Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১৫ রজব, ১৪৪৫ হিজরী।। ২৮ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১৫ রজব, ১৪৪৫ হিজরী।। ২৮ জানুয়ারী, ২০২৪ ঈসায়ী

    সোমালিয়ায় মার্কিন যুদ্ধবিমানের বোমাবর্ষণে নারী ও শিশুসহ ১৯ জন হতাহত



    দখলদার মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধবিমানগুলো সোমালিয়ায় বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে গণহত্যা অব্যাহত রেখেছে। গত সপ্তাহেও দেশটির কেন্দ্রীয় অঞ্চলে বেসামরিকদের লক্ষ্য করে চালানো মার্কিন বিমান হামলায় ১৪ জন নারী ও শিশু হতাহত হয়েছেন।

    স্থানীয় সূত্রের তথ্য অনুযায়ী, মার্কিন যুদ্ধবিমান গত ২৫ জানুয়ারি রাতে এবং ২৬ জানুয়ারি সকালে জালাজদুদ রাজ্যের গালহারিরি শহরে বেসামরিকদের উপর ব্যাপক বোমাবর্ষণ করেছে। অঞ্চলটির ৪টি স্থানে এসব বিমান হামলার লক্ষবস্তু বানানো হয়েছে চিকিৎসা কেন্দ্র, যোগাযোগ সংস্থা ও বেসামরিক বাড়িঘর।

    বেসামরিক অবস্থানে মার্কিন বাহিনী বিমান হামলা চালিয়ে, এদিন অন্তত ১১ জন বেসামরিক নাগরিককে নির্মমভাবে হত্যা করা হয়েছে, নিহতদের ৭ জনই শিশু এবং ২ জন নারী। আর হামলায় আহত হয়েছেন ৩ শিশু ও ২ নারী সহ ৮ জন বেসামরিক।



    উল্লেখ্য যে, মার্কিন যুক্তরাষ্ট্র এই অঞ্চলে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে বিমান হামলা বাড়িয়েছে। হামলার শিকার বেসামরিকদের অপরাধ হিসেবে দেখা হচ্ছে, ইসলামি শরিয়াহ্’র ছায়াতলে বসবাস এবং এই ব্যবস্থাকে সমর্থন করা। নাগরিকরা বলছেন, সোমালিয়া ও ইয়েমেনে মার্কিন বিমান হামলা গাজায় ইহুদিবাদী বিমান হামলা থেকে আলাদা নয়। কেননা এসব হামলার মাধ্যমে ইসলাম ও মুসলিমদের প্রতি তারা তাদের শত্রুতা প্রকাশ করছে।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    বুরকিনা ফাসোতে আল-কায়েদার পৃথক ৩ টি অভিযানে অন্তত ২৬ সৈন্য নিহত



    পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে সামরিক অভিযানের তীব্রতা বাড়িয়েছেন প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’। সম্প্রতি দেশটিতে প্রতিরোধ বাহিনীর ৩টি অভিযানে অন্তত ২৬ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আয-যাল্লাকা মিডিয়া সূত্রে জানা গেছে, আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ মুজাহিদগণ, গত ৩ জানুয়ারি বুধবার, বুরকিনা ফাসোর কায়া রাজ্যের গাবো অঞ্চলে একটি সামরিক অপারেশন পরিচালনা করেছেন। অপারেশনটি দেশটির সামরিক সরকার ইব্রাহীম ট্রাওরের সৈন্যদের লক্ষ্য করে চালানো হয়েছিল। এর ফলে সামরিক বাহিনীর অন্তত ১৬ সেনা সদস্য নিহত হয়েছে।

    এসময় মুজাহিদগণ ঘটনাস্থল থেকে গনিমত হিসাবে জব্দ করেছেন ১৫টি ক্লাশিনকোভ, ২টি পিকা, ১টি আরপিজি, ৩টি দুশকা গোলাবারুদ বাক্স, ১টি আরপিজি শেলের বাক্স, ৪৫টি ক্লাশিনকোভ গুলির বাক্স এবং ৩টি মোটরসাইকেল সহ অন্যান্য গোলাবারুদের বাক্স।

    এমনিভাবে গত ৭ জানুয়ারি রবিবার ফাদা রাজ্যের সিঙ্গার গ্রামে বুরকিনান সেনাবাহিনীর আরও একটি দলের উপর আক্রমণ চালান মুজাহিদগণ। এতে বুরকিনান সেনাবাহিনীর কমপক্ষে ৭ সৈন্য নিহত হয়। আর মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৭টি ক্লাশিনকোভ এবং এর গুলির বাক্স সহ অন্যান্য গোলাবারুদ বাক্স জব্দ করেন।

    এদিন ‘জেএনআইএম’ যোদ্ধারা দেশটির ফান্দগোর্মা রাজ্যের বেলা শহরে আরো একটি সামরিক অভিযান পরিচালনা করেন। এতে কমপক্ষে ৩ মিলিশিয়া সদস্য নিহত হয় এবং অন্যরা আহত হয়ে পালিয়ে যায়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৫টি ক্লাশিনকোভ এবং ৭টি মোটরসাইকেল জব্দ করেন।

    এর একদিন পর অর্থাৎ ৮ জানুয়ারি সোমবার, ‘জেএনআইএম’ মুজাহিদগণ বোবোজোলাসো রাজ্যের শা গ্রামে বুরকিনান মিলিশিয়াদের আরেকটি দলকে লক্ষ্যবস্তু করেন। ফলে ১ মিলিশিয়া সদস্য নিহত হয়, আরও কতক সদস্য আহত হয়। এখানেও ঘটনাস্থল থেকে মুজাহিদগণ ৫টি ক্লাশিনকোভ ও অন্যান্য সামরিক সরঞ্জাম জব্দ করেন।
    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || সোমালিয়ার মাদাক রাজ্যের ৫টি ঘাঁটিতে শাবাবের দুঃসাহসী অভিযানের দৃশ্য



      আল-কায়েদা পূর্ব আফ্রিকা সংশ্লিষ্ট হারাকাতুশ শাবাবের মিডিয়া শাখা “আল-কাতাইব”, সোমালিয়ার মাদাক রাজ্যে প্রতিরোধ যোদ্ধাদের দ্বারা পরিচালিত একটি অভিযানের নথিভুক্ত বেশ কিছু ছবি প্রকাশ করেছে।

      অভিযানটি গত ২৪ জানুয়ারি বুধবার যুক্তরাষ্ট্র ও তুরস্ক দ্বারা পরিচালিত সোমালি স্পেশাল কমান্ডো ফোর্সের ৫টি ঘাঁটিতে একযোগে চালানো হয়েছিল। ঘাঁটিগুলোতে প্রতিরোধ যোদ্ধাদের দীর্ঘ ৫ ঘন্টার ব্যাপক আক্রমণে শত্রু বাহিনীর অন্তত ২৩০ সৈন্য নিহত হয় এবং অসংখ্য সৈন্য আহত ও বন্দী হয়। আর অভিযান শেষে মুজাহিদগণ ঘাঁটিগুলোর নিয়ন্ত্রণ নেন। সেই সাথে ঘাঁটির সমস্ত সামরিক যান, অস্ত্র ও সরঞ্জামাদি জব্দ করতে সক্ষম হন।

      আরও পড়ুনঃ শাবাবের অভিযানে ৫টি ঘাঁটি বিজয়

      ঘাঁটিগুলোতে মুজাহিদদের অভিযানের পরের কিছু স্থির চিত্র দেখুন…




      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment

      Working...
      X