Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ০৮ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ০৮ শাবান, ১৪৪৫ হিজরী।। ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    মালিতে জেএনআইএম-এর পৃথক অভিযানে অন্তত ২৫ সৈন্য নিহত



    পশ্চিম আফ্রিকার দেশ মালিতে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে তীব্র প্রতিরোধ যুদ্ধ চালিয়ে যাচ্ছে দেশটির সশস্ত্র প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’। সম্প্রতি প্রতিরোধ যোদ্ধাদের ৫টি অভিযানে অন্তত ২৫ সেনা সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

    আয-যাল্লাকা মিডিয়া সূত্রে জানা যায়, প্রতিরোধ যোদ্ধারা গত ১২ ফেব্রুয়ারি সোমবার, মালির সিকাসো রাজ্যে পরপর ৩টি সফল অভিযান পরিচালনা করছেন। এরমধ্যে রাজ্যটির “হেরিমাকোন” এলাকায় সেনাবাহিনীর বিরুদ্ধে একটি অতর্কিত আক্রমণে কমপক্ষে ৩ সৈন্য নিহত হয়।

    এদিন রাজ্যটির বুরকিনা সীমান্তবর্তি ২টি এলাকায় সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য পৃথক আক্রমণ চালান জেএনআইএম যোদ্ধারা। এতে মালিয়ান সেনাবাহিনীর ৭ সৈন্য নিহত হয়।



    অপরদিকে গত ১০ ফেব্রুয়ারি শনিবার, মালির সেকৌ রাজ্যের বিনা গ্রামে একটি শক্তিশালী আতর্কিত আক্রমণ চালান প্রতিরোধ যোদ্ধারা। অভিযানটি উক্ত এলাকায় সেনাবাহিনীর একটি অস্থায়ী ঘাঁটি লক্ষ্য করে চালানো হয়। ফলস্বরূপ মালিয়ান সেনাবাহিনীর ৯ সদস্য নিহত এবং ২টি গাড়ি ধ্বংস হয়। বাকি সৈন্যরা পালিয়ে যায়, যাদের মধ্যে অনেক সৈন্যই আহত ছিলো।

    আয-যাল্লাকা মিডিয়া সূত্র নিশ্চিত করেছে যে, অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ১১টি ক্লাশিনকোভ, ১টি বিকা সহ প্রচুর সংখ্যক রাইফেল ও গোলাবারুদ জব্দ করেন। অপরদিকে এই অভিযানের সময় জেএনআইএম-এর ৩ জন মুজাহিদও শাহাদাত বরণ করেছেন।



    এর একদিন আগে শুক্রবার, প্রতিরোধ যোদ্ধারা মোপ্তি রাজ্যের বারকুন্ডাগা এলাকায় মালিয়ান সেনাবাহিনীর একটি অবস্থানে আক্রমণ চালান। এতে বহু সংখ্যক সৈন্য নিহত হয়, যাদের একজনের মৃত দেহ রেখেই অন্য সৈন্যরা পালিয়ে যায়।

    অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ৩টি ক্লাশিনকোভ, ১টি পিকা, ১টি পিস্তল, ২টি মোটরসাইকেল এবং ১৫টি বুলেট বাক্স সহ অন্যান্য অনেক সামরিক সরঞ্জাম জব্দ করেন।

    অপরদিকে গত ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, ‘জেএনআইএম’ যোদ্ধারা মালির কায়েস রাজ্যে মৌরতানিয়া সীমান্তবর্তি মালাগা গ্রামে একটি অ্যাম্বুশ করেন। অভিযানটি উক্ত সীমান্ত অঞ্চলে সেনাবাহিনীর সদর দফতর লক্ষ্য করে চালানো হয়। এতে মালিয়ান সেনাবাহিনীর অন্তত ৪ সৈন্য নিহত হয় এবং অনেক সৈন্য আহত হয়। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে ২টি সামরিক যান, ৩টি পিকা এবং ১৫টি ক্লাশিনকোভ সহ অসংখ্য সামরিক সরঞ্জাম ও প্রচুর পরিমাণে গোলাবারুদ জব্দ করেন।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    নাইজারে সেনা কনভয় ও চৌকিতে প্রতিরোধ যোদ্ধাদের হামলা



    পশ্চিম আফ্রিকার দেশ নাইজারের টেলিবারি রাজ্যে দেশটির সেনাবাহিনীর বিরুদ্ধে ২টি আক্রমণ চালিয়েছেন প্রতিরোধ যোদ্ধারা। এতে সাঁজোয়া যান ধ্বংস সহ কতক সৈন্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

    আয-যাল্লাকা সূত্রে জানা যায়, প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’-এর যোদ্ধারা গত ১৫ ফেব্রুয়ারি নাইজারের তিরা এলাকায় একটি সামরিক অভিযান চালিয়েছেন। অভিযানটি এই এলাকায় অবস্থিত নাইজার সেনাবাহিনীর একটি সামরিক চৌকি লক্ষ্য করে চালানো হয়েছে। এতে শত্রু বাহিনী মানবিক ও বস্তুগত ক্ষয়ক্ষতির শিকার হয়। সেই সাথে প্রচুর সামরিক সরঞ্জাম পিছনে ফেলে রেখেই চৌকি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য।



    সূত্রটি জানায়, প্রতিরোধ যোদ্ধারা গত ৩ ফেব্রুয়ারি শনিবার, টিলাবেরি রাজ্যে নাইজার সেনাবাহিনীর একটি কনভয়ে অতর্কিত আক্রমণ চালিয়েছেন। এসময় কনভয়টিতে মুজাহিদদের দ্বারা বিস্ফোরক ডিভাইস বিস্ফোরণে শত্রু বাহিনীর একটি সাঁজোয়া যান ধ্বংস হয় এবং অন্যগুলো ক্ষতিগ্রস্ত হয়। ফলশ্রুতিতে ধ্বংস হওয়া সাঁজোয়া যানের সমস্ত আরোহী সৈন্য নিহত হয় এবং অন্যরা দ্রুত উক্ত এলাকা ছেড়ে পালিয়ে যায়।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      আল্লাহু আকবার

      Comment

      Working...
      X