Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১২ রজব, ১৪৪৫ হিজরী।। ২৫ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১২ রজব, ১৪৪৫ হিজরী।। ২৫ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

    শাবাবের অভিযানে ৫টি ঘাঁটি বিজয়



    পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ায় মার্কিন যুক্তরাষ্ট্র ও তুরস্ক দ্বারা পরিচালিত ৪টি ব্যাটালিয়নের ৫টি ঘাঁটিতে একযোগে আক্রমণ চালিয়েছেন আশ-শাবাব যোদ্ধারা। এতে শত্রু বাহিনীর অন্তত ২৩০ সৈন্য নিহত এবং অসংখ্য সৈন্য আহত হয়েছে।

    সূত্রমতে, গত ২৪ জানুয়ারি বুধবার ভোরের প্রাক্কালে সোমালিয়ার মাদাক রাজ্যের আদ অঞ্চলে এই ঘটনা ঘটেছে। অঞ্চলটিতে আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের কয়েক ডজন যোদ্ধা ভারী অস্ত্র শস্ত্র নিয়ে একটি ব্যাপক সামরিক অপারেশন পরিচালনা করেন। অভিযানটি তুরষ্ক দ্বারা পরিচালিত সোমালি “গরগর” নামক স্পেশাল ফোর্সের ৪টি ব্যাটালিয়ন এবং মার্কিন যুক্তরাষ্ট্র দ্বারা পরিচালিত “দানব” ফোর্সের ১টি ব্যাটালিয়নের বিরুদ্ধে একযোগে ৫টি সামরিক ঘাঁটিতে চালানো হয়েছে। অভিযানের সময় ঘাঁটিগুলোতে দুটি দখলদার দেশ দ্বারা প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের ১৩৫০ সেনা সদস্য অবস্থান করছিল। এই সৈন্যরা সব ধরনের ভারী অস্ত্র ও সামরিক যানবাহনে সজ্জিত ছিল, যারা মাদাক রাজ্যের দক্ষিণে ইসলামি শরিয়াহ্ দ্বারা শাসিত অঞ্চলে সামরিক আগ্রাসনের নেতৃত্ব দিচ্ছিল।

    স্থানীয় সূত্রমতে, আশ-শাবাব যোদ্ধারা দখলদার দেশগুলো দ্বারা পরিচালিত সোমালি স্পেশাল কমান্ডো ফোর্সের ঘাঁটিগুলো লক্ষ্য করে টানা ৫ ঘন্টা যাবৎ সামরিক অপারেশন পরিচালনা করছেন। অভিযানে শাবাবের ইস্তেশহাদী ব্যাটালিয়নের ১৫ জন মুজাহিদ সহ আরও কয়েক ডজন ইনগিমাসী যোদ্ধা অংশ নিয়েছেন। তাঁরা ঘাঁটিগুলো অবরুদ্ধ করেন এবং বিভিন্ন অক্ষ থেকে সম্মিলিত শক্তি নিয়ে ভারী আক্রমণ চালান।

    স্থানীয় সূত্রগুলো প্রাথমিক রিপোর্টে জানিয়েছে যে, তুরস্ক এবং মার্কিন যুক্তরাষ্ট্র দ্বারা প্রশিক্ষিত সোমালি কমান্ডো ফোর্সের ৫টি ঘাঁটি লক্ষ্য করে শাবাবের দুঃসাহসী এই অভিযানে অন্তত ২৩০ সৈন্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও বহু সংখ্যক সৈন্য, যাদের অনেকে হারাকাতুশ শাবাব যোদ্ধাদের হাতে জীবিত বন্দী হয়েছে।



    প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিনের সামরিক মুখপাত্র, শাইখ আব্দুল আজিজ আবু মুস’আব হাফিযাহুল্লাহ এক বিবৃতিতে প্রতিরোধ যোদ্ধাদের সফল এই অভিযানের তথ্য নিশ্চিত করেছেন। তিনি অভিযান শেষে ৫টি সামরিক ঘাঁটি বিজয় এবং উক্ত এলাকার উপর মুজাহিদদের সম্পূর্ণ নিয়ন্ত্রণের ঘোষণাও দিয়েছেন। সেই সাথে ৫টি সামরিক ঘাঁটির সমস্ত অস্ত্র, সাঁজোয়া যান এবং সামরিক সরঞ্জাম মুজাহিদদের হস্তগত হওয়ার তথ্যও নিশ্চিত করেন। পরে এই অভিযানের বিস্তারিত তথ্য প্রকাশ করবেন বলেও জানান।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    মোগাদিশুতে গোয়েন্দা ও পুলিশ বাহিনীকে লক্ষ্য করে ইস্তেশহাদী অপারেশন


    সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ইস্তেশহাদী অপারেশন চালিয়েছে আশ-শাবাব। এতে দেশটির গোয়েন্দা সংস্থা ও পুলিশ বাহিনীর স্পেশাল ইউনিটের অন্তত ১৯ সদস্য নিহত হয়েছে।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, হারাকাতুশ শাবাব মুজাহিদিন গত ২৪ জানুয়ারি বুধবার, সোমালিয়ার রাজধানী মোগাদিশুর আইল-কামিন এলাকায় একটি ইস্তেশহাদী অপারেশন পরিচালনা করেছেন। অপারেশনটি এই এলাকায় একটি সামরিক চেকপয়েন্ট লক্ষ্য করে চালানো হয়েছে। চেকপয়েন্টটিতে এসময় সোমালি গোয়েন্দা সংস্থা ও পুলিশের স্পেশাল ইউনিটের ৫০ সদস্যের একটি দল মিটিংয়ের জন্য অবস্থান নিয়েছিল।

    হারাকাতুশ শাবাব তাদের প্রথমিক প্রতিবদনে প্রকাশ করে যে, মুজাহিদদের উক্ত ইস্তেশহাদী অপারেশনে শত্রুদের ২টি গুরুত্বপূর্ণ বাহিনীর ১৯ সৈন্য নিহত হয়েছে। সেই সাথে আরও ১০ সৈন্য আহত হয়েছে। আর বিস্ফোরণের আঘাতে ধ্বংস হয়ে গেছে শত্রু বাহিনীর বেশ কয়েকটি গাড়ি ও সামরিক সরঞ্জাম।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ভিডিও|| আল কাসসামের অপারেশনে একদিনে হতাহত ১২২ দখলদার জায়নিস্ট সেনা
      || ভিডিও ||
      আল কাসসামের অপারেশনে একদিনে হতাহত ১২২ দখলদার জায়নিস্ট সেনা
      https://archive.org/download/22-jan-2024/22jan.mp4








      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment

      Working...
      X