Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১০ রজব, ১৪৪৫ হিজরী।। ২৩ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১০ রজব, ১৪৪৫ হিজরী।। ২৩ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

    আফগানিস্তানে আরও ১,৫০০ প্রশিক্ষণার্থীর সেনা প্রশিক্ষণ সম্পন্ন




    আফগানিস্তানকে একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে দাঁড় করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে ইমারতে ইসলামিয়ার তালিবান সরকার। দেশটিকে অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক উন্নতিসহ ইসলামভিত্তিক সমৃদ্ধ শিক্ষা ব্যবস্থা গড়ে তোলার পাশাপাশি একটি শক্তিশালী সেনাবাহিনী গড়ে তুলতেও ব্যস্ত সময় পার করছেন তালিবান উমারাগণ।

    এই লক্ষ্যে ইমারতে ইসলামিয়ার বাহিনীতে যোগ দান করাতে নতুন করে আরও ১,৫৫০ জনের সেনা প্রশিক্ষণ সম্পন্ন করা হয়েছে। গত ১৮ জানুয়ারি ‘হজরত আব্দুল্লাহ বিন মাসউদ রাদ্বিয়াল্লাহু আনহু’ যৌথ সামরিক প্রশিক্ষণ কমান্ড কেন্দ্রে তারা সেনা স্নাতক সম্পন্ন করেন। প্রশিক্ষণ কেন্দ্রে সেনারা সামরিক, পেশাগত এবং ইসলামি শরিয়াহর ব্যবহারিক জ্ঞান অর্জন করেছেন।

    দেড় হাজারেরও বেশি বিশাল সৈন্যের স্নাতক উদযাপন উপলক্ষে ইসলামি ইমারতে আফগানিস্তানের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ইমারতে ইসলামিয়ার পানি ও জ্বালানি মন্ত্রী আলহাজ্ব মৌলভী আব্দুল লতিফ মনসুর, সীমান্ত ও উপজাতি বিষয়ক মন্ত্রী আলহাজ্ব মৌলভী নুরুল্লাহ নুরী, শিক্ষা উপমন্ত্রী এবং জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হাজী আব্দুল মাজীদ হাফিজ সহ অসংখ্য সরকারি কর্মকর্তা ও মুজাহিদিন অংশগ্রহণ করেন।

    অনুষ্ঠানে সীমান্ত ও উপজাতি বিষয়ক মন্ত্রী আলহাজ্ব মৌলভী নুরুল্লাহ নুরী আফগানিস্তানের নিরাপত্তা ও বর্তমান সফলতার কথা বলতে গিয়ে তার বক্তৃতায় উল্লেখ্য করেন, এই সফলতা দীর্ঘ জিহাদ ও কষ্টের প্রত্যক্ষ ফলাফল। একই সাথে তিনি পূর্ববর্তী পশ্চিমা পদদপুষ্ট সরকারের ব্যর্থতা ও বর্তমান সরকারের অধীনে আফগানদের মধ্যে ভ্রাতৃত্ব ও ঐক্যের কথা তুলে ধরেন।

    অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা সদ্য স্নাতকদের উদ্দেশ্য বলেন, তারা যেন নিজেদের উদ্দেশ্য বাস্তবায়ন করে। তাদের দৃঢ় মনোবলকে শক্তিশালী করে এবং শহীদদের স্মৃতিকে সম্মান করে। একই সাথে তারা যেন ধৈর্য ও আস্থার সাথে দায়িত্ব পালন করে।

    উল্লেখ্য যে, অনুষ্ঠান চলাকালীন সদ্য স্নাতক অর্জন করা সেনারা বিভিন্ন রণ কৌশল ও নিজেরদের দক্ষতা প্রদর্শন করে উপস্থিতদের মুগ্ধ করেন।


    তথ্যসূত্র:

    1. Over 1,500 Personnel Graduate of Joint Military Training Command Hazrat Abdullah Bin Masoud
    http://tinyurl.com/rfm6dup4

