Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ০৩ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ০৩ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    গুয়ানতানামো থেকে আফগানিস্তানের শেষ দুই বন্দীও দেশে ফিরেছেন



    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান সরকারের প্রচেষ্টায় গত ১২ ফ্রেব্রুয়ারি দেশে ফিরেছেন মোল্লা আবদুজ জাহির সাবের এবং আব্দুল করিম নামে দুই আফগানী। তাদেরকে ইমারাতে ইসলামিয়ার জিডিআই সদস্যরা সংবর্ধনা ও নিরাপত্তা দিয়ে বিমানবন্দর থেকে নিয়ে আসেন।

    জানা যায়, আফগানিস্তানের লোগার প্রদেশের বাসিন্দা মোল্লা সাবেরকে ২০০২ সালের ১০ মে, আটক করে দখলদার মার্কিন বাহিনী। সে বছরের অক্টোবর পর্যন্ত ৪ মাস বাগরাম কারাগারে তাকে আটক রাখার পর গুয়ানতানামোতে স্থানান্তর করা হয়।

    একই বছরের ১৪ আগস্ট, খোস্ত প্রদেশের বাসিন্দা মোল্লা আবদুল করিমকে আটক করে পাকিস্তান সামরিক বাহিনী। সেখানে ২০০৩ সালের জানুয়ারি পর্যন্ত তাকে আটকে রাখার পর, মার্কিন বাহিনীর কাছে তুলে দেয় পাকিস্তান।

    এরপর এই দুই ব্যক্তিকে ২০১৭ সাল পর্যন্ত গুয়ানতানামোতে আটকে রাখে মার্কিন বাহিনী। অতপর ২০১৭ সালে, তাদের দুজনকে ওমান প্রশাসনের কাছে হস্তান্তর করে মার্কিন যুক্তরাষ্ট্র। ওমানে দীর্ঘ ৭ বছর ধরে তারা গৃহবন্দি জীবনযাপন করেন।

    অবশেষে ২০২১ সালের আগস্টে আবার আফগানিস্তানের ক্ষমতায় আসা ইমারতে ইসলামিয়া সরকারের কর্মকর্তারা, মোল্লা সাবের ও করিমকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা শুরু করেন। সেই ধারাবাহিকতায় গত সোমবার সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলে পৌঁছান তাঁরা। এসময় তাদেরকে আফগান কর্মকর্তা ও স্থানীয় লোকজন স্বাগত জানান। আর তাঁরাও দীর্ঘ ২২ বছর পর দেশের মাটিতে ফিরে এসে মহান রবের দরবারে সিজদায় লুটিয়ে পড়েন।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ভিডিও|| তালিবান প্রশাসন আরও একটি আমেরিকান হেলিকপ্টার মেরামত করেছে



    আফগানিস্তানে তালিবান কর্মকর্তারা আরও একটি মার্কিন ব্ল্যাকহক হেলিকপ্টার মেরামত করেছেন। তালেবান প্রকৌশলীরা সম্পূর্ণ নিজস্ব প্রক্রিয়ার দক্ষতার সাথে হেলিকপ্টারটি মেরামত করেছেন। এটি এখন দেশটির প্রতিরক্ষা খ্যাতে ব্যবহারের জন্য পুরোপুরি প্রস্তুত।

    উল্লেখ্য যে, ২০২১ সালে যুক্তরাষ্ট্রসহ সব বিদেশি দখলদার বাহিনী তালেবান মুজাহিদদের প্রতিরোধের মুখে দেশটি থেকে পালিয়ে যায়। ওই সময় তারা ফেলে যায় দামী যুদ্ধাস্ত্র, সাঁজোয়া যান ও হেলিকপ্টার। তবে তারা যাওয়ার আগে এসবের বেশিরভাগই ধ্বংস ও ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করে।

    তালিবানরা ক্ষমতা পুনরুদ্ধারের পর থেকে এসব ক্ষতিগ্রস্ত অস্ত্র ও হেলিকপ্টার মেরামত করা শুরু করে। তালেবান প্রশাসন ইতোমধ্যে অন্তত ৭০টি হেলিকপ্টার মেরামত করেছেন। এগুলো এখন দেশটির বিমান বাহিনীতে ব্যাবহার করা হচ্ছে। এছাড়াও বেশি ক্ষতিগ্রস্ত হেলিকপ্টারগুলোতেও মেরামতের কাজ চলমান রয়েছে বলে জানিয়েছে তালিবান প্রতিরক্ষা মন্ত্রণালয়।

    তালেবান প্রতিরক্ষা মন্ত্রণালয় সদ্য মেরামত করা ব্ল্যাকহক হেলিকপ্টারটির প্রথম উড্ডয়নের একটি ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওটিতে তালিবান কর্মকর্তাদের দ্বারা বেশ দক্ষতার সাথে হেলিকপ্টারটি উড্ডয়নের দৃশ্য প্রদর্শিত হয়েছে।

    ভিডিওটি দেখুন-
    https://archive.org/serve/12-02-24/%...%2C02%2C24.mp4


    তথ্যসূত্র:
    1. د ملي دفاع وزارت د هوایي ځواک له لوري یوه امریکایي بلک هاک هلیکوپتر ترمیم او الوتنې ته چمتو شوه.
    http://tinyurl.com/56px4vet
    2. Taliban repairs another American helicopter in Afghanistan
    http://tinyurl.com/ycxjjbr6



    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহু আকবার ওয়া লিল্লাহিল হামদ

      Comment

      Working...
      X