Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ২৪ রজব, ১৪৪৫ হিজরী।। ০৬ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ২৪ রজব, ১৪৪৫ হিজরী।। ০৬ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    নতুন বিবৃতিতে জায়োনিস্ট বাহিনীর ৪৩টি যান ধ্বংসের ঘোষণা আল-কাসসাম মুখপাত্রের



    ফিলিস্তিন ভিত্তিক সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী ইজ্জেদ্দিন আল-কাসসাম ব্রিগেড। প্রতিরোধ বাহিনীর মুখপাত্র আবু উবাইদাহ নতুন একটি বিবৃতিতে গত (১-৪ ফেব্রুয়ারী) কয়েকদিনে গাজা উপত্যকায় ঘটে যাওয়া সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোকপাত করেছেন।

    গত ৪ ফেব্রুয়ারী রবিবার প্রকাশিত উক্ত বিবৃতিতে আবু উবাইদাহ জানান, আল-কাসসাম যোদ্ধারা গত কয়েকদিনে গাজার পশ্চিম ও কেন্দ্রীয় অঞ্চলে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীর অন্তত ৪৩টি সাঁজোয়া যান সম্পূর্ণ বা আংশিকভাবে ধ্বংস করেছেন।

    আবু উবাইদাহ নিশ্চিত করেছেন যে, আল-কাসসাম যোদ্ধারা একটি অভিযানে জায়োনিস্ট বাহিনীকে টার্গেট করে পয়েন্ট-ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে আক্রমণ করেছেন, এতে জায়োনিস্ট বাহিনীর অন্তত ১৫ সৈন্য নিহত হয়েছে। একই সাথে মুজাহিদগণ ১ অফিসার ও অন্য এক সৈন্যকে স্নাইপার দ্বারা নির্মূল করেছেন।

    আবু উবাইদাহ আরও যুক্ত করেন, গত কয়েকদিনে ইসরায়েলের অন্তত ১৭টি ব্যাটালিয়নকে মুজাহিদগণ তাদের সফল অপারেশনের লক্ষ্যবস্তু বানিয়েছেন। এসকল অভিযানে জায়োনিস্ট বাহিনীতে প্রচুর সংখ্যক সৈন্য হতাহত হয়েছে।

    তিনি জানান, জায়োনিস্ট বাহিনীর বিরুদ্ধে মুজাহিদগণ তাদের পরিচালিত অভিযানগুলোতে মিসাইল, অ্যান্টি-বুলিং ডিভাইস, অ্যান্টি-পার্সোনেল ডিভাইস এবং মেশিনগান ব্যবহার করেছেন। সেই সাথে অধিকৃত তেল-আবিব এবং এর আশপাশের এলাকাগুলোতে মুজাহিদগণ তীব্র ক্ষেপণাস্ত্র ব্যারেজ উৎক্ষেপণ করেছেন।

    তিনি আরও উল্লেখ করেন যে, গত কয়েকদিনে জায়োনিস্ট ইসরায়েলি বাহিনীর উপর ১টি টানেলের প্রবেশপথ ধ্বসিয়ে দিয়েছেন মুজাহিদগণ। একই সাথে পশ্চিম গাজার শিল্প এলাকায় একটি বাড়ির ভিতরে জড়ো হওয়া জায়োনিস্ট সৈন্যদের টার্গেট করে অ্যান্টি-ফোর্টিফাইড টিবিজি শেল দিয়ে লক্ষ্যবস্তু করেছেন। এই অভিযান ২টিতে কয়েক ডজন জায়োনিস্ট সৈন্য হতাহত হয়েছে।

    আর যুদ্ধের সমস্ত ফ্রন্টে মুজাহিদগণ মর্টার শেল দিয়ে জায়োনিস্ট বাহিনীর ঘনত্বকে ধ্বংস এবং বিক্ষিপ্ত করেছেন। এতে মুজাহিদদের সহজ শিকারে পরিণত হয়েছে জায়োনিস্ট সৈন্যরা।

    আর গত রবিবার (৪ঠা ফেব্রুয়ারী), মুজাহিদগণ গাজা শহরের আল-সাবরা এলাকার ফ্রন্ট লাইনে জায়োনিস্ট বাহিনীকে তাড়া করে বেড়িয়েছেন। এসময় মুজাহিদগণ আল-ইয়াসিন রকেট দ্বারা জায়োনিস্ট বাহিনীর ৩টি “মারকাভা-৪” ট্যাঙ্ক এবং ১টি D9 বুলডোজার ধ্বংস করেছেন।

