Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২১ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ০৪ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২১ জুমাদাল আখিরাহ, ১৪৪৫ হিজরী।। ০৪ জানুয়ারী, ২০২৩ ঈসায়ী

    বুরকিনা ফাসোতে সামরিক ব্যারাকে মুজাহিদগণের অভিযান, নিহত ৯০ বুরকিনান সেনা


    ইসলামি প্রতিরোধ বাহিনী জেএনআইএমের মুজাহিদগণ, ফাইল ছবি।


    পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে একটি সামরিক ব্যারাক লক্ষ্য করে ভারী আক্রমণ চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে শত্রু বাহিনীর অন্তত ৯০ সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় সূত্রমতে, গত ২৪শে ডিসেম্বর রবিবার দুপুর ১১টায়, উত্তরাঞ্চলীয় বিটো রাজ্যের সৌলী সামরিক ঘাঁটি লক্ষ্য করে এই অভিযানটি চালানো হয়েছে। আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী জামাআত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের (জেএনআইএম) প্রায় শতাধিক যোদ্ধা ভারী অস্ত্রশস্ত্র ও সাঁজোয়া যান নিয়ে অভিযানে অংশগ্রহণ করেন। তাঁরা সামরিক ঘাঁটি ও বুরকিনা ফাসোর সামরিক জান্তা সরকারি বাহিনীকে লক্ষ্য করে টানা ৩ ঘণ্টা তীব্র আক্রমণ চালান। এর ফলে বুরকিনান সেনাবাহিনীর অন্তত ৯০ সৈন্য নিহত হয় এবং অন্যরা ঘাঁটি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়। সেনাদের এই পলায়নের পর সামরিক ঘাঁটির নিয়ন্ত্রণ এবং এর সমস্ত সরঞ্জাম জব্দ করেন মুজাহিদগণ।
    সামরিক ঘাঁটি থেকে অর্জিত গনিমতের কিছু দৃশ্য


    প্রতিরোধ বাহিনী জেএনআইএম-এর মিডিয়া শাখা আয-যাল্লাকা থেকে প্রাথমিক এক রিপোর্টে জানানো হয় যে, মুজাহিদদের এই অভিযানে বুরকিনা ফাসোর অন্তত ৬০ সৈন্য নিহত হয়েছে। সেই সাথে মুজাহিদগণ ঘাঁটি থেকে ৪টি দুশকা, ২টি মর্টার, ১৪টি পিকা, ৫টি আরপিজি, ৭৯টি ক্লাশিনকোভ, ২টি পিস্তল এবং ১৮টি মোটরসাইকেলসহ প্রচুর পরিমাণে গোলাবারুদ ও অন্যান্য সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেছেন। এছাড়াও মুজাহিদগণ ৪টি গাড়ি পুড়িয়ে দিয়েছেন।

    সাম্প্রতিক সময়ে সৌম রাজ্যের ৩টি গ্রামে বুরকিনান সেনাবাহিনী গণহত্যা চালিয়েছিল। এরই প্রতিক্রিয়া হিসেবে এই হামলা চালানো হয়েছে বলেও জানানো হয় প্রতিবেদনে।

    আপনাদের নেক দোয়ায় আমাদের ভুলবেন না। ভিজিট করুন আমাদের ওয়েবসাইট: alfirdaws.org

  • #2
    আস সালামু আলাইকুম।
    ফিলাস্তিন সম্পর্কে আল কায়দায় বা ​​ তালিবান
    ভাইদের ভূমিকা কি..?
    কোন ভাইয়ের জানা থাকলে রিপ্লাই দিন।

    Comment


    • #3
      আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ !

      Comment


      • #4
        আল্লাহু আকবার

        Comment

        Working...
        X