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ইয়েমেনে ২৪ ঘন্টার ব্যবধানে আল-কায়েদার ৩ অভিযান



    আল-কায়েদা আরব উপদ্বীপ সংশ্লিষ্ট আনসারুশ শরিয়াহর প্রতিরোধ যোদ্ধারা গত ২০ জানুয়ারি ইয়েমেনে পরপর ৩টি আক্রমণ চালিয়েছেন। এতে শত্রু বাহিনীর কয়েকটি সাঁজোয়া যান ও চেকপোস্ট ধ্বংস হয়েছে। সেই সাথে হতাহত হয়েছে অনেক সৈন্য।

    আল-মালাহিম মিডিয়ার তথ্য অনুযায়ী, আনসারুশ শরিয়াহ্’র যোদ্ধারা গত ২০ জানুয়ারি আরব আমিরাতের ভাড়াটে দক্ষিণী বাহিনীকে টার্গেট করে তাদের প্রথম অভিযানটি চালিয়েছেন শাবওয়াহ রাজ্যের আল-মুসিনা এলাকায়। উক্ত এলাকার প্রধান সড়কে বিস্ফোরক ডিভাইস দ্বারা দক্ষিণি বাহিনীর সদস্যদের বহনকারী একটি সামরিক গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। এতে শত্রু বাহিনীর গাড়িটি ধ্বংস হয়ে যায় এবং তাতে আরোহী সৈন্যরা হতাহত হয়।

    এসময় আক্রমণের শিকার সৈন্যদের সহায়তায় দক্ষিণি বাহিনীর আরও একটি দল ঘটনাস্থলের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে, তখন প্রতিরোধ যোদ্ধারা এই দলটিকেও টার্গেট করে প্রথমে বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটান এবং অতর্কিত আক্রমণ শুরু করেন। এতে আরও একটি সামরিক গাড়ি ধ্বংস এবং বেশ কিছু শত্রু সৈন্য হতাহত হয়।

    এদিকে দক্ষিণী বাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট “ডেরা আল-জুনুব” দাবি করেছে যে, আল-কায়েদা যোদ্ধাদের এই অভিযানে তাদের ১ সৈন্য নিহত এবং অন্য ৪ সৈন্য আহত হয়েছে। যদিও স্থানীয় গণমাধ্যম সূত্রমতে, এই অভিযানে অন্তত ৫ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরও অনেক সৈন্য।



    সূত্র জানায়, প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্-এর যোদ্ধারা এদিন তাদের দ্বিতীয় অভিযানটি চালিয়েছেন আবিয়ান রাজ্যে। অভিযানটি এই রাজ্যের ওমরান উপত্যকায় দক্ষিণী বাহিনীর একটি কনভয় লক্ষ্য করে আইইডি বিস্ফোরণের মাধ্যমে শুরু করা হয়। এতে একটি সাঁজোয়া যানটি ধ্বংস হয়ে যায়, আর তাতে থাকা ৩ সৈন্য নিহত এবং অপর ২ সৈন্য আহত হয়। এসময় মুজাহিদগণ উক্ত বাহিনীর পদাতিক দলকে টার্গেট করেও একটি আইইডি বিস্ফোরণ ঘটান, ফলে আরও বেশ কিছু সৈন্য হতাহত হয়।

    এদিন আনসারুশ শরিয়াহ্’র মুজাহিদগণ তাদের তৃতীয় অভিযানটি চালিয়েছেন আবিয়ান রাজ্যের আস-সাঈদ জেলায়। এই অঞ্চলে অবস্থিত দক্ষিণী বাহিনীর একটি সেনা চৌকি লক্ষ্য করে মর্টার শেল নিক্ষেপ করা হয়। এতে চৌকিটি ধ্বংস হয়ে যায় এবং অনেক সৈন্য হতাহত হয়।

