Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ০৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ০৪ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    ইমারতে ইসলামিয়ার মাদকবিরোধী বিশেষ পুলিশ ইউনিটের সাম্প্রতিক কয়েকটি অভিযান



    ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, বিগত ৫, ৬ ও ৮ ফেব্রুয়ারি ইমারতের মাদকবিরোধী বিশেষ পুলিশ ইউনিট দেশের বিভিন্ন স্থানে মাদকদ্রব্য বিরোধী অভিযান পরিচালনা করেছে। অভিযানসমূহে মাদকের সাথে জড়িত একাধিক অপরাধী গ্রেফতারের পাশাপাশি প্রচুর পরিমাণে মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।

    ফারাহ প্রদেশে পরিচালিত মাদকবিরোধী পৃথক পৃথক অভিযানে প্রদেশটির বাকওয়াহ, খাকি সাফেদ, বালা বালুক ও দেহরাহওয়াদ জেলায় পপি চাষের অসংখ্য জমি ধ্বংস করা হয়েছে। উক্ত অভিযানসমূহে অবৈধ এই ফসল চাষের সাথে জড়িত মোট ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাছাড়া বাকওয়াহ জেলায় উদ্ধারকৃত ১৫,১২০ কেজি বিভিন্ন প্রকার মাদকদ্রব্য আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

    হেলমন্দ প্রদেশে পরিচালিত অভিযানে প্রদেশের বিভিন্ন স্থানে আবাদকৃত পপি চাষের ১৫০ জেরিব জমি নির্মূল করেছে সংশ্লিষ্ট পুলিশ ইউনিট। একইভাবে বালাখ প্রদেশে প্রায় ১ হেক্টর ও লাঘমান প্রদেশে প্রায় ৯ একর জমি থেকে আফিম নিমূর্ল করা হয়েছে ।

    গত ৮ই ফেব্রুয়ারি দেশের ১১টি প্রদেশে পূর্ব পরিকল্পনা অনুযায়ী পৃথক পৃথক অভিযান পরিচালনা করেছে মাদকবিরোধী ইউনিটের প্রাদেশিক পুলিশ কর্মকর্তাগণ। উক্ত অভিযানসমূহে মাদকদ্রব্য পাচার ও বিক্রয়ের সাথে জড়িত ২৮ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় সংশ্লিষ্ট পুলিশ। তন্মধ্যে নানগারহার প্রদেশে ১১ জন, কাপিসায় ৩ জন, খোস্ত প্রদেশে ৩ জন, তাখর প্রদেশে ২ জন, কুন্দুজ প্রদেশে ২ জন এবং হেরাত, বামায়ান ও সমাঙ্গান প্রদেশ মিলে ৩ জনকে গ্রেফতার করা হয়।

    গ্রেফতারকৃতদের কাছ থেকে উল্লেখযোগ্য পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়। তন্মধ্যে রয়েছে ৩,৯৬৫ টি নেশা জাতীয় ট্যাবলেট, গাঁজা ও হেরোইন। অভিযানগুলোতে পুলিশ একাধিক মাদক কারখানার সন্ধান পেয়েছে এবং সেগুলো উচ্ছেদ করেছে। বিশেষ করে ঘোর প্রদেশে বেশ কয়েকটি মাদক কারখানার সন্ধান পাওয়া গেছে, যেগুলো সাথে সাথেই ধ্বংস করা হয়েছে। একই সাথে নিমরোজ প্রদেশে অবস্থিত একটি মাদক কারখানাও নির্মূল করেছে পুলিশ ।

    সংশ্লিষ্ট অভিযানসমূহ মাদকদ্রব্য উৎপাদন ও প্রসারের বিরুদ্ধে তালেবান সরকারের চলমান প্রচেষ্টার একটি অংশ হিসেবে বিবেচনা করা হচ্ছে। মাদক সম্পর্কিত অপরাধের ক্ষতি থেকে জনগণকে বাঁচাতে ও তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে ইমারত সরকার এভাবেই তাদের সংগ্রাম অব্যহত রেখেছে।