    তিনি আরও উল্লেখ করেন যে, মুজাহিদগণ গাজার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আল-সিনা এলাকায়ও জায়োনিস্ট সৈন্যদের তাড়া করেছেন। এসময় মুজাহিদগণ আল-ইয়াসিন রকেট দ্বারা জায়োনিস্ট বাহিনীর ৩টি মারকাভা ট্যাঙ্ক ধ্বংস করেছেন। এছাড়াও আল-কাসসাম যোদ্ধারা জায়োনিস্ট বাহিনীর ৪টি ড্রোন জব্দ করেছেন।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ভিডিও || খান ইউনুসের রাস্তায় আল-কাসসামের মুখোমুখি জায়োনিস্টদের ট্যাংক



    ফিলিস্তিন ভিত্তিক প্রতিরোধ বাহিনী আল-কাসসাম ব্রিগেড গত ৫ ফেব্রুয়ারি সোমবার সামরিক অভিযানের একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। এদিন প্রকাশিত ২:৪২ মিনিটের ভিডিওটি ধারণ করা হয়েছে গাজা উপত্যকার দক্ষিণে খান ইউনুসের পশ্চিমের যুদ্ধ ফ্রন্ট থেকে। এতে দেখা যায় আল-কাসসাম যোদ্ধারা জায়োনিস্ট বাহিনীর ট্যাংক, এপিসি এবং D9-বুলডোজারগুলো টার্গেট করে করে ধ্বংস করছেন।

    ভিডিওটি দেখুন:
    https://archive.org/details/1_20240205_20240205_1654

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      প্রাকৃতিক জ্বালানি সম্পদ: আফগান অর্থনীতিতে সম্ভাবনার নতুন দিগন্ত

      খনিজ সম্পদ বা প্রাকৃতিক সম্পদ একটি দেশের জন্য অনেক বড় আশীর্বাদ। বর্তমান যুগে আধুনিক নগরায়ন, শিল্পায়ন, পরিবহণ ও যোগাযোগ ব্যবস্থায় খনিজ সম্পদের প্রয়োজনীয়তা উত্তরোত্তর বেড়েই চলেছে। বিশ্বের অন্যতম শীর্ষ খনিজ সমৃদ্ধ দেশ হিসেবে বিবেচনা করা হয় আফগানিস্তানকে । কিন্তু তা সত্ত্বেও পশ্চিমা আগ্রাসন ও তাদের মদদপুষ্ট দুর্নীতিগ্রস্ত সরকারের অপশাসনের ফলস্বরূপ বিগত শাসনামলে আফগান জাতি স্বনির্ভরতা অর্জন করতে পারে নি। এর বিপরীত ইমারতে ইসলামিয়া সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই দেশে মজুদ প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে ও এর মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধির গতিকে বেগবান করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে আসছে।

      স্বনির্ভর আফগানিস্তান গঠন করতে হলে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস উত্তোলনে বিনিয়োগ বৃদ্ধি করা প্রয়োজন বলে মনে করছেন আফগান অর্থনীতি বিশেষজ্ঞগণ। সম্ভাবনাময় এই খাত সম্পর্কে অর্থনীতিবিদ শাকির ইয়াকুবী বলেন, খনিজ তেল উত্তোলন কাজে জড়িত কোম্পানিগুলোতে হাজার হাজার বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে, পাশাপাশি তা জাতীয় রাজস্ব আয়ে অবদান রাখবে।

      ইমারতে ইসলামিয়ার জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, আফগানিস্তানে ৫ টি খনিজ তেল আহরণ অঞ্চল রয়েছে এবং আমু দারিয়া অববাহিকা তন্মধ্যে বৃহত্তম জোন হিসেবে বিবেচিত। একটি প্রতিবেদন অনুযায়ী, আফগানিস্তান আমু দারিয়া অঞ্চল থেকে প্রতিদিন ১ লক্ষ টন অপরিশোধিত তেল উত্তোলন করে থাকে।

      সম্প্রতি আমু দরিয়া অববাহিকার কেবল কাশকারী তৈল কূপ থেকে আহরিত ৬০ হাজার টন অপরিশোধিত খনিজ তেল বিক্রয়ের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় দরপত্র আহ্বান করেছে। জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী শাহাবুদ্দীন দেলোয়ার জানান, আহরিত তেল নিলামে মনোনিত ক্রয়কারী প্রতিষ্ঠানের নিকট আন্তর্জাতিক বাজার দর অপেক্ষা প্রতি ব্যারেলে ২৪.৮ মার্কিন ডলার কম মূল্যে বিক্রয় করা হবে। মন্ত্রী মহোদয় আরো বলেন, অপরিশোধিত খনিজ তেল বিক্রয় করে ইমারতে ইসলামিয়া সম্প্রতি ২৭ মিলিয়ন ডলার রাজস্ব আয় করতে সক্ষম হয়েছে।

