত্রাসী ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গাজায় নিহত হয়েছেন ১৯৭৫৪ জন ফিলিস্তিনি।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org
Working...
X