    তথ্যসূত্র:
    1. Poppy Fields Destroyed, Narcotics Confiscated in Farah
    http://tinyurl.com/4wddkkf3
    2. 150 Jeribs of poppy crops eradicated in Helmand
    http://tinyurl.com/muepnruc
    3. 28 Individuals Arrested for Drug Trafficking and Sale
    http://tinyurl.com/yeyuftj2



    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    সোমালিয়ায় কয়েক ঘন্টার ব্যবধানে ৯ উগান্ডান সৈন্য নিহত



    দক্ষিণ সোমালিয়ায় দখলদার উগান্ডান সামরিক বাহিনীর বিরুদ্ধে ২টি পৃথক অপারেশন চালিয়েছেন আশ-শাবাব প্রতিরোধ যোদ্ধারা। এতে ১১ উগান্ডান সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    শাহাদাহ এজেন্সির তথ্যমতে, প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের যোদ্ধারা গত ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার, দক্ষিণ সোমালিয়ার শাবেলি রাজ্যে উক্ত হামলা ২টি চালিয়েছেন। প্রথম হামলাটি চালানো হয় রাজ্যটির শালানবুদ শহরে উগান্ডার একটি সামরিক কনভয় লক্ষ্য করে। সামরিক কনভয়টি যখন “দানো” এলাকা অতিক্রম করছিল, ঠিক তখনই শাবাব যোদ্ধারা একটি শক্তিশালী আইইডি বিস্ফোরণ ঘটান। এতে উগান্ডার ৩ সৈন্য নিহত হয় এবং ১টি সাঁজোয়া যান ক্ষতিগ্রস্ত হয়।

    এই হামলার কয়েক ঘন্টা পর, একই রাজ্যের জালউইন শহরে উগান্ডান বাহিনীকে টার্গেট করে আরও একটি অভিযান চালান শাবাব যোদ্ধারা। অভিযানটি উগান্ডান বাহিনীর একটি সামরিক সরঞ্জাম বুঝাই কনভয় লক্ষ্য করে চালানো হয়। এতে উগান্ডান বাহিনীর ৬ সৈন্য নিহত হয় এবং ২ সৈন্য আহত হয়। এছাড়াও শাবাবের উক্ত অভিযানে উগান্ডান বাহিনীর ২টি সাঁজোয়া যান ধ্বংস হয়।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ফটো রিপোর্ট || আফগানে আল-বদর সেনা প্রশিক্ষণ কেন্দ্রে সেনা প্রশিক্ষণ



      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের তালেবান প্রশাসনের লক্ষ্য একটি প্রশিক্ষিত শক্তিশালী বাহিনী গড়ে তোলা। এ লক্ষ্যে প্রতিনিয়ত ইমারতে ইসলামিয়া আফগানিস্তান বাহিনীতে যুক্ত হচ্ছে নতুন সেনা সদস্য সংখ্যা। এলক্ষ্যে সবগুলো সামরিক প্রশিক্ষণ কেন্দ্রেই চলছে নতুন নতুন সেনা প্রশিক্ষণ।

      গত ১২ ফেব্রুয়ারি ইমারাতে ইসলামিয়া প্রশাসন নতুন সেনাদের প্রশিক্ষণের একটি দীর্ঘ ভিডিও প্রকাশ করেছেন। ২০৫ আল-বদর কর্পস সেনা প্রশিক্ষণ কেন্দ্র থেকে তারা প্রশিক্ষণ নিচ্ছেন। ভিডিওটিতে তরুণ সেনা সদস্যদের বিভিন্ন পারফরম্যান্স প্রদর্শিত হয়েছে।

      প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণের কিছু স্থিরচিত্র:





      তথ্যসূত্র:
      1. د ۲۰۵ البدر قول اردو ښونیز مرکز کې د ملي اسلامي اردو منسوبینو تعلیمات او نمایشات.
      http://tinyurl.com/44bawsxe
      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment


      • #4
        প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণের কিছু স্থিরচিত্র:
        এখানে হয়তো কিছু ছবি আছে, কিন্তু দেখতে পাচ্ছি না,
        ভাইয়েরা মেহেরবানি একটু নজর দিলে ভালো হয়

        Comment

        Working...
        X