Announcement

Collapse
No announcement yet.

মুজাহিদিন নিউজ# ১৬ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

Collapse
This is a sticky topic.
X
X
 
  • Filter
  • Time
  • Show
Clear All
new posts

  • মুজাহিদিন নিউজ# ১৬ শাবান, ১৪৪৫ হিজরী।। ২৭ ফেব্রুয়ারী, ২০২৪ ঈসায়ী

    আফগানিস্তানে আরও এক হত্যাকারীর উপর কিসাসের বিধান কার্যকর



    উত্তর আফগানিস্তানে হত্যার দায়ে দোষী সাব্যস্ত এক ব্যক্তির উপর মৃত্যুদন্ড (কিসাস) কার্যকর করেছে দেশটির সুপ্রিম কোর্ট।

    ইমারাতে ইসলামিয়া আফগানিস্তানের সুপ্রিম কোর্টের দেওয়া বিবৃতি অনুসারে, ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে দেশটির ফারিয়াব প্রদেশের বালচিরাগ অঞ্চলে ভিকটিম মুহাম্মদ আব্দুল আলীকে ধারালো ছুরির আঘাতে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পর থেকে নিহতের পরিবার জাউজান প্রদেশে বসবাস করতে শুরু করেন এবং এখানকার শরিয়াহ্ আদালতে বিচার দায়ের করেন।

    এই ঘটনার পর খুনীকে বন্দী করতে অভিযানে নামে ইমারাতে ইসলামিয়ার নিরাপত্তা বাহিনী। অবশেষে উক্ত অঞ্চলেরই বাসিন্দা নাজার মোহাম্মদ নামের এক ব্যাক্তিকে ঐ খুনের অপরাধে বন্দী করতে সক্ষম হন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। পরে খুনিকে আদালতে হস্তান্তর করেন তাঁরা।

    এরপর শুরু হয় কয়েক ধাপে উক্ত হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার। দেশের ৩টি আদালতের তদন্ত শেষে বিচারকদের রায় পাঠানো হয় সুপ্রিম কোর্টে। পরে সমস্ত স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে কিসাসের বিধান কার্যকর করার রায় দেয় উচ্চ আদালত। সবশেষে দেশটির আমিরুল মুমিনিনের চূড়ান্ত অনুমোদনের পরে কিসাসের বিধান কার্যকর করা হয়।

    সূত্রমতে, গত ২৬ ফেব্রুয়ারি সোমবার সকাল ৮:৩০ মিনিটের সময় দেশটির উত্তরে জাউজান প্রদেশের কেন্দ্রীয় শহর শিবারঘানের একটি স্টেডিয়ামে এই বিধান কার্যকর করা হয়েছে। এর আগের দিন ঘোষণা করে জনগণকে স্টেডিয়ামে উপস্থিত থাকাতে এবং ভিডিও ধারণ না করতে আহ্বান জানানো হয়। ফলে হত্যাকারীর উপর কিসাসের বিধান কার্যকর করার সময় স্টেডিয়ামে কয়েক হাজার মানুষ জড়ো হন।

    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

  • #2
    ভিডিও || গাজায় জায়োনিস্ট বাহিনীর উপর একাধিক অতর্কিত আক্রমণ


    প্রতিরোধ বাহিনী আল-কাসসাম ব্রিগেড ২৫ ফেব্রুয়ারি প্রায় আড়াই মিনিটের আরো একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে গাজার দক্ষিণ খান ইউনুস শহরে জায়োনিস্ট বাহিনী বিরুদ্ধে পরিচালিত একাধিক অতর্কিত আক্রমণের দৃশ্য ধারণ করা হয়েছে। এতে দেখা যায় প্রতিরোধ যোদ্ধার একটি ভবনে অবস্থান নেওয়া ৩ জায়োনিস্ট সৈন্যকেও সফলভাবে টার্গেট করছেন।

    অভিযানের সময় প্রতিরোধ যোদ্ধাদেরকে RPG-7 লঞ্চার, “TBG” ট্যান্ডেম থার্মোবারিক রকেট, “আল-ইয়াসিন 105” ট্যান্ডেম রকেট এবং আইইডি (বিস্ফোরক) ব্যবহার করতে দেখা যায়।

    উল্লেখ্য, জায়োনিস্ট বাহিনী শহরটিতে আগ্রাসন শুরুর কয়েকদিনের মাথায় নিশ্চিত করেছিল যে, তারা খান ইউনুসের যুদ্ধ সমাপ্তির কাছাকাছি, আগামী কয়েকদিনের মধ্যেই এই যুদ্ধ শেষ হবে। কিন্তু শহরটিতে আগ্রাসনের ২ মাস পেরিয়ে যাওয়ার পর এখনো প্রতিরোধ যোদ্ধাদের তীব্র অ্যাম্বুশ ও আক্রমণের মুখোমুখি হচ্ছে জায়োনিস্ট বাহিনী।

    ভিডিও ডাউনলোড লিংক
    https://archive.org/details/1_20240226_20240226_1537





    নিয়মিত খবর পড়তে ভিজিট করুনঃ https://alfirdaws.org

    Comment


    • #3
      হে আল্লাহ, প্রতিরোধ যোদ্ধাদের আক্রমণের তীব্রতা আরও বাড়িয়ে দিন। যেন জায়োনিস্ট বাহিনীর পরাজয় ত্বরান্বিত হয়।
      ‘যার গুনাহ অনেক বেশি তার সর্বোত্তম চিকিৎসা হল জিহাদ’-শাইখুল ইসলাম ইবনে তাইমিয়া রহ.

      Comment


      • #4
        কিসাসের বিধান কার্যকর করা হয়
        ইসলামের প্রতিটা হুকুম পালন , মান্য করা কল্যাণ কর। এই উপকার যেমন প্রতিটা মানুষ আলাদা আলাদা ভাবে পায়, তেমনি পুরা সমাজে এর উপকারিতা পৌছে যায়। আদমের সন্তানের প্রতি শয়তান এবং তার অনুসারিদের দুশমনিই এই ব্যাবস্‌হার বিরুদ্ধাচারনের একমাত্র কারন।

        Comment


        • #5
          আফগানিস্তানে আরও এক হত্যাকারীর উপর কিসাসের বিধান কার্যকর
          আল্লাহ্‌ পাক গণতন্ত্রের লেজ আঁকড়ে ধরা আমাদের ভাইদের দৃষ্টি উন্মোচন করে দিন।

          Comment

          Working...
          X