      এএফজি-চায়না অয়েল অ্যান্ড গ্যাস লিমিটেড কোম্পানির প্রধানের সাথে এক বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী বলেন, আমু দরিয়া অববাহিকায় ২৪ টি নতুন তৈল কূপ স্থাপনের মাধ্যমে দৈনিক ২ লক্ষ টন অপরিশোধিত খনিজ তেল আহরণ সম্ভব হবে।

      পাশাপাশি হেরাত প্রদেশের ১১ টি পৃথক অঞ্চলে তেল উত্তোলন কাজ অতি শীঘ্রই শুরু হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন এবং বেসরকারি ব্যবসায়িক প্রতিষ্ঠানসমূহকে এই খাতে বিনিয়োগের জন্য উৎসাহিত করেন।

      সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মুখপাত্র হামায়ুন আফগান আমু দারিয়া অববাহিকা থেকে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস উত্তোলনের ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখার ব্যাপারে মন্ত্রী মহোদয়ের জোরালো নির্দেশনা স্মরণ করিয়ে দেন। তিনি আরো বলেন, খনিজ তেল আহরণ প্রক্রিয়া আফগান প্রকৌশলীদের সমন্বয়ে গঠিত মানসম্পন্ন প্রতিষ্ঠান দ্বারা সম্পাদন করা হবে।

      খনিজ তেল প্রক্রিয়াকরণ ও প্রাকৃতিক গ্যাসে আফগানিস্তান ধীরে ধীরে আত্ননির্ভরশীল হয়ে উঠছে । আসন্ন বছরগুলোতে স্বনির্ভরতে অর্জন করতে চেষ্টা অব্যহত রয়েছে বলে জানান ইমারতে ইসলামিয়ার মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

      নিজস্ব পেট্রোল, ডিজেল, ইঞ্জিন তেল ও বিটুমিন বিদ্যমান থাকার বরকতে আগামী তিন বছরের মধ্যেই আফগানিস্তান স্বয়ংসম্পূর্ণতা লাভ করবে বলে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রী শাহাবুদিন দেলোয়ার আশাবাদ ব্যক্ত করেন।

      আফগান অর্থনৈতিক উন্নয়নের যাত্রা আরো বেগবান করতে নিজ দেশেই তেল শোধানাগারা প্রতিষ্ঠা করা প্রয়জন বলে মত প্রকাশ করেন আফগানিস্তান খনিজ সম্পদ ও কল-কারখানা কার্যালয়ের উপ-প্রধান সখি আহমদ পেমেন ।

      অদূর ভবিষ্যতে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান নিজস্ব খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস সম্পদের মাধ্যমে কেবল নিজেরাই স্বয়ংসম্পূর্ণ অর্জন করবে না, পাশাপাশি দেশীয় চাহিদা পূরণ করে প্রচুর পরিমাণে তেল বিদেশে রপ্তানি করবে ইংশাআল্লাহ।

      তথ্যসূত্র:
      ———–
      1. $27M Earned From Auction of Crude Oil: Minister
      http://tinyurl.com/ye23vk4v
      2. Oil Extraction at Amu Darya to Surge With Opening of New Wells: Ministry
      http://tinyurl.com/yc6tfedx


      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment


      • #4

        ফটো রিপোর্ট || আফগান পুলিশের বিশেষ ইউনিট “ইয়ারমুক” ফোর্স


        ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে সামরিক প্রশিক্ষণ সমাপ্ত করেছেন একদল তরুণ। তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ পুলিশ বাহিনী “ইয়ারমুক” ইউনিটে যুক্ত হয়েছেন বলে জানা গেছে।

        ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের পুলিশ বাহিনীর মধ্যে এই ইউনিটকেই সবচাইতে দক্ষ এবং প্রশিক্ষিত বলে মনে করা হয়। ইউনিটটির প্রতিটি সদস্য হয়ে থাকেন একজন বিশুদ্ধ আকিদা ও মানহাজের অধিকারী, তারা আধুনিক অস্ত্রে সজ্জিত এবং উচ্চ সামরিক প্রশিক্ষণে প্রশিক্ষিত অভিজাত সৈন্য। তারা আল্লাহ তাআ’লার উপর ভরসা রেখে এবং নিজেদের দক্ষতাকে কাজে লাগিয়ে যেকোন ধরনের পরিস্থিতি ও প্রতিকূল আবহাওয়ার মধ্যেও ইসলামি ভূমি ও এর জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন।


        নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

        Comment


        • #5
          মুজাহিদদের নিউজ গুলো মনে আশার সঞ্চার করে

          Comment

          Working...
          X