Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১০শাবান, ১৪৪৫ হিজরী।। ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১০শাবান, ১৪৪৫ হিজরী।। ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    প্রতিরোধের মুখে শহর ছেড়ে পালালো মোগাদিশু বাহিনী: হতাহত অন্তত ২০


    সোমালিয়ার জালাজদুদ রাজ্যে শত্রু সেনাবাহিনীর একটি অভিযান ব্যর্থ করার ঘোষণা দিয়েছে প্রতিরোধ যোদ্ধারা। এতে সোমালি সামরিক বাহিনীর ২ অফিসার সহ অন্তত ২০ সেনা সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।
    শাহাদাহ এজেন্সির সূত্রে জানা যায়, গত ১৯ ফেব্রুয়ারি সোমবার মধ্য সোমালিয়ার জালাজদুদ রাজ্যের ইলাদির শহরে হামলা চালানোর চেষ্টা করে মোগাদিশু সরকারি বাহিনী। প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব দীর্ঘদিন ধরেই শহরটি নিরাপত্তা দায়িত্বে রয়েছেন। ফলে মোগাদিশু বাহিনী শহরটির কাছাকাছি পৌঁছা মাত্রই শাবাব যোদ্ধাদের তীব্র আক্রমণের মুখোমুখি হয়।

    প্রাথমিক তথ্য অনুযায়ী, শাবাব যোদ্ধাদের তীব্র প্রতিরোধের মুখে মোগাদিশু সরকারি বাহিনীর ২ অফিসার সহ অন্তত ৭ সৈন্য নিহত হয়েছে। সেই সাথে আরও ১৩ এরও বেশি সৈন্য আহত হয়েছে। বাকি সৈন্যরা পিকা অস্ত্র এবং বেশ কয়েকটি মেশিনগান সহ প্রচুর সরঞ্জাম ফেলে রেখেই শহরটি থেকে পালিয়ে গেছে।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ভিডিও || আল-কাসসামের নিশানায় ইসরায়েলি ড্রোন ও হেলিকপ্টার

    ফিলিস্তিনের গাজা উপত্যকায় জায়োনিস্ট বাহিনীর সামরিক আগ্রাসনের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধ অব্যাহত রয়েছে। গত ১৯ ফেব্রুয়ারি সোমবার, অঞ্চলটি থেকে দখলদারিত্বের বিরুদ্ধে প্রতিরোধ যুদ্ধের আরও একটি সংক্ষিপ্ত ভিডিও প্রকাশ করেছেন আল-কাসসাম ব্রিগেড। এতে দেখা যায়, আল-কাসসাম যোদ্ধারা জায়োনিস্ট বাহিনীর একটি অ্যাপাচি হেলিকপ্টার এবং ভারতের তৈরি হারমেস-৯০০ মডেলের ২টি ড্রোনকে লক্ষ্যবস্তু বানাচ্ছেন।
    গাজার আকাশসীমায় ইসরায়েলি এই বিমানগুলোকে লক্ষ্যবস্তু বানাতে প্রতিরোধ যোদ্ধারা 9K32M ‘Strela-2M’ (SA-7b) MANPADS মডেলের বিমান বিধ্বংসী মিসাইল ব্যবহার করেন।
    ভিডিওটি দেখুন:
    https://archive.org/serve/1_20240220...%AA%5B1%5D.mp4
    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনীতে যুক্ত হলো আরও ১০৪ জন নতুন সেনা


      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সেনাবাহিনীতে যুক্ত হলো আরও ১০৪ জন নতুন সেনা সদস্য। সম্প্রতি তারা বেশ দক্ষতার সাথে প্রশিক্ষণ সম্পন্ন করে স্নাতক অর্জন করেছেন। তারা এখন দেশটির নিয়মিত বাহিনীতে কাজ করার জন্য পুরোপুরি প্রস্তুত।
      ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রে বলা হয়, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগ থেকে নতুন সদস্যরা হজরত আব্দুল্লাহ ইবনে মাসউদ (রাদিয়াল্লাহু আনহু) সেনা প্রশিক্ষণ ক্যাম্পে প্রশিক্ষণে অংশ নেন। এবং গত ১৯ ফেব্রুয়ারি তারা তিন মাসের পেশাগত ও আদর্শিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

      এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করে প্রশিক্ষণ ক্যাম্পটি, এতে অংশ নেন প্রশিক্ষণ ক্যাম্পের প্রধান মুফতি মুহাম্মদ আসলাম হাক্কানি হাফিযাহুল্লাহ। এ সময় তিনি বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ উপদেশ প্রদান করেন। একই সাথে তিনি মুসলিম ভূমি প্রতিরক্ষায় সেনাবাহিনীর গুরুত্ব তুলে ধরেন।

      এ সময় নতুন সেনা সদস্যরাও মুসলিম ভূমির প্রতিরক্ষার গুরুত্ব ও প্রয়োজনীয়তা উল্লেখ্য করেন। এবং উপস্থিত তালিবান উমারাদের আশ্বস্ত করেন যে, তারা জীবনের বিনিময়ে হলেও ইমারতে ইসলামিয়া আফগানিস্তানকে রক্ষা করবেন। সবশেষে স্নাতকদের মাঝে সনদ প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
      তথ্যসূত্র:
      1. فراغت ۱۰۴ تن منسوبین جوان از قوماندانی حضرت عبدالله بن مسعود “رض”
      http://tinyurl.com/3uenakf5
      নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

      Comment

      Working...
      X