    দক্ষিণী বাহিনীর ওয়েবসাইটে দাবি করা হয়, আনসারুশ শরিয়াহ্’র যোদ্ধাদের এই অভিযানে দক্ষিনি বাহিনীর ৪ সৈন্য আহত হয়েছে।

    উল্লেখ্য, ইয়েমেনে আল-কায়েদাকে নিষ্ক্রিয় করতে দক্ষিণী বাহিনীকে সামরিক ও আর্থিকভাবে সর্বাত্মক সহায়তা দিয়ে আসছে সংযুক্ত আরব-আমিরাত। ফলে প্রতিরোধ বাহিনী আনসারুশ শরিয়াহ্ তাদের প্রকাশণায় দক্ষিণী বাহিনীকে “সংযুক্ত আরব আমিরাতের ভাড়াটে” হিসাবে বর্ণনা করে আসছে। ফলে ইয়েমেনে অন্যান্য শত্রুদের পাশাপাশি দক্ষিণী বাহিনীকে সবচাইতে বেশি আক্রমণের লক্ষ্যবস্তু বানাচ্ছে আনসারুশ শরিয়াহ্।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      সোমালি বাহিনীর উপর শাবাবের অভিযান: নিহত অন্তত ৯ সেনা


      আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে একটি সামরিক ঘাঁটিতে অতর্কিত আক্রমণের ঘটনায় অন্তত ১২ সেনা সদস্য হতাহতের শিকার হয়েছে। ইতোমধ্যে দেশটির সিংহভাগ ভূমির উপর ইসলামি শাসন প্রতিষ্ঠাকারী হারাকাতুশ শাবাব এক বিবৃতিতে এই আক্রমণের তথ্য নিশ্চিত করেছে।

      শাহাদাহ এজেন্সির তথ্য অনুযায়ী, অভিযানটি গত ২০ জানুয়ারি মধ্যরাতে রাজধানী মোগাদিশুর কাহদা জেলায় পশ্চিমা সমর্থিত সমাই বাহিনীর একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়েছিল। এতে শত্রু ঘাঁটিতে অবস্থানরত সেনাদের মধ্যে কমপক্ষে ৯ জন নিহত হয়েছে, আহত হয়েছে আরও ৩ সৈন্য। এই অভিযানে নিহতদের মধ্যে উক্ত ঘাঁটির দায়িত্বে থাকা প্রধান সেনা কমান্ডারও ছিলো।

      আশ-শাবাব জানায়, দীর্ঘদিন ধরে এই সেনা কমান্ডারকে মুজাহিদগণ খুঁজছিলেন। অবশেষে তার অবস্থানের সংবাদ পেয়েই উক্ত ঘাঁটিতে অতর্কিত আক্রমণ চালান মুজাহিদগণ। এতে ঐ কুখ্যাত সেনা কমান্ডার নিহত এবং তার সঙ্গীরা সহ অন্য অনেকে আহত হয়। আর ঘাঁটিতে অভিযান শেষে মুজাহিদগণ ১টি পিকা সহ ৭টি মেশিনগান গনিমত হিসাবে অর্জন করেন।

      উল্লেখ্য, টার্গেটকৃত উক্ত ঘাঁটিটি সংযুক্ত আরব-আমিরাতের ভাড়াটে বাহিনী দ্বারা নিয়ন্ত্রিত ছিলো। এই সেনারা উগান্ডা থেকে প্রশিক্ষিত ছিলো, যাদেরকে সামরিক ও আর্থিকভাবে সম্পূর্ণ সহায়তা দিয়ে আসছে সংযুক্ত আরব-আমিরাত সরকার। ফলে আশ-শাবাব যোদ্ধারা এই বাহিনীকে আমিরাতের ভাড়াটে মিলিশিয়া বলে অভিহিত করে থাকেন।

      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment


      • #4
        আল্লাহ্‌ তাআলা সকল স্থানের মুজাহিদদের বিজয় দান করুন, দ্বীনের উপর ইস্তেক্বামাত রাখুন, আমীন

        Comment

        Working...
        X